আমেরিকা , বুধবার, ১৭ জুলাই ২০২৪ , ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
ডেট্রয়েট মেট্রোপলিটন বিমানবন্দরে আক্রমণাত্মক জীবন্ত শামুক জব্দ মিশিগান রিপাবলিকানরা গভর্নর হুইটমারের সমালোচনা করতে কনভেনশন ভোট ব্যবহার করেছে হ্যামট্রাম্যাকে গাড়ির ধাক্কায় ৩ বছরের শিশু নিহত রোলওভার দুর্ঘটনায় মা ও দুই ছেলে নিহত কোপা জয় আর্জেন্টিনার আনন্দ আয়োজনে শিব মন্দিরের বনভোজন মিশিগানে আজ তীব্র বজ্রপাত, ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা ওয়ারেনে স্ত্রীকে খুন করে পুলিশকে স্বামীর ফোন নির্বাচনী জনসভায় ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, অল্পের জন্য রক্ষা মিশিগানে একে একে বাড়ছে হাম : টিকা নেয়ার তাগিদ কারাগারে মাদক পাচারের অভিযোগে কারাকর্মী গ্রেপ্তার হ্যাজেল পার্কে বাড়িতে আগুন লেগে মা-মেয়ের মৃত্যু মিশিগান জুড়ে ফার্মেসি বন্ধের ঢেউ প্ল্যান্ট বন্ধ করতে ও ইভি তৈরি করতে এক বিলিয়ন ডলার পাচ্ছে জিএম ও স্টেলান্টিস ২৫টি ক্লিন এনার্জি বাস কিনতে ৩০.৮ মিলিয়ন ডলার অনুদান পেয়েছে ডেট্রয়েট ডেট্রয়েট স্কুল বোর্ড শিক্ষকদের সাথে দুই বছরের চুক্তি অনুমোদন করেছে ৪ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, যান চলাচল শুরু মাকে হত্যার পর সন্দেহভাজনের আত্মসমর্পণ বেরিলের প্রভাবে মেট্রো ডেট্রয়েট বৃষ্টিপাত অব্যাহত ওয়াশটেনাও কাউন্টি ওয়াটার প্ল্যান্টে অবৈধ প্রবেশের দায়ে এক ব্যক্তি গ্রেপ্তার

মিশিগান কালিবাড়িতে শ্রীশ্রী গ্রহরাজ শনিদেবের পূজা

  • আপলোড সময় : ১৭-০৯-২০২৩ ০১:৪৯:১৬ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ১৭-০৯-২০২৩ ০১:৪৯:১৬ পূর্বাহ্ন
মিশিগান কালিবাড়িতে শ্রীশ্রী গ্রহরাজ শনিদেবের পূজা
ওয়ারেন, ১৭ সেপ্টেম্বর : মিশিগান কালিবাড়িতে গতকাল শনিবার দ্বিতীয় বারের মতো শ্রীশ্রী শনিদেবের পূজা অনুষ্ঠিত হয়েছে। শনিদেবের সন্তুষ্টি কামনায় এই পূজায় বিপুল সংখ্যক ভক্তবৃন্দের উপস্থিতি ছিল লক্ষনীয়। 
সন্ধ্যা ৬ টায় শুরু হয় পূজা। পূজায় পৌরহিত্য করেন মন্দিরের প্রিস্ট অশোক আচার্য্য। তাকে সহযোগিতা করেন এবং শনিদেবের পাঁচালি পাঠ করেন প্রিস্ট অরুন আচার্য্য। এ সময় মন্দিরের প্রধান প্রিস্ট দুর্গা শঙ্কর চক্রবর্তী এবং প্রিস্ট সঞ্জয় চক্রবর্তী উপস্থিত ছিলেন।
যজ্ঞ সম্পাদনের পর ভক্তরা অঞ্জলি প্রদান করেন। পূজা ঘিরে সকাল থেকে গোধুলি লগ্ন অবদি উপবাস যাপন করেন অনেক নারী ও পুরুষ। পূজা শেষে ভক্তবৃন্দের মধ্যে মহাপ্রসাদ বিতরণ হয়।

মিশিগান কালিবাড়ির প্রেসিডেন্ট শ্যামা বি হালদার  বলেন, শনির আশীর্বাদে সমস্ত দোষ এবং কাজে বাধার অবসান ঘটে। তাই আমরা গত বছর থেকে এ পূজা করে আসছি। তিনি পূজায় আগত ভক্তদের সাথে কুশলাদি ও শুভেচ্ছা বিনিময় করেন।
উল্লেখ্য, হিন্দুধর্মে অন্যান্য দেবতার মতো শনিদেবও একজন উপাস্য দেবতা। তিনি সূর্য ও ছায়ার পুত্র এবং নবগ্রহের অন্যতম। জীবনে চলার ক্ষেত্রে যে-সকল বাধা-বিপত্তি আসে, শনিদেব তা দূর করেন । তাই হিন্দু ধর্মাবলম্বীরা বাধা-বিপত্তির হাত থেকে রক্ষা পাওয়ার জন্য শনিদেবের পূজা করেন ।

সাধারণত মন্দিরে বা পারিবারিক পর্যায়ে সূর্যাস্তের পরে শনিপূজা করা হয়  অন্যান্য পূজার মতো সকল ধরনের বিধি-বিধান অনুসরণ করা হয়। পারিবারিক পর্যায়ে শনিপূজার ক্ষেত্রে বাড়ির আঙ্গিনাকে বেছে নেয়া হয়। গৃহের অভ্যন্তরে শনিপূজা করা হয় না । 

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত

আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশনের পর্ষদ সভা অনুষ্ঠিত