আমেরিকা , বুধবার, ১৭ জুলাই ২০২৪ , ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
ডেট্রয়েট মেট্রোপলিটন বিমানবন্দরে আক্রমণাত্মক জীবন্ত শামুক জব্দ মিশিগান রিপাবলিকানরা গভর্নর হুইটমারের সমালোচনা করতে কনভেনশন ভোট ব্যবহার করেছে হ্যামট্রাম্যাকে গাড়ির ধাক্কায় ৩ বছরের শিশু নিহত রোলওভার দুর্ঘটনায় মা ও দুই ছেলে নিহত কোপা জয় আর্জেন্টিনার আনন্দ আয়োজনে শিব মন্দিরের বনভোজন মিশিগানে আজ তীব্র বজ্রপাত, ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা ওয়ারেনে স্ত্রীকে খুন করে পুলিশকে স্বামীর ফোন নির্বাচনী জনসভায় ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, অল্পের জন্য রক্ষা মিশিগানে একে একে বাড়ছে হাম : টিকা নেয়ার তাগিদ কারাগারে মাদক পাচারের অভিযোগে কারাকর্মী গ্রেপ্তার হ্যাজেল পার্কে বাড়িতে আগুন লেগে মা-মেয়ের মৃত্যু মিশিগান জুড়ে ফার্মেসি বন্ধের ঢেউ প্ল্যান্ট বন্ধ করতে ও ইভি তৈরি করতে এক বিলিয়ন ডলার পাচ্ছে জিএম ও স্টেলান্টিস ২৫টি ক্লিন এনার্জি বাস কিনতে ৩০.৮ মিলিয়ন ডলার অনুদান পেয়েছে ডেট্রয়েট ডেট্রয়েট স্কুল বোর্ড শিক্ষকদের সাথে দুই বছরের চুক্তি অনুমোদন করেছে ৪ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, যান চলাচল শুরু মাকে হত্যার পর সন্দেহভাজনের আত্মসমর্পণ বেরিলের প্রভাবে মেট্রো ডেট্রয়েট বৃষ্টিপাত অব্যাহত ওয়াশটেনাও কাউন্টি ওয়াটার প্ল্যান্টে অবৈধ প্রবেশের দায়ে এক ব্যক্তি গ্রেপ্তার

এমএসইউ ট্রাস্টিরা সভায় জনমন্তব্য সীমাবদ্ধ করার প্রস্তাব বিবেচনা করছে

  • আপলোড সময় : ২৪-০৬-২০২৪ ০১:৪৮:২০ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ২৪-০৬-২০২৪ ০১:৪৮:২০ পূর্বাহ্ন
এমএসইউ ট্রাস্টিরা সভায় জনমন্তব্য সীমাবদ্ধ করার প্রস্তাব বিবেচনা করছে
মিশিগান স্টেট ইউনিভার্সিটির সভাপতি কেভিন এম গুসকিউইজ,  গত ১২ এপ্রিল পূর্ব ল্যানসিংয়ের হান্না প্রশাসনিক ভবনে এমএসইউ বোর্ড অফ ট্রাস্টির প্রথম সভার নেতৃত্ব দেন/Photo : Katy Kildee, Special To The Detroit News

ফ্লিন্ট, ২৩ জুন : মিশিগান স্টেট ইউনিভার্সিটির বোর্ড অফ ট্রাস্টি সভাগুলিতে জনসাধারণের মন্তব্যকে মোট ৪৫ মিনিটে সীমাবদ্ধ করার বিষয়ে বিবেচনা করছে। ২৮ জুনের বৈঠকের এজেন্ডায় একটি প্রস্তাবিত উপ-আইন সংশোধনী অনুসারে এ তথ্য জানা গেছে।
মিশিগানের অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ে অনুরূপ অনুশীলনের উদ্ধৃতি দিয়ে, ফ্লিন্টে বোর্ডের অনলাইন এজেন্ডায় - ফ্লিন্টে তার আসন্ন সভার জন্য বোর্ডের অনলাইন এজেন্ডায় যুক্ত একটি প্রস্তাব অনুসারে, সংশোধনীটি জন মন্তব্যকারী ১৫ জনের মধ্যে সীমাবদ্ধ করবে। প্রতিজনের তিন মিনিটের কথা বলার সময় রয়েছে ৷ এমএসইউ-এর একজন মুখপাত্র এমিলি গেরেন্ট বলেন, প্রস্তাবিত উপ-আইন সংশোধন হল অনেকগুলো উপায়ের মধ্যে একটি যা বোর্ড বিশ্ববিদ্যালয়ের ব্যবসাকে আরও কার্যকরভাবে এবং দক্ষতার সাথে চালানোর জন্য সভাগুলিকে মূল্যায়ন করছে। "জনগনের মতামত এখনও গুরুত্বপূর্ণ," গেরেন্ট বলেন। "আমরা এখনও চাই যে বিভিন্ন স্টেকহোল্ডার গ্রুপগুলি বোর্ড সভায় এসে তাদের মতামত শেয়ার করার পাশাপাশি বোর্ড অফিসের সাথে যোগাযোগ করতে বা সরাসরি বোর্ড সদস্যদের সাথে যোগাযোগ করার একটি উপায় থাকুক।" 
ট্রাস্টি ডেনিস ডেনো বলেছেন যে তিনি সংশোধনী সমর্থন করেন না এবং তিনি অন্য ট্রাস্টিদের সাথে তার অসম্মতির বিষয়টি স্পষ্ট করেছেন। এমএসইউ এর ট্রাস্টি বোর্ড নির্বাচিত কর্মকর্তাদের একটি পাবলিক সংস্থা যাদের জনগণের কথা শোনা উচিত, ডেনো বলেন। তিনি বলেন, হিসাবে বোর্ড প্রধানত বছরে ছয়বার মিলিত হয়। তাই ছাত্র এবং অনুষদদের ইতিমধ্যেই গ্রুপের সাথে তাদের উদ্বেগগুলি সমাধান করার খুব কম সুযোগ রয়েছে। ডেনো বলেন, "সবাই যা বলে আমি তার সাথে একমত নাও হতে পারি, তবে আমি মনে করি যে আমার এবং আমার সহকর্মী ট্রাস্টিদের পক্ষে লোকেরা কী বলে তা শোনা গুরুত্বপূর্ণ।"
অন্য সাতজন ট্রাস্টি - ডায়ান বাইরাম, ড্যান কেলি, রেনি নাকে জেফারসন, স্যান্ডি পিয়ার্স, ব্রায়ানা স্কট, কেলি টেবে এবং রেমা ভাসার - শনিবার মন্তব্য করতে রাজি হননি। অন্যান্য স্কুলগুলি জনসাধারণের কথা বলার সময় সীমিত করার অর্থ এই নয় যে এটি করা এমএসইউ-এর জন্য সেটা সঠিক সিদ্ধান্ত, অধ্যাপক শাওনি ভিকারি বলেছেন।
বোর্ডের উচিত সভাগুলিকে উন্মুক্ত ফোরাম হতে উৎসর্গ করা, দক্ষতার উপর তাদের একমাত্র উদ্দেশ্য হিসাবে নির্ধারণ করা নয়, শাওনি বলেছিলেন। তিনি বলেন, "এই সিদ্ধান্তটি কেবল হতাশাজনক নয়, কাপুরুষোচিত।" তার মতে, "কেন বোর্ড ভিন্নমত পোষণকারী লোকেদের ভয় পায়?" বোর্ডের একটি আসনের জন্য প্রতিদ্বন্দ্বিতাকারী মাইক বালো বলেছেন, ক্লাস এবং এমএসইউ-এর ক্যাম্পাস কম সক্রিয় থাকাকালীন গ্রীষ্মকালীন বৈঠকের সময় সংশোধনীটি বিবেচনা করার জন্য বোর্ডের পদক্ষেপটিও সন্দেহজনক। বালো দ্য নিউজকে বলেছেন, "এটি কিছুটা রাতের অন্ধকারে করা হয়েছে।
মাইক বালো বলেন, “যদি ট্রাস্টিরা দীর্ঘ সভাকে এড়াতে চান, তাহলে বোর্ডকে প্রথমেই বৈঠকে কথা বলার জন্য লোকদের আকৃষ্ট করে এমন সমস্যাগুলি মোকাবেলা করার জন্য আরও নিষ্ঠার সাথে কাজ করা উচিত। কেন এমন সিদ্ধান্ত নিতে হয়েছে এমন প্রশ্নের জবাবে বালো বলেন, অভিযোগ আসলে বেশি কাজ করতে হয়। আর না আসলে সেটি তাদের জীবনকে সহজ করে তোলে। কারণ অনেক অভিযোগের সাথে মোকাবিলা করতে হয় না।"
জেসি এস্ট্রাডা হোয়াইট, এমএসইউতে ২১ বছর বয়সী উঠতি সিনিয়র এবং ছাত্র কর্মী যিনি আগে বোর্ড মিটিংয়ে মন্তব্য করেছেন। তিনি সংশোধনের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন।
হোয়াইট বলেন, যৌন শিকারী ল্যারি নাসারের উপর নথি প্রকাশ করতে সম্মত হওয়া থেকে শুরু করে স্কুলের সাঁতারের দল কাটার সিদ্ধান্ত থেকে সরে আসা এবং বোর্ড আগে পাবলিক স্পিকারদের উপর সীমা আরোপ না করে বিতর্কিত বিষয়গুলি নেভিগেট করেছে। হোয়াইট সাম্প্রতিক ক্যাম্পাস বিষয়ক এই প্রস্তাবের জন্য দায়ী করেছেন, যার মধ্যে এমএসইউ হুরিয়া কোয়ালিশন ২০ টিরও বেশি ফিলিস্তিনিপন্থী সংগঠনের একটি গ্রুপ, যা এমএসইউকে ইসরায়েল থেকে বিচ্ছিন্ন হওয়ার আহ্বান জানিয়েছে। ইসরায়েলের সাথে বিশ্ববিদ্যালয়ের বিনিয়োগের বিরুদ্ধে সাম্প্রতিক ক্যাম্পাস বিক্ষোভ সম্পর্কে হোয়াইট বলেছেন, "আমি মনে করি এটি কফিনে চূড়ান্ত পেরেক ছিল।" "তবে আমরা পুরো ক্যাম্পাস জুড়ে একটি বৃহত্তর আন্দোলন থেকে এই প্রচারাভিযানকে বন্ধ করে দিতে পারি না যা এই ট্রাস্টি বোর্ডকে ছাত্রদের এবং কর্মীদের এবং অনুষদ ও বৃহত্তর সম্প্রদায়ের কাছে আরও দায়বদ্ধ হওয়ার জন্য চাপ দেওয়ার চেষ্টা করছে।" এমএসইউ-এর সহযোগী অধ্যাপক আন্দালুনা বোর্সিলা বলেছেন যে তিনি আশ্চর্য হয়েছিলেন যে এই সংশোধনীর উদ্দেশ্য ট্রাস্টি মিটিংয়ে নির্দিষ্ট বক্তাদের লক্ষ্য করা।
Source & Photo: http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত

আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত