আমেরিকা , বুধবার, ১৭ জুলাই ২০২৪ , ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
ডেট্রয়েট মেট্রোপলিটন বিমানবন্দরে আক্রমণাত্মক জীবন্ত শামুক জব্দ মিশিগান রিপাবলিকানরা গভর্নর হুইটমারের সমালোচনা করতে কনভেনশন ভোট ব্যবহার করেছে হ্যামট্রাম্যাকে গাড়ির ধাক্কায় ৩ বছরের শিশু নিহত রোলওভার দুর্ঘটনায় মা ও দুই ছেলে নিহত কোপা জয় আর্জেন্টিনার আনন্দ আয়োজনে শিব মন্দিরের বনভোজন মিশিগানে আজ তীব্র বজ্রপাত, ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা ওয়ারেনে স্ত্রীকে খুন করে পুলিশকে স্বামীর ফোন নির্বাচনী জনসভায় ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, অল্পের জন্য রক্ষা মিশিগানে একে একে বাড়ছে হাম : টিকা নেয়ার তাগিদ কারাগারে মাদক পাচারের অভিযোগে কারাকর্মী গ্রেপ্তার হ্যাজেল পার্কে বাড়িতে আগুন লেগে মা-মেয়ের মৃত্যু মিশিগান জুড়ে ফার্মেসি বন্ধের ঢেউ প্ল্যান্ট বন্ধ করতে ও ইভি তৈরি করতে এক বিলিয়ন ডলার পাচ্ছে জিএম ও স্টেলান্টিস ২৫টি ক্লিন এনার্জি বাস কিনতে ৩০.৮ মিলিয়ন ডলার অনুদান পেয়েছে ডেট্রয়েট ডেট্রয়েট স্কুল বোর্ড শিক্ষকদের সাথে দুই বছরের চুক্তি অনুমোদন করেছে ৪ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, যান চলাচল শুরু মাকে হত্যার পর সন্দেহভাজনের আত্মসমর্পণ বেরিলের প্রভাবে মেট্রো ডেট্রয়েট বৃষ্টিপাত অব্যাহত ওয়াশটেনাও কাউন্টি ওয়াটার প্ল্যান্টে অবৈধ প্রবেশের দায়ে এক ব্যক্তি গ্রেপ্তার

ব্লক পার্টি সহিংসতা বন্ধে পদক্ষেপ নেওয়া হবে : ডেট্রয়েট মেয়র

  • আপলোড সময় : ০৮-০৭-২০২৪ ১০:২২:৫৯ অপরাহ্ন
  • আপডেট সময় : ০৮-০৭-২০২৪ ১০:২২:৫৯ অপরাহ্ন
ব্লক পার্টি সহিংসতা বন্ধে পদক্ষেপ নেওয়া হবে : ডেট্রয়েট মেয়র
ডেট্রয়েটের মেয়র মাইক ডুগান সোমবার এক প্রেস ব্রিফিংয়ে বলেন, জুলাইয়ের প্রথম সপ্তাহে ডেট্রয়েটে ছয়টি অবৈধ ব্লক পার্টির ফলে ২৭ জন গুলিবিদ্ধ হয়েছেন/Photo :  David Guralnick, The Detroit News

ডেট্রয়েট, ৮ জুলাই : রবিবার সকালে শহরের পূর্ব দিকে একটি ব্লক পার্টিতে বন্দুকযুদ্ধে দুইজন নিহত এবং ১৯ জন আহত হয়েছেন। ডেট্রয়েট পুলিশ এবং শহরের কর্মকর্তারা সোমবার বলেছেন যে তারা বছরের পর বছর ধরে জর্জরিত সহিংসতা প্রশমিত করার প্রচেষ্টা জোরদার করছে।
মেয়র মাইক ডুগগান সোমবার এক প্রেস ব্রিফিংয়ে বলেছিলেন যে জুলাই মাসের প্রথম সপ্তাহে শহরে ছয়টি অবৈধ ব্লক পার্টি থেকে ২৭ জন গুলিবিদ্ধ হয়েছে - যার মধ্যে রবিবারের প্রথম দিকে দুজন নিহত এবং ১৯ জন আহত হয়েছেন। মেয়র বলেন, "একটি সহিংসতার স্তর তৈরি করেছে যা আমরা ডেট্রয়েটে খুব কমই দেখতে পাই। " পুলিশ প্রধান জেমস হোয়াইট বলেছেন, এই পপ-আপ, বৃহৎ মাপের পার্টিগুলির সংগঠক, যাদের অবস্থানগুলি প্রায়শই সোশ্যাল মিডিয়াতে লুকানো থাকে।
হোয়াইট বলেছেন যে ঘটনাগুলি দেখে লক্ষ্য করা হচ্ছে তা পারিবারিক বারবিকিউ নয় বরং বিশাল ও অবৈধ ইভেন্ট যা ডেট্রয়েটের বাইরে থেকে লোকেদের আকৃষ্ট করে এবং তাত্ক্ষণিক বার্তাগুলির দ্বারা আকৃষ্ট পার্টির দর্শকদের সাথে রাস্তায় যানজট সৃষ্টি করে। "আমরা বাসিন্দাদের তাদের নিজেদের আশেপাশে জিম্মি করতে যাচ্ছি না", ডুগান বলেন। তিনি বলেন, নগর কর্মকর্তারা বৃহৎ, অবৈধ দলগুলোর সংগঠকদের গ্রেপ্তার ও অভিযোগ এনে টার্গেট করতে যাচ্ছেন। পুলিশ একটি সতর্কতা দেওয়ার পরিকল্পনা করেছে। মেয়র বলেছিলেন, তবে আয়োজকরা যদি অবৈধ সমাবেশ বন্ধ করতে ব্যর্থ হয় তবে ব্যবস্থা নেয়ার প্রচেষ্টা আরও গতি পাবে।
ডেট্রয়েটের উচ্চ-অপরাধের রেড জোন আশেপাশের গ্র্যাটিয়টের কাছে রোসিনি স্ট্রিটে রবিবার রাত আড়াইটার দিকে শত শত লোকের উপস্থিতিতে ঘটে যাওয়া গুলি চালানোর পরে এই সংবাদ সম্মেলনটি আসে।  দ্য ডেট্রয়েট নিউজের আর্কাইভ, মাদার জোনস ডেটা বেস ১৯৮২ এবং ২০১৪ পর্যন্ত প্রসারিত বন্দুক ভায়োলেন্স আর্কাইভের পর্যালোচনা অনুসারে, মিশিগানের ইতিহাসে একটি ঘটনায় সবচেয়ে বেশি ২১ জন গুলিবিদ্ধ হয়েছেন। রবিবারের ঘটনাটি ১০ টি গুলির মধ্যে একটি ছিল। ডেট্রয়েট পুলিশ রবিবার রাতে প্রতিক্রিয়া জানায়। ডেট্রয়েটে জুলাইয়ের চতুর্থ সপ্তাহান্তে সহিংসতার প্রবণতা অব্যাহত রাখে। গত বছরের ৪ জুলাই ডেট্রয়েটের পূর্ব দিকে হলমুর এবং চালফন্টেতে একটি ব্লক পার্টিতে গুলিবিদ্ধ হয়ে তিনজন মহিলা আহত হন। ২০০৪ সালের ৪ জুলাই মুরগির টুকরো নিয়ে বিরোধে ব্লক পার্টির সময় তিনজন গুলিবিদ্ধ হন।
গত গ্রীষ্মে হোয়াইট বলেছিলেন যে পুলিশ বিভাগ অবৈধ ব্লক পার্টিগুলির বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে এবং বাসিন্দাদের মনে করিয়ে দিয়েছে যে তাদের শহরে আবেদন করতে হবে এবং পুলিশ বিভাগ এবং শহরের কর্মকর্তাদের দ্বারা অনুমোদিত ব্লক পার্টিগুলির অনুমোদন নিতে হবে। পুলিশ বিভাগ ফেসবুকে ব্লক পার্টির আবেদন প্রক্রিয়া সম্পর্কে একটি পাবলিক সার্ভিস ঘোষণা পোস্ট করেছে।
Source & Photo: http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত

আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত