আমেরিকা , বুধবার, ১৭ জুলাই ২০২৪ , ১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
ডেট্রয়েট মেট্রোপলিটন বিমানবন্দরে আক্রমণাত্মক জীবন্ত শামুক জব্দ মিশিগান রিপাবলিকানরা গভর্নর হুইটমারের সমালোচনা করতে কনভেনশন ভোট ব্যবহার করেছে হ্যামট্রাম্যাকে গাড়ির ধাক্কায় ৩ বছরের শিশু নিহত রোলওভার দুর্ঘটনায় মা ও দুই ছেলে নিহত কোপা জয় আর্জেন্টিনার আনন্দ আয়োজনে শিব মন্দিরের বনভোজন মিশিগানে আজ তীব্র বজ্রপাত, ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা ওয়ারেনে স্ত্রীকে খুন করে পুলিশকে স্বামীর ফোন নির্বাচনী জনসভায় ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, অল্পের জন্য রক্ষা মিশিগানে একে একে বাড়ছে হাম : টিকা নেয়ার তাগিদ কারাগারে মাদক পাচারের অভিযোগে কারাকর্মী গ্রেপ্তার হ্যাজেল পার্কে বাড়িতে আগুন লেগে মা-মেয়ের মৃত্যু মিশিগান জুড়ে ফার্মেসি বন্ধের ঢেউ প্ল্যান্ট বন্ধ করতে ও ইভি তৈরি করতে এক বিলিয়ন ডলার পাচ্ছে জিএম ও স্টেলান্টিস ২৫টি ক্লিন এনার্জি বাস কিনতে ৩০.৮ মিলিয়ন ডলার অনুদান পেয়েছে ডেট্রয়েট ডেট্রয়েট স্কুল বোর্ড শিক্ষকদের সাথে দুই বছরের চুক্তি অনুমোদন করেছে ৪ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, যান চলাচল শুরু মাকে হত্যার পর সন্দেহভাজনের আত্মসমর্পণ বেরিলের প্রভাবে মেট্রো ডেট্রয়েট বৃষ্টিপাত অব্যাহত ওয়াশটেনাও কাউন্টি ওয়াটার প্ল্যান্টে অবৈধ প্রবেশের দায়ে এক ব্যক্তি গ্রেপ্তার

মিশিগানে ৪ জুলাইয়ে ছুটিতে ২.৬ মিলিয়ন মানুষ ভ্রমণ করবে

  • আপলোড সময় : ২২-০৬-২০২৪ ০৪:৪২:৪৩ অপরাহ্ন
  • আপডেট সময় : ২২-০৬-২০২৪ ০৪:৫০:৫২ অপরাহ্ন
মিশিগানে ৪ জুলাইয়ে ছুটিতে ২.৬ মিলিয়ন মানুষ ভ্রমণ করবে
ডেট্রয়েট, ২২ জুন : মিশিগানের ২.৬ মিলিয়নেরও বেশি বাসিন্দা ৪ জুলাইয়ের সপ্তাহে ভ্রমণ করবে। কারণ ছুটির আগে গ্যাসের দাম কমে গেছে বলে এএএ কর্মকর্তারা বৃহস্পতিবার ঘোষণা করেছেন। স্বাধীনতা দিবসের আগে দেশ জুড়ে ভ্রমণকারী মানুষের সংখ্যা হবে ৭০.৯ মিলিয়ন।
এএএ জানিয়েছে, ২.৩ মিলিয়ন মিশিগানবাসী ২৯  জুন থেকে ৭ জুলাইয়ের মধ্যে ৫০ মাইলেরও বেশি পথ ভ্রমণ করবে। আরও ৯৪,২৬২ জন বাসিন্দা তাদের গন্তব্যে উড়ে যেতে পারে যখন ১৫৫,৫৩৫ জন অন্য ভ্রমণের জন্য পথ বেছে নেবে। এএএ একটি ভ্রমণ পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে। এএএ’র তথ্য অনুসারে, ২০২৩ সালের তুলনায় ৫.৫% বেশি অর্থ ব্যয় করবে, যেহেতু তাদের আত্মবিশ্বাস গত মাস থেকে বেড়েছে। ভোক্তাদের আস্থা জানুয়ারী থেকে ক্ষতিগ্রস্ত হয়েছিল। কিন্তু গত বছরের থেকে ২.৫% জিডিপি প্রবৃদ্ধি দেখায় যে অবস্থার উন্নতির জন্য পরিবর্তন হতে পারে। AAA রিপোর্ট করেছে।

রাস্তায়ই বেশি ভ্রমণে মিশিগানবাসী
এএএ’র তথ্য অনুসারে, ২০২৩ সালের একই সময়ের তুলনায় মিশিগানবাসীদের রোড ট্রিপের সংখ্যা ১১৭,০০০ এরও বেশি বেড়েছে। গ্যাসের দাম সম্প্রতি নিম্নগামী প্রবণতায় কমে যাওয়ায় চালকদের ভাগ্য ভালো হতে পারে। মিশিগানের বাসিন্দারা এখনও ৪ জুলাই, ২০২৩ এর তুলনায় বৃহস্পতিবার তাদের ট্যাঙ্কগুলি পূরণ করতে আরও বেশি অর্থ প্রদান করছে, যখন রাজ্যের গড় ৩.৫২ ডলার ছিল। গ্যাসের দাম আবার বাড়বে বা কম থাকবে তা আন্তর্জাতিক রাজনীতি এবং মেক্সিকো উপসাগর বরাবর যে কোনো চরম আবহাওয়ায় নির্ধারিত হতে পারে বলে এএএ জানিয়েছে।
এএএ অনুসারে, এলাকার বাসিন্দারা শহর ছেড়ে চলে যাওয়ার কারণে ৩ জুলাই সম্ভবত সবচেয়ে খারাপ অটো ট্র্যাফিক আঘাত হানবে ৷ আইএনআরআইএক্স-এর পরিবহণ বিশ্লেষক বব পিশু এক বিবৃতিতে বলেছেন, ভ্রমণকারীরা বাড়ি ফিরলে ৭ জুলাই আবার যানজট শুরু হবে ৷ এএএ তথ্য অনুসারে, টরন্টো থেকে ডেট্রয়েট পর্যন্ত আন্তঃরাজ্য-৯৪ পশ্চিমে চালকরা ৪ জুলাই বিকাল ৩ টা ৩০ মিনিটে সর্বোচ্চ যানজটে আটকা পড়বেন। ভ্রমণকারীরা সেই সময়ে দুটি শহরের মধ্যে গাড়ি চালাতে পাঁচ ঘণ্টা এবং ৩৫ মিনিট পর্যন্ত সময় নিতে পারে - একটি ট্রিপ যা স্বাভাবিকের চেয়ে ২৯% বেশি হবে বলে এএএ জানিয়েছে।
এএএ এছাড়াও চালকদের ৩ জুলাই থেকে ৭ জুলাইয়ের মধ্যে দুপুরের আগে বের হওয়ার পরামর্শ দেয় যদি তারা সর্বোচ্চ যানজট কাটিয়ে উঠতে চান। "বৃহৎ মেট্রো এলাকায় চালকরা ৩ জুলাই শহর ছেড়ে যাওয়ার সময় এবং ৭ জুলাই রবিবার ফিরে আসার সময় সবচেয়ে খারাপ ট্র্যাফিক বিলম্বের আশা করতে পারে," পিশু এক বিজ্ঞপ্তিতে বলেছেন। "ছুটির সপ্তাহে সড়ক ভ্রমণ স্বাভাবিকের চেয়ে ৬৭% বেশি সময় নিতে পারে। ভ্রমণকারীদের ৫১১টি পরিষেবা, স্থানীয় সংবাদ স্টেশন এবং ট্র্যাফিক অ্যাপগুলিকে আপ-টু-দ্য-মিনিট রাস্তার অবস্থার জন্য নিরীক্ষণ করা উচিত।"
এএএ অনুমান করে যে সারা দেশে ৫.৭৪ মিলিয়ন মানুষ ২০২৩ সালের পরিসংখ্যান থেকে ৭% ধাপে ৪ জুলাই তাদের গন্তব্যে অভ্যন্তরীণ ফ্লাইট নেবে। অভ্যন্তরীণ ফ্লাইটগুলিও এই বছর ছুটির আশেপাশে ২% সস্তা। এএএ’র তথ্য বলছে, গড় রাউন্ডট্রিপ টিকিট মোট ৮০০ ডলার। যাত্রীদের অন্তত ২ ঘন্টা আগে বিমানবন্দরে পৌঁছানো উচিত, সময়ের আগে পার্কিং সংরক্ষণ করা উচিত এবং অপেক্ষার সময়গুলি কমিয়ে আনতে ক্যারি-অন লাগেজ ব্যবহার করা উচিত বলে এএএ জানিয়েছে। এএএ বলেছে দেশব্যাপী আরও ৪.৬ মিলিয়ন লোক সম্ভবত বাস, ক্রুজ এবং ট্রেনে ভ্রমণ করবে, যা ২০২৩ সালের তুলনায় ৯% বৃদ্ধির তথ্য দেয়। ভ্রমণ বিভাগে সাম্প্রতিক পরিবর্তন এখনও প্রাক-করোনামহামারী সংখ্যার তুলনায় কম, যখন ৪.৭৯ মিলিয়ন মানুষ ৪ জুলাইয়ের কাছাকাছি বিকল্প পরিবহন বেছে নিয়েছিল।
Source : http://detroitnews.com



 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত

আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত