আমেরিকা , বুধবার, ১৭ জুলাই ২০২৪ , ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
ডেট্রয়েট মেট্রোপলিটন বিমানবন্দরে আক্রমণাত্মক জীবন্ত শামুক জব্দ মিশিগান রিপাবলিকানরা গভর্নর হুইটমারের সমালোচনা করতে কনভেনশন ভোট ব্যবহার করেছে হ্যামট্রাম্যাকে গাড়ির ধাক্কায় ৩ বছরের শিশু নিহত রোলওভার দুর্ঘটনায় মা ও দুই ছেলে নিহত কোপা জয় আর্জেন্টিনার আনন্দ আয়োজনে শিব মন্দিরের বনভোজন মিশিগানে আজ তীব্র বজ্রপাত, ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা ওয়ারেনে স্ত্রীকে খুন করে পুলিশকে স্বামীর ফোন নির্বাচনী জনসভায় ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, অল্পের জন্য রক্ষা মিশিগানে একে একে বাড়ছে হাম : টিকা নেয়ার তাগিদ কারাগারে মাদক পাচারের অভিযোগে কারাকর্মী গ্রেপ্তার হ্যাজেল পার্কে বাড়িতে আগুন লেগে মা-মেয়ের মৃত্যু মিশিগান জুড়ে ফার্মেসি বন্ধের ঢেউ প্ল্যান্ট বন্ধ করতে ও ইভি তৈরি করতে এক বিলিয়ন ডলার পাচ্ছে জিএম ও স্টেলান্টিস ২৫টি ক্লিন এনার্জি বাস কিনতে ৩০.৮ মিলিয়ন ডলার অনুদান পেয়েছে ডেট্রয়েট ডেট্রয়েট স্কুল বোর্ড শিক্ষকদের সাথে দুই বছরের চুক্তি অনুমোদন করেছে ৪ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, যান চলাচল শুরু মাকে হত্যার পর সন্দেহভাজনের আত্মসমর্পণ বেরিলের প্রভাবে মেট্রো ডেট্রয়েট বৃষ্টিপাত অব্যাহত ওয়াশটেনাও কাউন্টি ওয়াটার প্ল্যান্টে অবৈধ প্রবেশের দায়ে এক ব্যক্তি গ্রেপ্তার

আই-৯৪ এ 'স্মার্ট রোড' পাইলট প্রকল্পের পরীক্ষা চলছে

  • আপলোড সময় : ০৫-০৭-২০২৪ ০১:৫০:২৮ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ০৫-০৭-২০২৪ ০১:৫০:২৮ পূর্বাহ্ন
আই-৯৪ এ 'স্মার্ট রোড' পাইলট প্রকল্পের পরীক্ষা চলছে
ওয়েইন, ৫ জুলাই : ওয়েইন এবং ওয়াশটেনউ কাউন্টির মধ্যে আই-৯৪-এ একটি পাইলট "স্মার্ট রোড" প্রকল্পের তিন মাইল প্রসারিত জুড়ে পরীক্ষা চলছে। এতে রাস্তার ধ্বংসাবশেষ থেকে শুরু করে যানজটসহ সবকিছুর ব্যাপারে চালকদের সতর্ক করতে সংযুক্ত যানবাহন প্রযুক্তি ব্যবহার করা হবে।
আই-৯৪ কানেক্টেড এবং অটোমেটেড ভেহিকেল (সিএভি) করিডোর। এটি একটি প্রথম ধরণের স্মার্ট রোড স্থাপনা হিসাবে বিবেচিত। অবশেষে অ্যান আরবার থেকে ডেট্রয়েট পর্যন্ত ৩৮ মাইল ব্যাপী করা হয়েছে ৷ পাইলট প্রকল্পটি মিশিগান ডিপার্টমেন্ট অফ ট্রান্সপোর্টেশন এবং ওয়াশিংটন, ডিসি-ভিত্তিক সংস্থা ক্যাভন্যুর যৌথ প্রচেষ্টা যা রাস্তাঘাটের জন্য প্রযুক্তির বিকাশ ও সংহতকরণ করে। এই প্রযুক্তিটি রাস্তাকে নিরাপদ এবং আরও দক্ষ করে তুলবে। "পরীক্ষা-নীরিক্ষা ভাল চলছে এবং এখনও পর্যন্ত ক্যাভন্যুর সিস্টেমগুলি ক্যালিব্রেট করার উপর জোর দেয়া হয়েছে," কোম্পানির এক মুখপাত্র কেসি হাডসন বলেছেন।
হ্যাগারটি থেকে রসনভিল রাস্তা পর্যন্ত পাইলটের প্রথম অংশটি এখন মাঝামাঝি ৫৫ ফুট সেন্সর খুঁটি দ্বারা চিহ্নিত করা হয়েছে যা রাস্তা এবং ট্র্যাফিক পরিস্থিতি সম্পর্কে তথ্য সংগ্রহ করে। সফ্টওয়্যার মডেলগুলিকে রোডওয়ে দ্বারা পরীক্ষা করা হচ্ছে, যেমন রোডওয়েতে বসে থাকা একটি গাড়ির টায়ার এবং একটি কাগজের ব্যাগের মধ্যে পার্থক্য চিনতে শেখা ৷ "অ্যান আরবার এবং ডেট্রয়েটের মধ্যে আই-৯৪-এ একটি পাইলট প্রকল্প চালু করার কাজ ক্যাভন্যুর সমাপ্তি মিশিগানকে গতিশীলতার প্রান্তে রাখবে," গভর্নর গ্রেচেন হুইটমার এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেছেন ৷ “যেহেতু আমরা উন্নত স্বয়ংচালিত উৎপাদনের ভবিষ্যত নেতৃত্ব দেওয়ার জন্য প্রতিযোগিতা করি, আমাদের অবকাঠামোকেও সেইভাবে বজায় রাখতে হবে। আজকের নতুন করিডোর সংযুক্ত এবং স্বায়ত্তশাসিত যানবাহন পরীক্ষা এবং স্থাপনের জন্য ডিজাইন করা লেন দিয়ে আমাদের লক্ষ্য অর্জনে সহায়তা করবে।"
সেন্সর এবং উন্নত ওয়্যারলেস যোগাযোগের মতো ডিজিটাল এবং ভৌত অবকাঠামো উভয়ই ব্যবহার করে সিএভি করিডোরটি সামনের রাস্তায় সম্ভাব্য নিরাপত্তা ঝুঁকি সম্পর্কে উন্নত যানবাহনকে সতর্ক করবে — যেমন ধ্বংসাবশেষ বা অচল গাড়ি। প্রেস বিজ্ঞপ্তি অনুসারে এটি চালকদের ট্র্যাফিক স্টপে থামতে আরও আগে থেকে প্রস্তুত করতে সহায়তা করবে। ফলে সম্ভাব্যভাবে যানজট এবং নির্গমন হ্রাস করবে। সড়কপথটি মিশিগান পরিবহণ বিভাগ এবং জরুরী প্রতিক্রিয়াকারীদের ট্র্যাফিক দুর্ঘটনা এবং অন্যান্য সমস্যা সম্পর্কে অবহিত করতে সক্ষম হবে।
কর্মকর্তারা বলছেন যে সম্পূর্ণ প্রকল্পটি আই-৯৪-এ চালকদের "একটি উল্লেখযোগ্যভাবে নিরাপদ এবং মসৃণ যাতায়াত" প্রদান করবে বলে আশা করা হচ্ছে। মিশিগান ডিপার্টমেন্ট অফ ট্রান্সপোর্টেশন অনুসারে, ২০২৫ সালের ডিসেম্বর পর্যন্ত চালানোর জন্য প্রত্যাশিত, পাইলট প্রকল্প দেশের একটি ফ্রিওয়েতে প্রথম সংযুক্ত এবং স্বয়ংক্রিয় যানবাহন করিডোর।
Source & Photo: http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত

আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত