আমেরিকা , বুধবার, ১৭ জুলাই ২০২৪ , ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
ডেট্রয়েট মেট্রোপলিটন বিমানবন্দরে আক্রমণাত্মক জীবন্ত শামুক জব্দ মিশিগান রিপাবলিকানরা গভর্নর হুইটমারের সমালোচনা করতে কনভেনশন ভোট ব্যবহার করেছে হ্যামট্রাম্যাকে গাড়ির ধাক্কায় ৩ বছরের শিশু নিহত রোলওভার দুর্ঘটনায় মা ও দুই ছেলে নিহত কোপা জয় আর্জেন্টিনার আনন্দ আয়োজনে শিব মন্দিরের বনভোজন মিশিগানে আজ তীব্র বজ্রপাত, ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা ওয়ারেনে স্ত্রীকে খুন করে পুলিশকে স্বামীর ফোন নির্বাচনী জনসভায় ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, অল্পের জন্য রক্ষা মিশিগানে একে একে বাড়ছে হাম : টিকা নেয়ার তাগিদ কারাগারে মাদক পাচারের অভিযোগে কারাকর্মী গ্রেপ্তার হ্যাজেল পার্কে বাড়িতে আগুন লেগে মা-মেয়ের মৃত্যু মিশিগান জুড়ে ফার্মেসি বন্ধের ঢেউ প্ল্যান্ট বন্ধ করতে ও ইভি তৈরি করতে এক বিলিয়ন ডলার পাচ্ছে জিএম ও স্টেলান্টিস ২৫টি ক্লিন এনার্জি বাস কিনতে ৩০.৮ মিলিয়ন ডলার অনুদান পেয়েছে ডেট্রয়েট ডেট্রয়েট স্কুল বোর্ড শিক্ষকদের সাথে দুই বছরের চুক্তি অনুমোদন করেছে ৪ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, যান চলাচল শুরু মাকে হত্যার পর সন্দেহভাজনের আত্মসমর্পণ বেরিলের প্রভাবে মেট্রো ডেট্রয়েট বৃষ্টিপাত অব্যাহত ওয়াশটেনাও কাউন্টি ওয়াটার প্ল্যান্টে অবৈধ প্রবেশের দায়ে এক ব্যক্তি গ্রেপ্তার
ঠান্ডা থাকার উপায় বের করা ও জ্বালানি সংরক্ষনের আহ্বান

ভয়াবহ তাপপ্রবাহ আসছে

  • আপলোড সময় : ১৬-০৬-২০২৪ ০৪:২৪:৪১ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ১৬-০৬-২০২৪ ০৪:২৪:৪১ পূর্বাহ্ন
ভয়াবহ তাপপ্রবাহ আসছে
ল্যান্সিং, ১৬ জুন :  কর্মকর্তারা লোকেদেরকে সতর্ক করে দিয়েছেন যে সামনে ভয়াবহ তাপপ্রবাহ আসছে। তাই শীতল থাকার উপায় বের করতে হবে এবং জ্বালানি সংরক্ষণ করতে হবে।  আগামী সপ্তাহের তাপমাত্রা ৯০ দশকের উপরের দিকে পৌঁছবে বলে আশংকা করা হচ্ছে।
মিশিগানের চিফ মেডিক্যাল এক্সিকিউটিভ ডাঃ নাতাশা বাগদাসারিয়ান বলেছেন, উচ্চ তাপ বিশেষত অল্পবয়সী শিশু, বয়স্ক প্রাপ্তবয়স্ক এবং চিকিৎসা নেয়া ব্যক্তিদের জন্য বিপজ্জনক, যারা ক্লান্তি এবং হিট স্ট্রোকের শিকার হতে পারে। "তাদের এবং আপনার সম্প্রদায়ের অন্যদের যাদের অতিরিক্ত সহায়তার প্রয়োজন হতে পারে তাদের ঘন ঘন পরীক্ষা করতে ভুলবেন না," বাগদাসারিয়ান বলেছেন। "তাপে সময় সীমিত করুন, হাইড্রেটেড থাকুন, সরাসরি সূর্যের আলো এড়িয়ে চলুন এবং শীতাতপনিয়ন্ত্রণ সহ কোথাও খুঁজে নিন বা শীতল ঝরনা নিন। ২১১ এ কল করুন বা আপনার এলাকায় একটি শীতল কেন্দ্র খুঁজে পেতে আপনার স্থানীয় স্বাস্থ্য বিভাগের সাথে যোগাযোগ করুন।"
আবহাওয়াবিদ ব্রায়ান ক্রোমওয়েল বলেছেন, দক্ষিণ-পূর্ব মিশিগান জুড়ে তাপের সূচক ১০০ ডিগ্রির বেশি পৌঁছানোর সাথে সোমবারের উচ্চ তাপমাত্রা ৯০-এর দশকের উপরের দিকে থাকবে বলে আশংকা করা হচ্ছে। গরম, নোংরা আবহাওয়া মানুষকে হিট স্ট্রোক এবং মৃত্যুর ঝুঁকিতে রাখে। আর্দ্রতা মানুষের ঘামকে ঠান্ডা করা কঠিন করে তোলে।
হিট স্ট্রোক এবং তাপ ক্লান্তির লক্ষণগুলির মধ্যে রয়েছে প্রচণ্ড ঘাম, পেশীতে খিঁচুনি, দুর্বলতা, বিভ্রান্তি, ঝাপসা দেখা, মাথা ঘোরা, মাথাব্যথা, বমি বমি ভাব, ক্লান্তি, বমি, অজ্ঞান হওয়া এবং শরীরের উচ্চ তাপমাত্রা। রাজ্য সংস্থা এবং গভর্নর গ্রেচেন হুইটমার শুক্রবার একটি প্রেস বিজ্ঞপ্তিতে বাসিন্দাদেরকে হাইড্রেটেড থাকার পরামর্শ দিয়েছে, দিনের উষ্ণতম সময়ে বাইরে যাওয়া এড়াতে এবং রোদে পোড়া এড়ানোর পরামর্শ দিয়েছেন।
বাসিন্দারা প্রায়ই তাপ প্রবাহের সময় শীতলকরণ কেন্দ্র স্থাপন করে। ওয়েইন, ম্যাকম্ব এবং ওকল্যান্ড কাউন্টি এবং ডেট্রয়েট শহরের লাইব্রেরি, কমিউনিটি সেন্টার, সিনিয়র সেন্টার এবং মিউনিসিপ্যাল বিল্ডিংয়ের অনলাইন তালিকা রয়েছে যেখানে লোকেরা যেতে পারে এবং শীতল হতে পারে। রাজ্যের কর্মকর্তারাও বিদ্যুত সংরক্ষণের জন্য লোকদের সতর্ক করেছেন, যেহেতু উচ্চ তাপের ঘটনাগুলি পাওয়ার গ্রিডকে চাপ দিতে পারে। কারণ প্রচুর লোক এয়ার কন্ডিশনার ক্র্যাঙ্ক করে।
এয়ার কন্ডিশনারকে ৭৮ ডিগ্রি বা তার বেশি তাপমাত্রায় নির্দিষ্ট করা, রাতে ডিশওয়াশার এবং ড্রায়ারের মতো শক্তি-নিবিড় যন্ত্রপাতি চালানো এবং চুলার প্রয়োজন নেই এমন স্যান্ডউইচের মতো খাবার তৈরি করার মতো সহজ পদক্ষেপগুলি উচ্চ শক্তির চাহিদার সময় প্রত্যেকের জন্য পর্যাপ্ত বিদ্যুৎ রয়েছে তা নিশ্চিত করতে সহায়তা করতে পারে। "খুব গুরুত্বপূর্ণ হলো যে আপনাকে নিরাপদ রাখুন," বলেছেন মিশিগান পাবলিক সার্ভিস কমিশনার আলেসান্দ্রা ক্যারিওন। গরম তাপমাত্রা দুষণ বায়ুর গুণমানে অবদান রাখতে পারে, বিশেষ করে ওজোন দূষণ, যা হাঁপানির মতো শ্বাসকষ্টের সমস্যাগুলিকে বাড়িয়ে দিতে পারে। মিশিগান ডিপার্টমেন্ট অফ এনভায়রনমেন্ট, গ্রেট লেকস এবং এনার্জি ডিরেক্টর ফিল রুস মিশিগানের বাসিন্দাদেরে .AirNow.gov-এর মতো ওয়েবসাইটগুলিতে বাতাসের মানের সূচক পরীক্ষা করার পরামর্শ দিয়েছেন। রুস বলেন, "বাতাসের গুণমান নিয়ে যখন সতর্কতা জারি করা হয় তখন মিশিগ্যান্ডারদের সচেতন হওয়া গুরুত্বপূর্ণ।" "মানুষেরা নিজেদের রক্ষা করতে এবং বায়ুর মানের অবস্থার পরিবর্তন সম্পর্কে অবগত থাকার মাধ্যমে দূষণ কমাতে সাহায্য করতে পারে।"
Source & Photo: http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত

আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত