আমেরিকা , বুধবার, ১৯ জুন ২০২৪ , ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
লিভোনিয়ার কিছু অংশ ফুটন্ত জলের সতর্কতা জারি ওয়েইন অফিসারের গুলিতে নিহত ব্যক্তিটি মানসিক স্বাস্থ্য সংকটে ভুগছিলেন কোভিড-১৯ ত্রাণ তহবিলের অর্থ চুরি, চিকিৎসক অভিযুক্ত ডেট্রয়েটে আই-৯৬ থেকে ফ্লোরিডার এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে একজনকে  হত্যা, এক ব্যক্তি দোষী সাব্যস্ত  আলুর নতুন জাত উদ্ভাবন করলেন এমএসইউ গবেষক উল্টোপথে গাড়ি, সংঘর্ষে দুই চালক নিহত দক্ষিণ পূর্ব মিশিগানে তাপ সতর্কতা জারি আজ কিশোরীকে যৌন নিপীড়ন : প্রাক্তন ম্যাকম্ব প্রশিক্ষকের নো-কনটেস্ট আবেদন বিশ্ব বাবা দিবস আজ আজ পবিত্র ঈদুল আযহা ওয়ারেনের ভ্যান ডাইক করিডোর হাঁটার উপযোগী ও আকর্ষণীয় হচ্ছে ১৬ বছর বয়সী কিশোরকে হত্যা, দুই কিশোর অভিযুক্ত ভয়াবহ তাপপ্রবাহ আসছে রচেস্টার হিলসে গুলিতে ৯ আহত, সন্দেহভাজন নিহত  সাউথফিল্ডে বন্দুকধারীর গুলিতে ৬ জন আহত হেনস্থা ও যৌন হয়রানি : ম্যাকম্ব কমিউনিটি কলেজ, ও চেস্টারফিল্ড টাউনশীপের বিরুদ্ধে মামলা মিশিগানের আপার পেনিসুলায় নেকড়ের সংখ্যা বৃদ্ধি পেয়েছে হার্ট প্লাজার ডেট্রয়েটের ডজ ফাউন্টেন ফের চালু ওয়াশটেনাউ কাউন্টিতে হুপিং কাশিতে আক্রান্তের হার বাড়ছে

ম্যাকম্ব কমিউনিটি কলেজে টিউশন ফ্রি প্রোগ্রাম

  • আপলোড সময় : ১৯-০৫-২০২৩ ০২:১৯:৩৮ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ১৯-০৫-২০২৩ ০২:১৯:৩৮ পূর্বাহ্ন
ম্যাকম্ব কমিউনিটি কলেজে টিউশন ফ্রি প্রোগ্রাম
ওয়ারেন, ১৯ মে : মিশিগানের সবচেয়ে বড় কমিউনিটি কলেজ হিসেবে ম্যাকম্ব কমিউনিটি কলেজকে মনে করা হয়। একটি প্রোগ্রামে শিক্ষার্থীদের বিনামূল্যে টিউশন প্রদান করবে এটি। ম্যাকম্ব টিউশন অ্যাডভান্টেজ নামে পরিচিত এই প্রোগ্রামটি শরৎ থেকে শুরু করে ৭০,০০০ ডলার বা তার কম আয়ের পরিবার থেকে আসা শিক্ষার্থীদের বিনামূল্যে শিক্ষাদান করবে। প্রোগ্রামটি ১৫,০০০ ছাত্রদের জন্য উন্মুক্ত থাকবে যারা ইতিমধ্যেই ম্যাকম্ব কমিউনিটি কলেজে পড়ছেন এবং যারা এই শরতে কলেজে শুরু করার এবং একটি সহযোগী ডিগ্রি অর্জনের পরিকল্পনা করছেন। ম্যাকম্ব কমিউনিটি কলেজের প্রেসিডেন্ট জেমস সোয়ার (চতুর্থ) বলেছেন, "আমরা সবসময় আমাদের শিক্ষার্থীদের জন্য আরও ভালো অ্যাক্সেস তৈরি করার সুযোগ খুঁজছি।" "আমরা জানি আর্থিক প্রতিবন্ধকতা আমাদের অনেক ছাত্র-ছাত্রীর জন্য বাধা।
ম্যাকম্ব টিউশন অ্যাডভান্টেজ হবে যা "শেষ ডলার বৃত্তি" হিসাবে পরিচিত। এর মানে হল যে ছাত্রদের প্রথমে ফেডারেল স্টুডেন্ট এইড (এফএএফএসএ) ফর্মের জন্য একটি বিনামূল্যের আবেদন পূরণ করতে হবে। ফেডারেল এবং রাজ্যের আর্থিক সহায়তা পেতে হবে এবং তাদের টিউশন খরচে প্রয়োগ করতে হবে। যেমন মিশিগান অ্যাচিভমেন্ট স্কলারশিপ, যা বছরে ২,৭৫০ ডলার পর্যন্ত প্রদান করবে। শিক্ষার্থীদের শরৎকালে শুরু হওয়া একটি কমিউনিটি কলেজে যোগদানের জন্য। ম্যাকম্বের প্রোগ্রাম বাকি টিউশন এবং বকেয়া ফি কভার করবে। যোগ্য থাকার জন্য ছাত্রদেরও পুরো সময় উপস্থিত থাকতে হবে, প্রতি সেমিস্টারে ১২ ক্রেডিট ঘন্টা নিতে হবে এবং২.০ গ্রেড পয়েন্ট গড় বজায় রাখতে হবে।
শিক্ষার্থীদেরও পূর্ণ সময় উপস্থিত থাকতে হবে। প্রতি সেমিস্টারে ১২ ক্রেডিট ঘন্টা নিতে হবে এবং ২.০ গ্রেড পয়েন্ট গড় বজায় রাখতে হবে। ফেডারেল এবং রাজ্যের আর্থিক সহায়তা ছাত্রদের টিউশনের দিকে প্রয়োগ করার পরে যে পরিমাণ অবশিষ্ট থাকে তা কখনও কখনও বাধা হয়ে দাঁড়াতে পারে, সয়ার বলেন। "আমরা এটি কাটিয়ে উঠতে তহবিল সরবরাহ করতে পেরে আনন্দিত," স্য়ার বলেছেন। "আমরা আশা করছি এটি আমাদের অনেক ছাত্রের জন্য একটি পার্থক্য তৈরি করবে।"
বিনামূল্যে টিউশন প্রোগ্রামটি এমন একটি কাউন্টিতে দেওয়া হচ্ছে যেখানে গড়ে পরিবারের আয় ৬৭,৮২৮ ডলার। কতজন শিক্ষার্থী যোগ্য হবে তা স্পষ্ট নয়, তবে সয়ার অনুমান করেছেন প্রায় ৫০%। এটি ম্যাকম্ব কাউন্টি কমিউনিটি কলেজ ফাউন্ডেশন থেকে ৯ মিলিয়ন ডলার দিয়ে দেওয়া হবে।
আরও অ্যাক্সেস প্রমাণ করার পাশাপাশি প্রোগ্রামটি পূর্ণ-সময়ের উপস্থিতিকে উৎসাহিত করার লক্ষ্যে, যা ডিগ্রী সমাপ্তির উচ্চ হারের দিকে নিয়ে যায়, সয়ার বলেন। আনুমানিক ৭০% শিক্ষার্থী খণ্ডকালীন অংশগ্রহণ করে এবং ৩৩% পূর্ণ- এবং খণ্ডকালীন উভয় শিক্ষার্থী ছয় বছরে স্নাতক হয়। মিশিগান কমিউনিটি কলেজ অ্যাসোসিয়েশনের সভাপতি ব্র্যান্ড জনসনের মতে, বেন্টন হারবারের লেক মিশিগান কলেজ একটি অনুরূপ প্রোগ্রাম অফার করে, যা এলএমসি প্রতিশ্রুতি নামে পরিচিত, তবে এটি ২৫ বছরের কম বয়সী শিক্ষার্থীদের লক্ষ্য করে করা হয়েছে।
Source & Photo: http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য

নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য