আমেরিকা , বুধবার, ১৭ জুলাই ২০২৪ , ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
ডেট্রয়েট মেট্রোপলিটন বিমানবন্দরে আক্রমণাত্মক জীবন্ত শামুক জব্দ মিশিগান রিপাবলিকানরা গভর্নর হুইটমারের সমালোচনা করতে কনভেনশন ভোট ব্যবহার করেছে হ্যামট্রাম্যাকে গাড়ির ধাক্কায় ৩ বছরের শিশু নিহত রোলওভার দুর্ঘটনায় মা ও দুই ছেলে নিহত কোপা জয় আর্জেন্টিনার আনন্দ আয়োজনে শিব মন্দিরের বনভোজন মিশিগানে আজ তীব্র বজ্রপাত, ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা ওয়ারেনে স্ত্রীকে খুন করে পুলিশকে স্বামীর ফোন নির্বাচনী জনসভায় ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, অল্পের জন্য রক্ষা মিশিগানে একে একে বাড়ছে হাম : টিকা নেয়ার তাগিদ কারাগারে মাদক পাচারের অভিযোগে কারাকর্মী গ্রেপ্তার হ্যাজেল পার্কে বাড়িতে আগুন লেগে মা-মেয়ের মৃত্যু মিশিগান জুড়ে ফার্মেসি বন্ধের ঢেউ প্ল্যান্ট বন্ধ করতে ও ইভি তৈরি করতে এক বিলিয়ন ডলার পাচ্ছে জিএম ও স্টেলান্টিস ২৫টি ক্লিন এনার্জি বাস কিনতে ৩০.৮ মিলিয়ন ডলার অনুদান পেয়েছে ডেট্রয়েট ডেট্রয়েট স্কুল বোর্ড শিক্ষকদের সাথে দুই বছরের চুক্তি অনুমোদন করেছে ৪ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, যান চলাচল শুরু মাকে হত্যার পর সন্দেহভাজনের আত্মসমর্পণ বেরিলের প্রভাবে মেট্রো ডেট্রয়েট বৃষ্টিপাত অব্যাহত ওয়াশটেনাও কাউন্টি ওয়াটার প্ল্যান্টে অবৈধ প্রবেশের দায়ে এক ব্যক্তি গ্রেপ্তার

ঈদ উপলক্ষে সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশনের উপহার বিতরণ 

  • আপলোড সময় : ১৯-০৬-২০২৪ ০৪:৪৬:৫১ অপরাহ্ন
  • আপডেট সময় : ১৯-০৬-২০২৪ ০৪:৪৬:৫১ অপরাহ্ন
ঈদ উপলক্ষে সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশনের উপহার বিতরণ 
সিলেট, ১৯জুন : পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন এর উদ্যোগে হাজী চাঁন্দ আলী ফাউন্ডেশনের চেয়ারম্যান, সিলেট চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশনের উপদেষ্টা প‌রিষদের সদস্য লন্ডন প্রবাসী বি‌শিষ্ট ব্যবসায়ী গয়াছ মিয়া গিয়াস এর অর্থায়নে মঙ্গলবার ১৮ জুন সিলেটের মোগলাবাজারস্থ রাঘবপুর এলাকার অসহায় দুঃস্থ যাঁরা কোরবানি দিতে অক্ষম ১৫০ পরিবারের মা‌ঝে কোরবানি গোশত বিতরণ করা হয়।  উক্ত মানবিক কার্যক্রম এর শুভ উদ্বোধন করেন সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটি বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা সভাপতি ‌মোঃ শহিদুল ইসলাম।
মানবিক কার্যক্রমের প্রধান সমন্বয়ক ছিলেন সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটি বাংলাদেশ এর  কার্যনির্বাহী পরিষদের সদস্য আবদুল মালেক, মানবিক উপহার বিতরণ অনুষ্ঠান পরিচালনা করেন সিলেট চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটি বাংলাদেশ এর মহাসচিব উৎফল বড়ুয়া।
আরো উপস্থিত ছিলেন মোঃ নজমুল হোসেন মুন্না, মোঃ র‌ফিকুল ইসলাম রু‌বেল, ‌মোছাঃ সুলতানা জান্নাত, মোছাঃ জোৎস্না আক্তার জুই, ক‌য়েছ আহমদ, ফয়ছল আহমদ, হে‌লেন বেগম, মোঃ হা‌দিউল ইসলাম শাহ‌রিয়ার, সীমান্ত বড়ুয়া জয় প্রমুখ।
মানবিক কাজে সকলের উদ্দেশ্যে উপস্থিত বক্তারা বলেন,ভোগে নয়, ত্যাগেই হোক ঈদের শিক্ষা। ঈদ মানেই আনন্দ। এ আনন্দ ব্যক্তিকেন্দ্রিক না হয়ে সর্বজনীন করার বার্তা দিয়েছেন মহান সৃষ্টিকর্তা। আর ঈদুল আজহা মানেই ত্যাগের উৎসর্গ। ধর্মপ্রাণ মুসলমানরা পশু কোরবানি করে তার মনের পরিশুদ্ধিতা অর্জন করবেন।
পবিত্র কোরআনে বর্ণিত আছে, আমি প্রত্যেক উম্মতের জন্য কোরবানির বিধান নির্ধারণ করে দিয়েছি, যাতে তারা ওই পশুদের জবাই করার সময় আল্লাহর নাম উচ্চারণ করে। আর তোমাদের প্রতিপালক তো এক আল্লাহই, তোমরা তারই অনুগত হও। (সুরা হজ : ৩৪)
পশু কোরবানি মানুষের মনে আত্মত্যাগের শিক্ষাকে প্রোথিত করে মানবিক মূল্যবোধ জাগিয়ে তোলে। এটা শুধু উৎসব না, সামাজিক ও সাংস্কৃতিক বন্ধনকে সুদৃঢ় করার একটি মেলবন্ধন। এটি সমাজে ধনী-দরিদ্রের বৈষম্যকে এক কাতারে নিয়ে আসে।
বক্তারা আরো বলেন, বর্তমান সমাজে অস্থিরতা, ব্যক্তিকেন্দ্রিক চিন্তা থেকে মুক্তির দিশারী হতে পারে পশু কোরবানি। অনেক শিক্ষা দিতে পারে। ঈদের দিন একে অপরের সুখ-দুঃখ ভাগাভাগি করে নেয়। এই শিক্ষা যদি সারা বছর জাগ্রত রাখতে পারি তবেই মানবতা মুক্তি মিলবে। সমাজ ও রাষ্ট্রে ভ্রাতৃত্ববোধ ও জাতীয় ঐক্য গড়া শিক্ষা হতে পারে ঈদে পশু কোরবানি। 
তাই সমাজের বিত্তবানদের প্রতি আহবান সকলে স্ব স্ব অবস্থান থেকে অসহায় দু:স্থ মানুষের পাশে দাঁড়ান, আপনাদের পাশে দাঁড়ানোর সুবাদে তাঁরাও পবিত্র ঈদুল আযহার আনন্দ পরিবারের সবাইকে নিয়ে স্বানন্দে উপভোগ করুক।

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত

আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত