আমেরিকা , বুধবার, ১৭ জুলাই ২০২৪ , ১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
ডেট্রয়েট মেট্রোপলিটন বিমানবন্দরে আক্রমণাত্মক জীবন্ত শামুক জব্দ মিশিগান রিপাবলিকানরা গভর্নর হুইটমারের সমালোচনা করতে কনভেনশন ভোট ব্যবহার করেছে হ্যামট্রাম্যাকে গাড়ির ধাক্কায় ৩ বছরের শিশু নিহত রোলওভার দুর্ঘটনায় মা ও দুই ছেলে নিহত কোপা জয় আর্জেন্টিনার আনন্দ আয়োজনে শিব মন্দিরের বনভোজন মিশিগানে আজ তীব্র বজ্রপাত, ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা ওয়ারেনে স্ত্রীকে খুন করে পুলিশকে স্বামীর ফোন নির্বাচনী জনসভায় ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, অল্পের জন্য রক্ষা মিশিগানে একে একে বাড়ছে হাম : টিকা নেয়ার তাগিদ কারাগারে মাদক পাচারের অভিযোগে কারাকর্মী গ্রেপ্তার হ্যাজেল পার্কে বাড়িতে আগুন লেগে মা-মেয়ের মৃত্যু মিশিগান জুড়ে ফার্মেসি বন্ধের ঢেউ প্ল্যান্ট বন্ধ করতে ও ইভি তৈরি করতে এক বিলিয়ন ডলার পাচ্ছে জিএম ও স্টেলান্টিস ২৫টি ক্লিন এনার্জি বাস কিনতে ৩০.৮ মিলিয়ন ডলার অনুদান পেয়েছে ডেট্রয়েট ডেট্রয়েট স্কুল বোর্ড শিক্ষকদের সাথে দুই বছরের চুক্তি অনুমোদন করেছে ৪ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, যান চলাচল শুরু মাকে হত্যার পর সন্দেহভাজনের আত্মসমর্পণ বেরিলের প্রভাবে মেট্রো ডেট্রয়েট বৃষ্টিপাত অব্যাহত ওয়াশটেনাও কাউন্টি ওয়াটার প্ল্যান্টে অবৈধ প্রবেশের দায়ে এক ব্যক্তি গ্রেপ্তার

সিবিপি ডেট্রয়েট মেট্রো বিমানবন্দরে মোবাইল পাসপোর্ট নিয়ন্ত্রণ সম্প্রসারণ করছে

  • আপলোড সময় : ০৫-০৭-২০২৪ ০১:৪০:৪০ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ০৫-০৭-২০২৪ ০১:৪০:৪০ পূর্বাহ্ন
সিবিপি ডেট্রয়েট মেট্রো বিমানবন্দরে মোবাইল পাসপোর্ট নিয়ন্ত্রণ সম্প্রসারণ করছে
ডেট্রয়েট, ৫ জুলাই : ডেট্রয়েট মেট্রোপলিটান ওয়েইন কাউন্টি বিমানবন্দর আগামী সপ্তাহে কাস্টমস চেকপয়েন্টে মার্কিন যুক্তরাষ্ট্রে আগত আন্তর্জাতিক ভ্রমণকারীদের দ্রুত প্রক্রিয়া করতে সাহায্য করার জন্য একটি নতুন বিনামূল্যে, নিরাপদ অ্যাপ ব্যবহার করার ক্ষেত্রে সর্বশেষ বিমানবন্দরগুলির মধ্যে একটি হয়ে উঠবে।
ইউএস কাস্টমস অ্যান্ড বর্ডার প্রোটেকশন বুধবার ঘোষণা করেছে যে ডিটিডব্লিউ হল সর্বশেষ অবস্থান যা মার্কিন নাগরিকদের এবং অ-মার্কিন ভ্রমণকারীদের মোবাইল পাসপোর্ট নিয়ন্ত্রণ ব্যবহার করার অনুমতি দেবে। মঙ্গলবার পরিষেবাটি চালু হবে। মোবাইল পাসপোর্ট কন্ট্রোল আন্তর্জাতিক যাত্রীদের তাদের স্মার্টফোন বা অন্যান্য মোবাইল ডিভাইসে একটি বিনামূল্যে, সুরক্ষিত অ্যাপের মাধ্যমে তাদের ভ্রমণ নথি, ছবি এবং কাস্টমস ঘোষণার তথ্য জমা দেওয়ার অনুমতি দেয়। অংশগ্রহণকারী বিমানবন্দরে পৌঁছানোর পর ভ্রমণকারীরা ভ্রমণকারী দলের প্রত্যেক সদস্যের একটি সেলফি তুলতে পারে এবং একটি কাগজের ফর্ম পূরণ না করেই মোবাইল পাসপোর্ট অ্যাপের মাধ্যমে সিবিপি-এ তাদের তথ্য জমা দিতে পারে।
ডেট্রয়েট মেট্রো বিমানবন্দরের সিবিপি কর্মকর্তারা বলছেন যে তারা ক্রমাগতভাবে ক্রমবর্ধমান যাত্রীদের দ্রুত প্রক্রিয়াকরণের অনুমতি দেওয়ার জন্য উদ্ভাবনের উপায়গুলি খুঁজছেন। অক্টোবর থেকে কাস্টমস এবং বর্ডার টহল কর্মকর্তারা প্রায় ১ মিলিয়ন অভ্যন্তরীণ আন্তর্জাতিক ভ্রমণকারীকে প্রক্রিয়া করেছেন এবং আশা করছেন এই বছর ভ্রমণের পরিমাণ প্রাক-মহামারীর মাত্রা ছাড়িয়ে যাবে ৷ “মোবাইল পাসপোর্ট নিয়ন্ত্রণ আন্তর্জাতিক ভ্রমণের অভিজ্ঞতা বাড়ানোর একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ এবং ভ্রমণকারীদের ত্বরান্বিত করার জন্য অতিরিক্ত বিকল্পগুলি অফার করে,” ফিল্ড অপারেশনের পরিচালক মার্টি রেবন বলেছেন। "এমপিসি ব্যবহার পাসপোর্ট নিয়ন্ত্রণ পরিদর্শন সময় এবং সামগ্রিক অপেক্ষার সময় কমিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে ভ্রমণকারীদের প্রবেশের প্রক্রিয়াটিকে প্রবাহিত করে।"
এমপিসি প্রোগ্রামটি ২০১৪ সালের আগস্টে চালু হয়েছে এবং ৩৩টি মার্কিন আন্তর্জাতিক বিমানবন্দর সহ ৫১টি স্থানে পাওয়া যায়। গত বছর, মোবাইল পাসপোর্ট নিয়ন্ত্রণ ১.৮ মিলিয়নেরও বেশি ভ্রমণকারী ব্যবহার করেছিলেন। মোবাইল পাসপোর্ট নিয়ন্ত্রণের জন্য গ্লোবাল এন্ট্রির মতো প্রাক-অনুমোদনের প্রয়োজন হয় না। মোবাইল পাসপোর্ট কন্ট্রোল ব্যবহারকারী ভ্রমণকারীরা এখনও উভয় ডিটিডব্লিউ টার্মিনালে পরিদর্শন এবং যাচাইয়ের বিষয় এটি চালু হলে টার্মিনালগুলিতে অ্যাপটির নিজস্ব আলাদা লাইন থাকবে না। তবে কর্মকর্তারা বলেছেন এর অর্থ এই নয় যে তারা এর জনপ্রিয়তার উপর নির্ভর করে একটি পৃথক পরিদর্শন লাইন যুক্ত করার কথা বিবেচনা করবে না। যাত্রীরা বোর্ডিং পাসের মতো অফিসারদের অ্যাপের কিউআর কোড দেখাবেন বলে আশা করা হচ্ছে। মোবাইল পাসপোর্ট কন্ট্রোল গুগল প্লে স্টোর বা অ্যাপল অ্যাপ স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করা যায়। সিবিপি সুবিধায় আসার আগে ব্যবহারকারীদের যে কোনো সময় তাদের পাসপোর্ট তথ্যসহ একটি প্রোফাইল তৈরি করতে হবে। পরিবারের সদস্যদের জন্য ১২টি পর্যন্ত প্রোফাইল তৈরি করা যেতে পারে এবং একটি পরিবার একটি লেনদেনে জমা দিতে পারে।
Source & Photo: http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত

আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত