আমেরিকা , বুধবার, ১৭ জুলাই ২০২৪ , ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
ডেট্রয়েট মেট্রোপলিটন বিমানবন্দরে আক্রমণাত্মক জীবন্ত শামুক জব্দ মিশিগান রিপাবলিকানরা গভর্নর হুইটমারের সমালোচনা করতে কনভেনশন ভোট ব্যবহার করেছে হ্যামট্রাম্যাকে গাড়ির ধাক্কায় ৩ বছরের শিশু নিহত রোলওভার দুর্ঘটনায় মা ও দুই ছেলে নিহত কোপা জয় আর্জেন্টিনার আনন্দ আয়োজনে শিব মন্দিরের বনভোজন মিশিগানে আজ তীব্র বজ্রপাত, ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা ওয়ারেনে স্ত্রীকে খুন করে পুলিশকে স্বামীর ফোন নির্বাচনী জনসভায় ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, অল্পের জন্য রক্ষা মিশিগানে একে একে বাড়ছে হাম : টিকা নেয়ার তাগিদ কারাগারে মাদক পাচারের অভিযোগে কারাকর্মী গ্রেপ্তার হ্যাজেল পার্কে বাড়িতে আগুন লেগে মা-মেয়ের মৃত্যু মিশিগান জুড়ে ফার্মেসি বন্ধের ঢেউ প্ল্যান্ট বন্ধ করতে ও ইভি তৈরি করতে এক বিলিয়ন ডলার পাচ্ছে জিএম ও স্টেলান্টিস ২৫টি ক্লিন এনার্জি বাস কিনতে ৩০.৮ মিলিয়ন ডলার অনুদান পেয়েছে ডেট্রয়েট ডেট্রয়েট স্কুল বোর্ড শিক্ষকদের সাথে দুই বছরের চুক্তি অনুমোদন করেছে ৪ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, যান চলাচল শুরু মাকে হত্যার পর সন্দেহভাজনের আত্মসমর্পণ বেরিলের প্রভাবে মেট্রো ডেট্রয়েট বৃষ্টিপাত অব্যাহত ওয়াশটেনাও কাউন্টি ওয়াটার প্ল্যান্টে অবৈধ প্রবেশের দায়ে এক ব্যক্তি গ্রেপ্তার

ডেট্রয়েটে গণ গুলিতে নিহত ২, আহত ১৯

  • আপলোড সময় : ০৮-০৭-২০২৪ ০৫:১৫:১৬ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ০৮-০৭-২০২৪ ০৫:৩৭:৩৮ পূর্বাহ্ন
ডেট্রয়েটে গণ গুলিতে নিহত ২, আহত ১৯
ডেট্রয়েটের পূর্ব দিকে উইশ ইগান ফিল্ডের কাছে রসিনি ড্রাইভে রবিবার রাতে ঘটে যাওয়া একটি গণ শুটিংয়ের তদন্ত করছে ডেট্রয়েট পুলিশ। ডেট্রয়েটের সবচেয়ে প্রাণঘাতী এলাকা রেড জোনে এ ঘটনা ঘটে/Photo : John T. Greilick, The Detroit News.

ডেট্রয়েট, ৮ জুলাই : মিশিগান রাজ্য পুলিশের মতে, ডেট্রয়েটের পূর্ব দিকে রবিবার ভোরের দিকে একটি পার্টিতে শ্যুটিংয়ের ফলে দু'জন নিহত এবং ১৯ জন আহত হয়েছে। এটি শহরের সবচেয়ে খারাপ গণ শ্যুটিংগুলির মধ্যে একটি করে তুলেছে এবং ডেট্রয়েট পুলিশ বিভাগকে বলেছে যে এটি ব্লক পার্টি সম্পর্কিত বিস্তৃত নতুন কৌশল তৈরির পরিকল্পনা করছে। 
ডেট্রয়েটের রেড জোনের গ্রেটিওটের কাছে রসিনিতে স্থানীয় সময় রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে বলে পুলিশের দুটি সূত্র ডেট্রয়েট নিউজকে জানিয়েছে। কয়েক বছর ধরে রেড জোন এলাকাটি শহরের অন্যতম প্রাণঘাতী। তদন্তে ডেট্রয়েট পুলিশ বিভাগকে সহায়তা করা মিশিগান রাজ্য পুলিশ রোববার সকালে এক টুইট বার্তায় জানিয়েছে, এ ঘটনায় কাউকে আটক করা হয়নি। ডেট্রয়েট পুলিশ বিভাগ রবিবার বিকেলে একটি বিবৃতি জারি করার সময়, বিভাগটি দু'জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে তবে সেখানে কতজন সন্দেহভাজন ছিল, কারা নিহত হয়েছে বা আহতদের অবস্থা নির্দিষ্ট করে নি। তদন্তকারী এবং ফরেনসিক কর্মীরা সমস্ত উপলব্ধ প্রমাণ বিশ্লেষণ করছেন। ডেট্রয়েট পুলিশ বিভাগ বলেছে, মেয়র মাইক ডুগান এবং পুলিশ প্রধান জেমস হোয়াইট আপডেট হওয়া ব্লক পার্টি কৌশল সম্পর্কে সম্পূর্ণ বিবরণ প্রদান  করার জন্য আজ সোমবার একটি ব্রিফিং করবেন। ওই পার্টিতে উপস্থিত ২১ বছর বয়সী মাইকেল পোপ বলেন, একটি ব্লক পার্টিতে শত শত মানুষ জড়ো হয়েছিল। তিনি জানান, রাত আড়াইটার দিকে তিনি গুলির শব্দ শুনতে পান।
রোববার পোপ বলেন, 'গুলির শব্দ শোনার পর আমি দৌড়াতে শুরু করি। সবাই গা ঢাকা দিয়েছে, মানুষের ওপর পদদলিত হয়েছে। … আমি যখন দৌড়াচ্ছি, তখন লোকেরা আক্ষরিক অর্থে আমার পিঠের উপর দিয়ে ঝাঁপিয়ে পড়ার চেষ্টা করছে, আমাকে অতিক্রম করার জন্য কারণ এটি একই দিকে, বাড়ির উঠোন, সর্বত্র বাইরে দৌড়াচ্ছে। আহতদের ডেট্রয়েট এলাকার হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত গ্রীষ্মে, হোয়াইট বলেছিলেন যে পুলিশ বিভাগ অবৈধ ব্লক দলগুলির বিরুদ্ধে ক্র্যাকিং করছে এবং বাসিন্দাদের স্মরণ করিয়ে দিয়েছে যে তাদের শহরে আবেদন করতে হবে এবং পুলিশ বিভাগ এবং নগর কর্মকর্তাদের দ্বারা অনুমোদিত ব্লক পার্টি পেতে হবে। পুলিশ বিভাগ ফেসবুকে ব্লক পার্টি আবেদন প্রক্রিয়া সম্পর্কে একটি পাবলিক সার্ভিস ঘোষণা পোস্ট করেছে।
ডেট্রয়েট সিটি কাউন্সিলের প্রেসিডেন্ট ম্যারি শেফিল্ড এক বিবৃতিতে বলেছেন, গুলিবিদ্ধ ২১ জনের গড় বয়স ১৯ বছর। তিনি এই গুলিবর্ষণকে একটি অবর্ণনীয় ট্র্যাজেডি বলে অভিহিত করেছেন এবং আরও একটি স্মরণ করিয়ে দিয়েছেন যে বন্দুক সহিংসতা ডেট্রয়েট এবং এই দেশজুড়ে একটি মহামারী। শেফিল্ড বলেন, আমাদের অবশ্যই একটি নতুন পদক্ষেপের চার্ট তৈরি করতে হবে এবং আমি আমাদের সম্প্রদায়ের অর্থহীন হত্যা এবং পরিবারগুলির ধ্বংস শেষ করার জন্য সর্বাত্মক প্রচেষ্টার আহ্বান জানাচ্ছি, শেফিল্ড বলেছিলেন, যিনি গত বছর ইঙ্গিত দিয়েছিলেন যে তিনি ২০২৫ সালে মেয়র পদে প্রার্থী হওয়ার কথা বিবেচনা করছেন। ডুগান অবশ্য পুনর্নির্বাচনে লড়ছেন কিনা তা জানাননি। রবিবারের শুটিং ১৫-১৬ জুনের সপ্তাহান্তের পরে এসেছিল, যখন তিনটি গণ শ্যুটিংয়ে ২০ জন গুলিবিদ্ধ হয়েছিল: রচেস্টার হিলস স্প্ল্যাশ প্যাডে নয়জন আহত হয়েছিল, ছয়জন ল্যাথরুপ ভিলেজ পার্টিতে গুলিবিদ্ধ হয়েছিল এবং পাঁচজন ডেট্রয়েট পার্টিতে গুলিবিদ্ধ হয়েছিল। ২০২২ সালের জুন-আগস্ট পর্যন্ত ডেট্রয়েটে কমপক্ষে পাঁচটি গণ শুটিংয়ের স্থান ছিল, অলাভজনক গবেষণা গোষ্ঠী বন্দুক সহিংসতা সংরক্ষণাগার দ্বারা সংজ্ঞায়িত করা হয়েছে এমন ঘটনা হিসাবে যেখানে কমপক্ষে চারজন গুলিবিদ্ধ হয়েছে, বন্দুকবাজকে অন্তর্ভুক্ত করা হয়নি। ৬ নভেম্বর, ২০১৩ এ, ডেট্রয়েটের পূর্ব দিকে আলের প্লেস নাপিতের দোকানে কেউ গুলি চালানোর পরে নয়জন গুলিবিদ্ধ হয়েছিল, তিনজন মারা যায়, যেটি একটি পরিচিত জুয়ার স্পট ছিল বলে পুলিশ জানিয়েছে।
Source & Photo: http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত

আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত