আমেরিকা , বুধবার, ১৭ জুলাই ২০২৪ , ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
ডেট্রয়েট মেট্রোপলিটন বিমানবন্দরে আক্রমণাত্মক জীবন্ত শামুক জব্দ মিশিগান রিপাবলিকানরা গভর্নর হুইটমারের সমালোচনা করতে কনভেনশন ভোট ব্যবহার করেছে হ্যামট্রাম্যাকে গাড়ির ধাক্কায় ৩ বছরের শিশু নিহত রোলওভার দুর্ঘটনায় মা ও দুই ছেলে নিহত কোপা জয় আর্জেন্টিনার আনন্দ আয়োজনে শিব মন্দিরের বনভোজন মিশিগানে আজ তীব্র বজ্রপাত, ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা ওয়ারেনে স্ত্রীকে খুন করে পুলিশকে স্বামীর ফোন নির্বাচনী জনসভায় ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, অল্পের জন্য রক্ষা মিশিগানে একে একে বাড়ছে হাম : টিকা নেয়ার তাগিদ কারাগারে মাদক পাচারের অভিযোগে কারাকর্মী গ্রেপ্তার হ্যাজেল পার্কে বাড়িতে আগুন লেগে মা-মেয়ের মৃত্যু মিশিগান জুড়ে ফার্মেসি বন্ধের ঢেউ প্ল্যান্ট বন্ধ করতে ও ইভি তৈরি করতে এক বিলিয়ন ডলার পাচ্ছে জিএম ও স্টেলান্টিস ২৫টি ক্লিন এনার্জি বাস কিনতে ৩০.৮ মিলিয়ন ডলার অনুদান পেয়েছে ডেট্রয়েট ডেট্রয়েট স্কুল বোর্ড শিক্ষকদের সাথে দুই বছরের চুক্তি অনুমোদন করেছে ৪ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, যান চলাচল শুরু মাকে হত্যার পর সন্দেহভাজনের আত্মসমর্পণ বেরিলের প্রভাবে মেট্রো ডেট্রয়েট বৃষ্টিপাত অব্যাহত ওয়াশটেনাও কাউন্টি ওয়াটার প্ল্যান্টে অবৈধ প্রবেশের দায়ে এক ব্যক্তি গ্রেপ্তার

নিয়োগ প্রক্রিয়ায় বৈষম্যের অভিযোগ এনে শিনোলা হোটেলের বিরুদ্ধে মামলা

  • আপলোড সময় : ০৬-০৭-২০২৪ ০১:০৪:৩৮ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ০৬-০৭-২০২৪ ০১:০৪:৩৮ পূর্বাহ্ন
নিয়োগ প্রক্রিয়ায় বৈষম্যের অভিযোগ এনে শিনোলা হোটেলের বিরুদ্ধে মামলা
ডেট্রয়েট, ৬ জুলাই : ডেট্রয়েটের একজন আফ্রিকান আমেরিকান ব্যক্তি শিনোলা হোটেলের মালিকদের বিরুদ্ধে মামলা করেছেন। অভিযোগ করেছেন যে তিনি চাকরির জন্য আবেদন করার সময় কর্মীরা তার সাথে বৈষম্যমূলক আচরণ করেছিলেন। বুধবার ডেট্রয়েটের ওয়েইন কাউন্টি সার্কিট কোর্টে ডোয়াইট জ্যাকসনের পক্ষে মার্কো ল এই মামলা দায়ের করেন। ২৭ বছর বয়সী এই যুবক ক্ষতিপূরণ ও আইনি জবাবদিহি দাবি করছেন। 
মামলায় জ্যাকসন দাবি করেছেন, জানুয়ারি থেকে এপ্রিলের মধ্যে একাধিকবার চাকরির জন্য আবেদন করার পরও হোটেল কর্তৃপক্ষ তার সঙ্গে যোগাযোগ করেনি। তবে, তিনি অভিযোগ করেছেন যে যখন তিনি  আরও সহজে স্পষ্ট ককেশীয় নাম ব্যবহার করে চাকরির জন্য আবেদন করেছিলেন, তখন হোটেল ম্যানেজমেন্ট এক সপ্তাহের মধ্যে তার সাথে যোগাযোগ করেছিল এবং একটি চাকরির সাক্ষাত্কারের জন্য দেখা করতে বলেছিল। জ্যাকসন আরও বলেন যে ম্যানেজমেন্টের সাথে তার সাক্ষাত্কার নেওয়ার পরে, তাকে বলা হয়েছিল যে তিনি আর কার্যকর প্রার্থী নন, মামলা অনুসারে। 
জ্যাকসনের আইনজীবী জোনাথন মার্কো বলেন, 'গায়ের রঙের কারণে নিয়োগ প্রক্রিয়ায় কারও সঙ্গে বৈষম্যমূলক আচরণ করা বেআইনি। মামলায় অভিযোগ করা হয়েছে যে (হোটেল) মিঃ জ্যাকসনকে একটি সাক্ষাত্কার দিতে বা তাকে এমন একটি পদে নিয়োগ দিতে অস্বীকার করে অবৈধভাবে বৈষম্যমূলক আচরণ করেছে যার জন্য তিনি যোগ্য এবং একমাত্র কারণ তার ত্বকের রঙ। ডেট্রয়েটের শিনোলা হোটেলের মালিক ও পরিচালনাকারী সেজ হসপিটালিটি গ্রুপের কর্মকর্তারা শুক্রবার একটি বিবৃতি জারি করে বলেছেন, আমরা এই অভিযোগটি খুব গুরুত্ব সহকারে নিয়েছি এবং কোনও ধরণের বৈষম্য সহ্য করি না। আমরা একটি অন্তর্ভুক্তিমূলক কর্মক্ষেত্র গড়ে তুলতে প্রতিশ্রুতিবদ্ধ যেখানে প্রত্যেকেরই সফল হওয়ার সুযোগ রয়েছে এবং সম্প্রদায়কে প্রতিফলিত করে এমন একটি বৈচিত্র্যময় কর্মশক্তি গড়ে তুলতে নিবেদিত। 
মার্কো বলেন, তার মক্কেল হোটেলে চাকরির জন্য আবেদন করার সময় দুটি জীবনবৃত্তান্ত জমা দিয়েছিলেন যার উপাধিটি ভিন্ন ছিল। তারা শেষ নাম বাদে ঠিক একই,  তিনি বলেন। মামলায় বলা হয়, জ্যাকসন মানসিক চাপ, অপমান, মানসিক ক্ষতি ও অর্থনৈতিক ক্ষতির শিকার হয়েছেন। মার্কো বলেন, মামলাটি ওয়েইন কাউন্টি সার্কিট কোর্টে দায়ের করা হয়েছিল কারণ তার ক্লায়েন্ট একজন বাসিন্দা, শিনোলা কাউন্টিতে ব্যবসা করেন এবং রাজ্যের বইগুলিতে ভাল আইন রয়েছে। আমার ক্লায়েন্ট তার সহকর্মীদের একটি জুরি চান এবং আমরা ওয়েইন কাউন্টিতে এটি পেতে যাচ্ছি, তিনি বলেছিলেন। ফেডারেল মামলা দায়ের করার দরকার নেই কারণ মিশিগানে খুব শক্তিশালী বৈষম্যবিরোধী আইন রয়েছে। আমি বিশ্বাস করি আমাদের কাউন্টি আদালত এবং আমাদের রাজ্য আদালত এই মামলার রায় দিতে এবং মিঃ জ্যাকসনের জন্য ন্যায়বিচার পেতে সক্ষম হবে। মার্কো আরও বলেন, তার মক্কেলের মামলা দায়েরের খবর পাওয়ার পর থেকে হোটেলটির নিয়োগের অনুশীলন সম্পর্কে জনসাধারণের মধ্যে হৈচৈ শুরু হয়েছে। আমি অ্যাটর্নি ওয়ার্ক প্রোডাক্টে যাচ্ছি না, তবে আমরা উদ্বিগ্ন নাগরিকদের কাছ থেকে অসংখ্য কল পেয়েছি, তিনি বলেছিলেন। আমরা আশা করছি হোটেল কর্তৃপক্ষ বৈষম্যের শিকার অন্য ব্যক্তিরাও এই মামলায় যোগ দেবেন। যেখানে ধোঁয়া, সেখানে আগুন এবং এখানে অবশ্যই আগুন জ্বলছে বলে মনে হচ্ছে।
Source & Photo: http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত

আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত