আমেরিকা , শুক্রবার, ১৪ জুন ২০২৪ , ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
রাষ্ট্রীয় জওয়ানদের বিরুদ্ধে মিথ্যা দাবি করায় দোষী সাব্যস্ত এক ব্যক্তি সাউথফিল্ডে বন্দুকধারীর গুলিতে নারী আহত বার্ড ফ্লুতে মিশিগানের প্রতিক্রিয়ায় রাজ্য আইন প্রণেতাদের নিয়ে সমালোচনা বিচারকের বিরুদ্ধে বিমানবন্দরে বন্দুক আনার অভিযোগ মেট্রো ডেট্রয়েটে আগামী সপ্তাহে ৯০ ডিগ্রি ছুঁতে পারে পারদ মনরো কাউন্টিতে আই-৭৫-এ সেমি-ট্রাকের সংঘর্ষে নিহত ১ দক্ষিণ-পশ্চিম মিশিগানে বজ্রপাত, বিচ্ছিন্ন টর্নেডোর সম্ভাবনা আজ ১০৯ বছরে পা দিলেন ওয়েস্ট ব্লুমফিল্ডের ফক্স জিএম উত্তর আমেরিকায় ইভি উৎপাদনের লক্ষ্যমাত্রা কমিয়েছে টরন্টো থেকে ডেট্রয়েট পিপল মুভারে নতুন রেলকার আসছে ডোনাল্ড ট্রাম্প এই সপ্তাহান্তে ডেট্রয়েটের চার্চে প্রচারণা অনুষ্ঠানে যোগ দিচ্ছেন আ্যাসাল মিশিগান চ্যাপ্টারের কনভেনশন অনুষ্ঠিত  ভারত বাংলাদেশের লিভার বিশেষজ্ঞদের নিয়ে নতুন সংগঠনের আত্মপ্রকাশ  সিলেটে টিলা ধসে আটকে পড়াদের উদ্ধারে সেনাবাহিনী, ঘটনাস্থলে সিসিক মেয়র  সিলেটে টিলা ধসে একই পরিবারের ৩ জন মাটির নিচে দোষী সাব্যস্ত অপরাধী ট্রাম্প প্রতিশোধের আগুনে জ্বলছেন : হুইটমার পানির নিচে সংঘর্ষের পরে থান্ডার বেতে নিরাপদে নোঙর করেছে মালবাহী জাহাজ ১৯৬৭ সালে ডেট্রয়েটের দাঙ্গা : এক তীব্র ও বিধ্বংসী অধ্যায় বৃদ্ধার মৃত্যুতে প্রাক্তন কেয়ারগিভারকে দোষী সাব্যস্ত করল জুরি ওয়ারেনে ভারী যন্ত্রপাতি পড়ে প্রাণঘাতী জখম হলেন এক ব্যক্তি

৫টি ডেট্রয়েট পার্কে বিনামূল্যে ওয়াইফাই পাবে জনগণ

  • আপলোড সময় : ০৬-০৬-২০২৩ ০২:৪৩:৩৩ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ০৬-০৬-২০২৩ ০২:৪৩:৩৩ পূর্বাহ্ন
৫টি ডেট্রয়েট পার্কে বিনামূল্যে ওয়াইফাই পাবে জনগণ
পামার পার্কের পেন্ডুলামের উপর ব্যায়াম করছে ডেট্রয়েটের থিওডোর নান্টাইস/Photo : Clarence Tabb Jr, The Detroit News)  

ডেট্রয়েট, ০৬ জুন : ডিজিটাল জগতে বিচ্ছিন্নতা দূর করতে শহরব্যাপী পাইলটের অংশ হিসাবে এই সপ্তাহে পাঁচটি ডেট্রয়েট পার্কে বিনামূল্যে পাবলিক ওয়াইফাই ইনস্টল করা হচ্ছে ৷ ডেট্রয়েট পার্কস কোয়ালিশন, শহর এবং কানেক্ট ৩১৩ সহ পাবলিক স্পেসে ইন্টারনেট পরিষেবা বাড়ানোর জন্য বৃহস্পতিবার প্রকল্পটি ঘোষণা করেছে।
পাইলট ব্র্যাডবি, চ্যান্ডলার, ক্লার্ক, ম্যাকডাফি এবং পামার পার্কগুলিতে ওয়াইফাই ইনস্টল করা হবে এবং এটি শরতের মধ্যে শেষ হবে বলে আশা করা হচ্ছে। প্রকল্পটি ডেট্রয়েট পিস্টন, রকেট কমিউনিটি ফান্ড এবং নাইট ফাউন্ডেশন থেকে ২৬৫,০০০ ডলারের অনুদানের মাধ্যমে অর্থায়ন করা হয়। তহবিলের মধ্যে রয়েছে অবকাঠামো ইনস্টলেশন এবং ক্রনাস ইন্টারনেটের পাঁচ বছরের পরিষেবা। ডেট্রয়েট পার্কস কোয়ালিশন প্রকল্পটিকে সমর্থন করছে। কারণ এটি বাইরে থাকার প্রযুক্তির সাথে সংযোগ করার একটি সুযোগ বলে জোটের বোর্ড সভাপতি অ্যালেক্স অ্যালেন জানিয়েছেন। ডেট্রয়েট পার্কস কোয়ালিশনের নির্বাহী পরিচালক সিগাল হেমি বলেছেন, "ডেট্রয়েটের পার্কগুলি আমাদের সাধারণ ভিত্তি।" "আমরা রোমাঞ্চিত যে আমাদের আশেপাশের পার্কগুলি সমস্ত ডেট্রয়েটবাসীর জন্য ডিজিটাল বিভাজন এবং জীবনের মান উন্নত করতে সাহায্য করবে।"
পার্ক ওয়াই-ফাই উদ্যোগটি কানেক্ট ১৩-এর একটি প্রকল্প, ডেট্রয়েটবাসীর জন্য ডিজিটাল অন্তর্ভুক্তি প্রতিষ্ঠার জন্য প্রতিষ্ঠিত একটি সহযোগী ৷ প্রায় এক দশক হয়ে গেছে যখন ফেডারেল কমিউনিকেশন কমিশন ডেট্রয়েটের ডিজিটাল অ্যাক্সেসের অভাবকে "দেশের সবচেয়ে চরমের মধ্যে" হিসাবে চিহ্নিত করা শুরু করেছে। ২০১৫ সালে এর ৩৮% বাসিন্দার বাড়িতে ব্রডব্যান্ড ছিল না। নিম্ন আয়ের পরিবারের জন্য অফলাইনের শতাংশ ছিল ৬৩%। এটিঅ্যান্ডটি এবং টি মোবাইলের মতো কর্পোরেশনগুলি থেকে নগরকে দেওয়া তথ্য অনুসারে, আজ, ৩৫% থেকে ৪৫% এর মধ্যে প্রায় ৩,০০০০০ জন অফলাইনে রয়েছেন ৷
ক্রুরা পামার পার্কে কাজ শুরু করেছে; সেবা আগামী সপ্তাহে সেখানে পাওয়া যেতে পারে. ক্রুরা তারপর অন্যান্য পার্কে চলে যায়, এই শরতে চ্যান্ডলার পার্কের সাথে শেষ করে। "এটি উপযুক্ত যে পামার পার্ক রকেট মর্টগেজ ক্লাসিকের বাড়ি, যেখানে ২০২০ সালে কানেক্ট ৩১৩ প্রথম প্রতিষ্ঠিত হয়েছিল। এই অত্যাবশ্যক প্রযুক্তিটি ইনস্টল করার জন্য প্রথম পার্ক," লরা গ্রেনম্যান বলেছেন যিনি কানেক্ট ৩১৩ বোর্ডের চেয়ার এবং পরিচালক রকেট কমিউনিটি ফান্ড। "এই পাঁচটি পার্কের মতো পাবলিক স্পেসগুলিতে ওয়াইফাই এর অ্যাক্সেস বৃদ্ধি করা আরও সংযুক্ত এবং ন্যায়সঙ্গত শহরের দিকে এগিয়ে যাওয়ার পথের একটি প্রধান অংশ।"
ডেট্রয়েট ডিয়ারবর্নকে অনুসরণ করে যেটি তার পাবলিক পার্কে বিনামূল্যে আউটডোর ওয়াই-ফাই প্রদানের জন্য এই বছর ৩০ মিলিয়ন ডলারের পার্ক উদ্যোগের ঘোষণা করেছে। অনুদান তহবিল এছাড়াও পার্ক প্রতিটি চার্জিং স্টেশন সমর্থন করবে।ডিপিসি এবং ডেট্রয়েট শহর ওয়াই-ফাই পরিকল্পনার সিটিং এবং ডিজাইনে অ্যাডাপ্ট-এ-পার্ক অংশীদারদের নিযুক্ত করেছে। অংশীদাররা ওয়াই-ফাই স্প্ল্যাশ পৃষ্ঠার জন্য স্পনসরশিপ তহবিল সংগ্রহের সুযোগ পাবে, পার্ক প্রোগ্রামিং এবং অ্যাক্টিভেশনগুলিকে আরও সমর্থন করবে।
Source & Photo: http://detroitnews.com
 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য হলেন হবিগঞ্জের  শরীফ জামিল

ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য হলেন হবিগঞ্জের  শরীফ জামিল