আমেরিকা , বুধবার, ১৭ জুলাই ২০২৪ , ১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
ডেট্রয়েট মেট্রোপলিটন বিমানবন্দরে আক্রমণাত্মক জীবন্ত শামুক জব্দ মিশিগান রিপাবলিকানরা গভর্নর হুইটমারের সমালোচনা করতে কনভেনশন ভোট ব্যবহার করেছে হ্যামট্রাম্যাকে গাড়ির ধাক্কায় ৩ বছরের শিশু নিহত রোলওভার দুর্ঘটনায় মা ও দুই ছেলে নিহত কোপা জয় আর্জেন্টিনার আনন্দ আয়োজনে শিব মন্দিরের বনভোজন মিশিগানে আজ তীব্র বজ্রপাত, ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা ওয়ারেনে স্ত্রীকে খুন করে পুলিশকে স্বামীর ফোন নির্বাচনী জনসভায় ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, অল্পের জন্য রক্ষা মিশিগানে একে একে বাড়ছে হাম : টিকা নেয়ার তাগিদ কারাগারে মাদক পাচারের অভিযোগে কারাকর্মী গ্রেপ্তার হ্যাজেল পার্কে বাড়িতে আগুন লেগে মা-মেয়ের মৃত্যু মিশিগান জুড়ে ফার্মেসি বন্ধের ঢেউ প্ল্যান্ট বন্ধ করতে ও ইভি তৈরি করতে এক বিলিয়ন ডলার পাচ্ছে জিএম ও স্টেলান্টিস ২৫টি ক্লিন এনার্জি বাস কিনতে ৩০.৮ মিলিয়ন ডলার অনুদান পেয়েছে ডেট্রয়েট ডেট্রয়েট স্কুল বোর্ড শিক্ষকদের সাথে দুই বছরের চুক্তি অনুমোদন করেছে ৪ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, যান চলাচল শুরু মাকে হত্যার পর সন্দেহভাজনের আত্মসমর্পণ বেরিলের প্রভাবে মেট্রো ডেট্রয়েট বৃষ্টিপাত অব্যাহত ওয়াশটেনাও কাউন্টি ওয়াটার প্ল্যান্টে অবৈধ প্রবেশের দায়ে এক ব্যক্তি গ্রেপ্তার

সেরা ইন্টেরিয়র ডিজাইনারদের স্বীকৃতি দেবে আইডেব

  • আপলোড সময় : ০২-০৭-২০২৪ ১২:১৬:৪৪ অপরাহ্ন
  • আপডেট সময় : ০২-০৭-২০২৪ ১২:১৬:৪৪ অপরাহ্ন
সেরা ইন্টেরিয়র ডিজাইনারদের স্বীকৃতি দেবে আইডেব
ঢাকা, ২ জুলাই : Interior Designers Association of Bangladesh, সংক্ষেপে আইডেব (IDAB), দেশের ইন্টেরিয়র ডিজাইনারদের নিয়ে ও তাদের জন্য কাজ করা একটি সংগঠন, যাদের যাত্রা শুরু হয়েছিল ২০১৯ সালে। আইডেব তাদের বহুদিনের স্বপ্নকে বাস্তবায়িত করতে নভেম্বর, ২০২৪-এ আয়োজন করতে যাচ্ছে “IDAB Excellence in Interior Design Award 2024"। এ বিষয়ে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয় গত শনিবার বিশ্ব সাহিত্য কেন্দ্রে।
সম্মেলনটি শুভেচ্ছা বক্তব্য দিয়ে উদ্বোধন করেন সংগঠনের সদস্য সচিব  সৈয়দ কামরুল আহসান। অনুষ্ঠানে দেশের সমস্ত ইন্টেরিয়র ডিজাইনার, প্রতিষ্ঠান নির্বিশেষে অংশগ্রহণ করতে পারবেন বলে জানিয়েছেন সংগঠনের আহ্বায়ক শফিউল ইসলাম। 
তিনি সাংবাদিকদের, আমন্ত্রিত কর্পোরেট হাউস, সম্ভাব্য স্পন্সর এবং ইন্টেরিয়র ডিজাইনার ও প্রতিষ্ঠানের কর্মকর্তাদের এই অনুষ্ঠানের পরিকল্পনা ব্যাখ্যা করেন। তিনি বলেন, “১৯৮০ সালের পর থেকে এলোমেলোভাবে এই পেশা একটু একটু করে এগিয়েছে। বর্তমানে দেশে প্রায় ২৫ লাখ মানুষ এই পেশার সাথে জড়িত। প্রতিবছর প্রায় ৩০ হাজার কোটি টাকার কাজ হচ্ছে এই সেক্টরে। বাংলাদেশের অনেক ডিজাইনার আন্তর্জাতিক মানের কাজ করলেও, তারা কাজের কোনো স্বীকৃতি পাচ্ছে না। তাই এই প্রতিযোগিতার মাধ্যমে আমরা দেশের সেরা ইন্টেরিয়র ডিজাইনারদের সামনে আনতে চাই এবং তাদের স্বীকৃতি দিতে, দক্ষতা বৃদ্ধি করতে এবং সমাজে সম্মানজনক অবস্থান তৈরি করতে কাজ করছি।”

সংগঠনটি জানিয়েছে, এই অনুষ্ঠানটি প্রতি বছর চলমান থাকবে। বিস্তারিত জানার জন্য www.idabaward.com ওয়েবসাইটে ভিজিট করতে হবে। অংশগ্রহণের জন্য ৩১ শে আগস্ট পর্যন্ত সময় রয়েছে। ওয়েবসাইটে ফর্ম পূরণ করে জমা দিতে হবে। প্রজেক্টে কোনো রকম ওয়াটারমার্ক বা লোগো থাকা যাবে না। নকশার প্রভাব, সৃজনশীলতা থেকে দেশীয় ঐতিহ্য লালন, পরিবেশগত মূল্যবোধ এবং রং-এর গুণগত ব্যবহারকে বিচার মানদন্ড হিসেবে ধরা হবে। প্রতিযোগিতায় বিজয়ীদের মোট পুরস্কারের মূল্য ১৫ লাখ ৫০ হাজার টাকা। উল্লেখ্য যে, কোনো ফি ছাড়াই যে কোনো পেশাগত বাংলাদেশী ইন্টেরিয়র ডিজাইনার, আর্কিটেক্ট বা সরকারী লাইসেন্সধারী প্রতিষ্ঠান অংশগ্রহণ করতে পারবে।
সম্মেলন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন  শফিউল ইসলাম। তিনি জানান, বিজয়ী প্রজেক্টগুলো এশিয়া প্যাসিফিক স্পেস ডিজাইনার এসোসিয়েশনের প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে পারবে। এছাড়াও, অনুষ্ঠানটির সমস্ত তথ্য ফেসবুক পেজ www.facebook.com/idabaward থেকেও পাওয়া যাবে।

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত

আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত