আমেরিকা , বুধবার, ১৭ জুলাই ২০২৪ , ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
ডেট্রয়েট মেট্রোপলিটন বিমানবন্দরে আক্রমণাত্মক জীবন্ত শামুক জব্দ মিশিগান রিপাবলিকানরা গভর্নর হুইটমারের সমালোচনা করতে কনভেনশন ভোট ব্যবহার করেছে হ্যামট্রাম্যাকে গাড়ির ধাক্কায় ৩ বছরের শিশু নিহত রোলওভার দুর্ঘটনায় মা ও দুই ছেলে নিহত কোপা জয় আর্জেন্টিনার আনন্দ আয়োজনে শিব মন্দিরের বনভোজন মিশিগানে আজ তীব্র বজ্রপাত, ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা ওয়ারেনে স্ত্রীকে খুন করে পুলিশকে স্বামীর ফোন নির্বাচনী জনসভায় ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, অল্পের জন্য রক্ষা মিশিগানে একে একে বাড়ছে হাম : টিকা নেয়ার তাগিদ কারাগারে মাদক পাচারের অভিযোগে কারাকর্মী গ্রেপ্তার হ্যাজেল পার্কে বাড়িতে আগুন লেগে মা-মেয়ের মৃত্যু মিশিগান জুড়ে ফার্মেসি বন্ধের ঢেউ প্ল্যান্ট বন্ধ করতে ও ইভি তৈরি করতে এক বিলিয়ন ডলার পাচ্ছে জিএম ও স্টেলান্টিস ২৫টি ক্লিন এনার্জি বাস কিনতে ৩০.৮ মিলিয়ন ডলার অনুদান পেয়েছে ডেট্রয়েট ডেট্রয়েট স্কুল বোর্ড শিক্ষকদের সাথে দুই বছরের চুক্তি অনুমোদন করেছে ৪ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, যান চলাচল শুরু মাকে হত্যার পর সন্দেহভাজনের আত্মসমর্পণ বেরিলের প্রভাবে মেট্রো ডেট্রয়েট বৃষ্টিপাত অব্যাহত ওয়াশটেনাও কাউন্টি ওয়াটার প্ল্যান্টে অবৈধ প্রবেশের দায়ে এক ব্যক্তি গ্রেপ্তার

দক্ষিণ পূর্ব মিশিগানে তাপ সতর্কতা জারি আজ

  • আপলোড সময় : ১৭-০৬-২০২৪ ০১:৫১:২০ অপরাহ্ন
  • আপডেট সময় : ১৭-০৬-২০২৪ ০১:৫১:২০ অপরাহ্ন
দক্ষিণ পূর্ব মিশিগানে তাপ সতর্কতা জারি আজ
মেট্রো ডেট্রয়েট, ১৭ জুন : ন্যাশনাল ওয়েদার সার্ভিস শুক্রবার পর্যন্ত দক্ষিণ-পূর্ব মিশিগানের বেশিরভাগ অংশে তাপ সতর্কতা জারি করেছে। জেনেসি, ম্যাকম্ব, ওকল্যান্ড এবং ওয়েইন কাউন্টিতে সোমবার দুপুর থেকে অতিরিক্ত তাপ সতর্কতা কার্যকর হবে এবং রাত ৮টা পর্যন্ত চলবে। শুক্রবার আবহাওয়া দফতর সূত্রে এমনটাই জানানো হয়েছে।
গভর্নর গ্রেচেন হুইটমার শুক্রবার বাসিন্দাদের এই সপ্তাহের তাপপ্রবাহের সময় সাবধানতা অবলম্বন এবং নিজেদের সুরক্ষিত রাখার আহ্বান জানিয়েছেন। শুক্রবার এক বিবৃতিতে তিনি বলেন, তাপমাত্রা বাড়ার সাথে সাথে মিশিগান্ডারদের অবশ্যই নিজেদের এবং তাদের প্রিয়জনদের, বিশেষত বয়স্ক এবং স্বাস্থ্যের অবস্থার সাথে সুরক্ষিত রাখতে সতর্কতা অবলম্বন করতে হবে। সপ্তাহটি খুব গরম হবে। আসুন আমরা এই তাপপ্রবাহের সময় একে অপরকে সমর্থন করার জন্য একসাথে কাজ করি। চলতি সপ্তাহে প্রতিদিন বিকেলে সর্বোচ্চ তাপমাত্রার সূচক ৯৫ থেকে ১০০ ডিগ্রি সেলসিয়াস হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। 
সংস্থাটির আবহাওয়াবিদরা পূর্বাভাস দিয়েছেন যে সোমবার এবং মঙ্গলবারের জন্য ডেট্রয়েটের উচ্চ তাপমাত্রা গিয়ে দাঁড়াবে ৯৪। বুধবার এবং বৃহস্পতিবার তা বেড়ে  ৯৬ এ পৌঁছাতে পারে বলে আশা করা হচ্ছে। শুক্রবার তা আবার ৯৪ ডিগ্রিতে নেমে যাওয়ার কথা। আবহাওয়াবিদরা জানিয়েছেন, রাতের তাপ থেকে খুব বেশি স্বস্তি মিলবে না, সপ্তাহজুড়ে সর্বনিম্ন তাপমাত্রা ৭০ এর উপরে থাকবে বলে আশা করা হচ্ছে। যারা বাইরে কাজ করেন বা যাদের শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা নেই তাদের জন্য তাপ এবং আর্দ্রতা বিপজ্জনক হতে পারে। 
মিশিগান ডিপার্টমেন্ট অব হেলথ অ্যান্ড হিউম্যান সার্ভিসেসের প্রধান মেডিকেল এক্সিকিউটিভ নাতাশা বাগদাসারিয়ান বলেন, ছোট শিশু, বয়স্ক প্রাপ্তবয়স্ক এবং যাদের শারীরিক সমস্যা রয়েছে তাদেরও তাপজনিত অসুস্থতার ঝুঁকি বেশি। শুক্রবার এক বিবৃতিতে তিনি বলেন, তাদের এবং আপনার সম্প্রদায়ের অন্যদের যাদের অতিরিক্ত সহায়তার প্রয়োজন হতে পারে তাদের ঘন ঘন খোঁজখবর নিতে ভুলবেন না। স্বাস্থ্য কর্মকর্তা এবং আবহাওয়া পরিষেবা লোকজনকে বাইরের ক্রিয়াকলাপগুলি ন্যূনতম রাখতে এবং প্রচুর পরিমাণে জল পান করার পরামর্শ দেয়। তাদের হালকা এবং হালকা রঙের পোশাক পরা উচিত। 
বাগদাসারিয়ান বলেন, গরমে সময় সীমাবদ্ধ করুন, হাইড্রেটেড থাকুন, সরাসরি সূর্যের আলো এড়িয়ে চলুন এবং শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা সহ কোথাও সন্ধান করুন বা শীতল ঝরনা নিন। আধিকারিকরা আরও জানিয়েছেন, যাঁদের বাড়িতে এয়ার কন্ডিশনার নেই, তাঁদের নিকটবর্তী কুলিং সেন্টারে যাওয়া উচিত। বেশ কয়েকটি মেট্রো ডেট্রয়েট সম্প্রদায় সোমবার বলেছে যে তারা শুক্রবারের মধ্যে জনসাধারণের জন্য কুলিং সেন্টার খোলা রাখবে। ডেট্রয়েট, পন্টিয়াক এবং রয়েল ওক তাদের মধ্যে ছিল।
 ডেট্রয়েটের কর্মকর্তারা জানিয়েছেন, তারা শহরের বিনোদন কেন্দ্রগুলোতে কুলিং সেন্টার খুলবেন। শহরের পাবলিক লাইব্রেরিগুলি বাসিন্দাদের গরম থেকে অবকাশ হিসাবে ব্যবহারের জন্য উপলব্ধ থাকবে। শহরের প্রধান জনস্বাস্থ্য কর্মকর্তা ডেনিস ফেয়ার রাজো রোববার এক বিবৃতিতে বলেন, 'প্রচণ্ড গরম পড়বে এবং আমরা চাই ডেট্রয়েট শহরের প্রত্যেকের জন্য একটি নিরাপদ জায়গা থাকুক। ডেট্রয়েট স্বাস্থ্য বিভাগ পার্ক এবং বিনোদন বিভাগ এবং পাবলিক লাইব্রেরি শাখাগুলির সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছে যাতে শহর জুড়ে আশেপাশে নিরাপদ, অ্যাক্সেসযোগ্য কুলিং সেন্টারগুলি পাওয়া যায়, তিনি বলেছিলেন। তিনি বলেন, 'আমি সবাইকে বাড়তি সতর্কতা অবলম্বন করতে বলছি, বিশেষ করে যারা সবচেয়ে ঝুঁকিপূর্ণ। দয়া করে আপনার প্রিয়জন এবং প্রতিবেশীদের খোঁজখবর নিন এবং পোষা প্রাণীর কথা ভুলে যাবেন না। ডেট্রয়েটের কুলিং সেন্টারগুলি সোমবার থেকে শুক্রবার বিভিন্ন ঘন্টার সময় কাজ করবে।
Source & Photo: http://detroitnews.com



 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত

আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত