আমেরিকা , শুক্রবার, ১৪ জুন ২০২৪ , ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
রাষ্ট্রীয় জওয়ানদের বিরুদ্ধে মিথ্যা দাবি করায় দোষী সাব্যস্ত এক ব্যক্তি সাউথফিল্ডে বন্দুকধারীর গুলিতে নারী আহত বার্ড ফ্লুতে মিশিগানের প্রতিক্রিয়ায় রাজ্য আইন প্রণেতাদের নিয়ে সমালোচনা বিচারকের বিরুদ্ধে বিমানবন্দরে বন্দুক আনার অভিযোগ মেট্রো ডেট্রয়েটে আগামী সপ্তাহে ৯০ ডিগ্রি ছুঁতে পারে পারদ মনরো কাউন্টিতে আই-৭৫-এ সেমি-ট্রাকের সংঘর্ষে নিহত ১ দক্ষিণ-পশ্চিম মিশিগানে বজ্রপাত, বিচ্ছিন্ন টর্নেডোর সম্ভাবনা আজ ১০৯ বছরে পা দিলেন ওয়েস্ট ব্লুমফিল্ডের ফক্স জিএম উত্তর আমেরিকায় ইভি উৎপাদনের লক্ষ্যমাত্রা কমিয়েছে টরন্টো থেকে ডেট্রয়েট পিপল মুভারে নতুন রেলকার আসছে ডোনাল্ড ট্রাম্প এই সপ্তাহান্তে ডেট্রয়েটের চার্চে প্রচারণা অনুষ্ঠানে যোগ দিচ্ছেন আ্যাসাল মিশিগান চ্যাপ্টারের কনভেনশন অনুষ্ঠিত  ভারত বাংলাদেশের লিভার বিশেষজ্ঞদের নিয়ে নতুন সংগঠনের আত্মপ্রকাশ  সিলেটে টিলা ধসে আটকে পড়াদের উদ্ধারে সেনাবাহিনী, ঘটনাস্থলে সিসিক মেয়র  সিলেটে টিলা ধসে একই পরিবারের ৩ জন মাটির নিচে দোষী সাব্যস্ত অপরাধী ট্রাম্প প্রতিশোধের আগুনে জ্বলছেন : হুইটমার পানির নিচে সংঘর্ষের পরে থান্ডার বেতে নিরাপদে নোঙর করেছে মালবাহী জাহাজ ১৯৬৭ সালে ডেট্রয়েটের দাঙ্গা : এক তীব্র ও বিধ্বংসী অধ্যায় বৃদ্ধার মৃত্যুতে প্রাক্তন কেয়ারগিভারকে দোষী সাব্যস্ত করল জুরি ওয়ারেনে ভারী যন্ত্রপাতি পড়ে প্রাণঘাতী জখম হলেন এক ব্যক্তি

ডেট্রয়েটের ইস্টার্ন মার্কেটে ফ্লাওয়ার ডেতে ক্রেতাদের  ভিড় 

  • আপলোড সময় : ২৩-০৫-২০২৩ ০১:৫১:০১ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ২৩-০৫-২০২৩ ০১:৫১:০১ পূর্বাহ্ন
ডেট্রয়েটের ইস্টার্ন মার্কেটে ফ্লাওয়ার ডেতে ক্রেতাদের  ভিড় 
ইস্টার্ন মার্কেটে ফ্লাওয়ার ডেতে ফুলের দোকানগুলোতে ক্রেতাদের ভিড় /Photo : Robin Buckson, The Detroit News

ডেট্রয়েট, ২৩ মে :  রোদ ও উষ্ণ আবহাওয়ায় ফুটে ওঠা মে মাসে রবিবারের ফুল দিবসে ক্রেতারা ডেট্রয়েটের ইস্টার্ন মার্কেটে ভিড় করে। বাজারের বার্ষিক ফুল দিবসে মেট্রো ডেট্রয়েট ফ্লাওয়ার গ্রোয়ার্স অ্যাসোসিয়েশনের বিক্রেতাদের পাশাপাশি ব্যান্ড, ফুড ট্রাক এবং অন্যান্য উৎসবও অন্তর্ভূক্ত ছিল।
ঝুলন্ত এবং পাত্রযুক্ত ফুলের বিকল্পগুলির মধ্যে ছিল ম্যান্ডেভিলাস, বহুবর্ষজীবী, সুকুলেন্টস, অ্যালো এবং অন্যান্য উজ্জ্বল রঙের গাছপালা। ক্রেতা এবং বিক্রেতাদের প্রচুর ভিড় থাকা সত্ত্বে নাজতিরাহ ওকস (২৪) বলেছিলেন যে তিনি এবং তার মা ডেট্রয়েটে তাদের উঠোনের জন্য যে ফুলগুলি ব্যবহার করবেন তা খুঁজে পাওয়া "বেশ সহজ"। বিক্রয়ের জন্য অনেক পছন্দের সাথে ওয়ারেনের জেসিকা বুসিলি এবং ট্রয়ের লরেন রিটারের মতো ক্রেতারা তাদের গাছপালা কিনেছেন, তাদের গাড়িতে লোড করেছেন, তারপর আরও কিছুর জন্য বাজারে ফিরে গেছেন। "এটি ইতিমধ্যে আমাদের দ্বিতীয় লোড," বলছিলেন ৩৬ বছর বয়সী রিটার। "আমাদের প্রচুর ফুল আছে। কিছু ভেষজ ইতিমধ্যেই গাড়িতে: ল্যাভেন্ডার, ডেলিলিস, সিট্রোনেলা, পুদিনা। আমরা টমেটো, গোলমরিচ, থাইমের মতো একগুচ্ছ সবজি পেয়েছি, কারণ আমরা একটি ভেষজ বাগান তৈরি করছি। আছে সবজি বাগান ও তারপর ফুল।" এটি তাদের প্রথমবারের মতো ফ্লাওয়ার ডেতে আসা। যদিও তারা কয়েক দশক ধরে ইভেন্টটি সম্পর্কে জানেন। তারা উভয়ই বাগান করতে পছন্দ করেন এবং কয়েক ঘন্টা একসাথে কেনাকাটা করেন। "আপনি যদি নির্দিষ্ট কিছু খোঁজেন তাহলে সেটা পাওয়া সম্ভবত খুব সহজ নয়," বলেছেন বুসিলি (৪৩)।
হার্টল্যান্ডের এক দম্পতিও তাদের উঠোনের জন্য ফুল নিতে এসেছিলেন। কানডিজ গটম্যান এবং তার স্ত্রী নিক বিয়েবার গত ১৬ বছর ধরে ইস্টার্ন মার্কার্টের ফুল দিবসে আসছেন। তারা "জিনিয়াস, ইমপেটিনস, সবজি, ঝুলন্ত ঝুড়ি ... স্ন্যাপড্রাগন" কিনেছেন, গটম্যান বলেছেন। তিনি তাদের উঠোনে রোপণ করবেন। ৬৮ বছর বয়সী শেরি কোমাসারা আরেকজন দীর্ঘ সময়ের ফ্লাওয়ার ডে ভক্ত ছিলেন, যিনি তার পরিবারের সাথে উপস্থিত ছিলেন। "আমরা কোভিডের আগে প্রায় নিয়মিত এখানে ছিলাম," তিনি তার এবং তার মেয়ের কথা উল্লেখ করে বলেছিলেন। ইস্টার্ন মার্কেটের ফুলগুলি ফুলের মৌসুম জুড়ে তার সাপ্তাহিক শনিবারের বাজারে পাওয়া যায়। এছাড়াও ফুলের বাজার ২৩ মে এবং ৩০ মে সকাল ৯ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত হবে।
Source & Photo: http://detroitnews.com



 

 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য হলেন হবিগঞ্জের  শরীফ জামিল

ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য হলেন হবিগঞ্জের  শরীফ জামিল