আমেরিকা , বুধবার, ১৭ জুলাই ২০২৪ , ১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
ডেট্রয়েট মেট্রোপলিটন বিমানবন্দরে আক্রমণাত্মক জীবন্ত শামুক জব্দ মিশিগান রিপাবলিকানরা গভর্নর হুইটমারের সমালোচনা করতে কনভেনশন ভোট ব্যবহার করেছে হ্যামট্রাম্যাকে গাড়ির ধাক্কায় ৩ বছরের শিশু নিহত রোলওভার দুর্ঘটনায় মা ও দুই ছেলে নিহত কোপা জয় আর্জেন্টিনার আনন্দ আয়োজনে শিব মন্দিরের বনভোজন মিশিগানে আজ তীব্র বজ্রপাত, ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা ওয়ারেনে স্ত্রীকে খুন করে পুলিশকে স্বামীর ফোন নির্বাচনী জনসভায় ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, অল্পের জন্য রক্ষা মিশিগানে একে একে বাড়ছে হাম : টিকা নেয়ার তাগিদ কারাগারে মাদক পাচারের অভিযোগে কারাকর্মী গ্রেপ্তার হ্যাজেল পার্কে বাড়িতে আগুন লেগে মা-মেয়ের মৃত্যু মিশিগান জুড়ে ফার্মেসি বন্ধের ঢেউ প্ল্যান্ট বন্ধ করতে ও ইভি তৈরি করতে এক বিলিয়ন ডলার পাচ্ছে জিএম ও স্টেলান্টিস ২৫টি ক্লিন এনার্জি বাস কিনতে ৩০.৮ মিলিয়ন ডলার অনুদান পেয়েছে ডেট্রয়েট ডেট্রয়েট স্কুল বোর্ড শিক্ষকদের সাথে দুই বছরের চুক্তি অনুমোদন করেছে ৪ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, যান চলাচল শুরু মাকে হত্যার পর সন্দেহভাজনের আত্মসমর্পণ বেরিলের প্রভাবে মেট্রো ডেট্রয়েট বৃষ্টিপাত অব্যাহত ওয়াশটেনাও কাউন্টি ওয়াটার প্ল্যান্টে অবৈধ প্রবেশের দায়ে এক ব্যক্তি গ্রেপ্তার

হারিকেন বেরিলের প্রভাবে মিশিগানে ঝড় ও বন্যার আশঙ্কা

  • আপলোড সময় : ০৯-০৭-২০২৪ ০২:০২:৪১ অপরাহ্ন
  • আপডেট সময় : ০৯-০৭-২০২৪ ০২:০৪:৩৭ অপরাহ্ন
হারিকেন বেরিলের প্রভাবে মিশিগানে ঝড় ও বন্যার আশঙ্কা
মেট্রো ডেট্রয়েট, ৯ জুলাই : মেট্রো ডেট্রয়েটের কর্মকর্তারা জানিয়েছেন, বেরিলের প্রভাবে মঙ্গলবার বিকেল থেকে শুরু হওয়া ঝড়ের জন্য মেট্রো ডেট্রয়েটের বাসিন্দাদের সতর্ক থাকতে হবে। গ্রেট লেকস ওয়াটার অথরিটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বুধবার সকাল পর্যন্ত দক্ষিণ-পূর্ব মিশিগানে তীব্র ঝড়ের সাথে  এক থেকে তিন ইঞ্চি পর্যন্ত  ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে ন্যাশনাল ওয়েদার সার্ভিস। 
এনডব্লিউএস ডেট্রয়েট এক্স-এ ঘোষণা করেছে যে স্থানীয় বৃষ্টিপাত ৪ ইঞ্চি ছাড়িয়ে যেতে পারে। আবহাওয়া বিভাগ মঙ্গলবার সন্ধ্যা থেকে বুধবার পর্যন্ত দক্ষিণ-পূর্ব মিশিগানের একটি বড় অংশের জন্য বন্যা সতর্কতা জারি করেছে। এনডব্লিউএস গ্র্যান্ড র ্যাপিডস ক্লিনটন এবং কালামাজু কাউন্টিসহ মধ্য ও দক্ষিণ-মধ্য মিশিগানের কিছু অংশে বন্যা সতর্কতা জারি করেছে, যেখানে আরও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বুধবার সন্ধ্যা পর্যন্ত সেখানে ৩-৫ ইঞ্চি পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। 
এনডব্লিউএস জানিয়েছে, হারিকেন বেরিলের অবশিষ্টাংশ ওই এলাকা দিয়ে বয়ে যাওয়ার সঙ্গে এই বৃষ্টিপাতের মিল রয়েছে। আবহাওয়া বিভাগের আবহাওয়াবিদ সারা শুলজ বলেন, 'এটি যত উপরে উঠছে ততই দুর্বল হয়ে পড়ছে। এটি আমাদের প্রধান হুমকি হতে চলেছে: ভারী বৃষ্টিপাত, বন্যার সম্ভাবনা। বুধবার থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। মেট্রো ডেট্রয়েটের তাপমাত্রাও মঙ্গলবার ৮০ এর নীচে থেকে বুধবার এবং বৃহস্পতিবার ৭০ এর মাঝামাঝি পর্যন্ত দোল খাবে। জিএলডব্লিউএ সিস্টেমটি এখনও শুষ্ক অবস্থায় রয়েছে এবং নকশা অনুযায়ী কাজ করছে তবে প্রত্যাশিত বৃষ্টিপাত সিস্টেমের ক্ষমতাকে প্লাবিত করতে পারে। নিচু এলাকার বাসিন্দাদের সতর্ক থাকতে হবে এবং প্রচুর সতর্কতার বাইরে তাদের বেসমেন্ট থেকে মূল্যবান জিনিসপত্র সরিয়ে ফেলতে হবে। 
জিএলডাব্লুএ অনুসারে, ভারী বৃষ্টির সময় ওয়াশিং মেশিন এবং ডিশ ওয়াশার চালানো এড়ানোও সহায়ক হতে পারে। এদিকে, ফেডারেল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সি মিডওয়েস্টের বাসিন্দাদের আসন্ন আবহাওয়ার আগে সতর্ক থাকার জন্য আবহাওয়ার সতর্কতা জারি করেছে। ফেমা অঞ্চল-৫ এর আঞ্চলিক প্রশাসক টম সিভাক এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, "এই সপ্তাহে স্থানীয় সংবাদ এবং আবহাওয়ার প্রতিবেদন পর্যবেক্ষণ করে সতর্ক থাকুন। "বন্যা কেবল ব্যয়বহুল ক্ষতির সম্ভাবনা রাখে না, এটি জীবনের জন্য হুমকিও হতে পারে। প্রস্তুত থাকা আপনার জীবন বাঁচাতে পারে এবং আপনাকে মানসিক শান্তি দিতে পারে। বাসিন্দাদের মোবাইল ডিভাইস চার্জ করা উচিত, সরবরাহগুলিতে স্টক আপ করা উচিত এবং আগে থেকেই যোগাযোগের পরিকল্পনা স্থাপন করা উচিত, সংস্থাটি বলেছে। জনগণকে বিদ্যুতের লাইন ও গাছপালা ভেঙে পড়া এড়িয়ে চলতে হবে এবং বন্যার পানিতে হাঁটা, সাঁতার কাটা বা গাড়ি চালানো থেকে বিরত থাকতে হবে।
Source : http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত

আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত