আমেরিকা , বুধবার, ১৯ জুন ২০২৪ , ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :
লিভোনিয়ার কিছু অংশ ফুটন্ত জলের সতর্কতা জারি ওয়েইন অফিসারের গুলিতে নিহত ব্যক্তিটি মানসিক স্বাস্থ্য সংকটে ভুগছিলেন কোভিড-১৯ ত্রাণ তহবিলের অর্থ চুরি, চিকিৎসক অভিযুক্ত ডেট্রয়েটে আই-৯৬ থেকে ফ্লোরিডার এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে একজনকে  হত্যা, এক ব্যক্তি দোষী সাব্যস্ত  আলুর নতুন জাত উদ্ভাবন করলেন এমএসইউ গবেষক উল্টোপথে গাড়ি, সংঘর্ষে দুই চালক নিহত দক্ষিণ পূর্ব মিশিগানে তাপ সতর্কতা জারি আজ কিশোরীকে যৌন নিপীড়ন : প্রাক্তন ম্যাকম্ব প্রশিক্ষকের নো-কনটেস্ট আবেদন বিশ্ব বাবা দিবস আজ আজ পবিত্র ঈদুল আযহা ওয়ারেনের ভ্যান ডাইক করিডোর হাঁটার উপযোগী ও আকর্ষণীয় হচ্ছে ১৬ বছর বয়সী কিশোরকে হত্যা, দুই কিশোর অভিযুক্ত ভয়াবহ তাপপ্রবাহ আসছে রচেস্টার হিলসে গুলিতে ৯ আহত, সন্দেহভাজন নিহত  সাউথফিল্ডে বন্দুকধারীর গুলিতে ৬ জন আহত হেনস্থা ও যৌন হয়রানি : ম্যাকম্ব কমিউনিটি কলেজ, ও চেস্টারফিল্ড টাউনশীপের বিরুদ্ধে মামলা মিশিগানের আপার পেনিসুলায় নেকড়ের সংখ্যা বৃদ্ধি পেয়েছে হার্ট প্লাজার ডেট্রয়েটের ডজ ফাউন্টেন ফের চালু ওয়াশটেনাউ কাউন্টিতে হুপিং কাশিতে আক্রান্তের হার বাড়ছে

আপন আলোয় উদ্ভাসিত নূহা চৌধুরী

  • আপলোড সময় : ০৭-০৬-২০২৪ ০৪:২৪:৩৮ পূর্বাহ্ন
  • আপডেট সময় : ০৭-০৬-২০২৪ ০৪:২৪:৩৮ পূর্বাহ্ন
আপন আলোয় উদ্ভাসিত নূহা চৌধুরী
ছবিতে মা-বাবার সাথে নূহা চৌধুরী

নিউ জার্সি, ৭ জুন : রাজ্যের ভেটনর সিটির ভেটনর এডুকেশনাল কমিউনিটি কমপ্লেক্স স্কুল এর ছাত্রী নূহা চৌধুরী অষ্টম গ্রেডে তার অসামান্য কৃতিত্বের স্বীকৃতিস্বরূপ “আটলান্টিক কাউন্টি একাডেমিক এচিভমেন্ট পুরস্কার” লাভ করেছে। এই উপলক্ষে নূহা যুক্তরাষ্ট্রের সিনেটর করি এ বুকার, কংগ্রেসম্যান জেফ ভেন ড্রিউ, নিউজার্সি রাজ্য সিনেটর  ভিন্স পলিসতিনা, এসেমবলিম্যান ডন গার্ডিয়ান, এসেমবলিওম্যান  ক্লারি সুইফট সহ অন্যান্য আইন প্রণেতার কাছ থেকে প্রশংসাপত্র পেয়েছে।
নূহার জন্ম ২০১০ সালে যুক্তরাষ্ট্রে। তার বাবা নূরুন্নবী চৌধুরী শামীম  বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জার্সির সিনিয়র সহসভাপতি এবং আটলান্টিক সিটির নগর দপ্তরের কর্মকর্তা ও মাতা সুরাইয়া ফারহানা স্কুল শিক্ষিকা। তার দাদার নাম মরহুম এ এম হুমায়ুন চৌধুরী  ও দাদী মরহুমা মোসনআরা বেগম চৌধুরী। তার নানা মরহুম জয়নাল আবেদীন ও নানী মরহুমা কোহিনূর বেগম।
তাদের গ্রামের বাড়ি বাংলাদেশের সন্দীপ উপজেলায়। নূহা লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন সৃষ্টিশীল কাজে নিজেকে ব্যাপৃত রেখেছিল। তার অবসর কাটে ভলান্টিয়ার কাজে আর বই পড়ে।তার প্রিয় ব্যক্তিত্ব হযরত মুহাম্মদ(সঃ)। পেশাগত জীবনে তার ইচ্ছা নাসার বিজ্ঞানী হওয়ার ।
নূহার অসামান্য কৃতিত্বের পেছনে তার মার অবদানই সবচেয়ে বেশি। উত্তরসূরীদের উদ্দেশ্যে তার আহবান- সেরাটা দাও, সেরাটা পাবে। 
নিউ জার্সির ভেটনর শহরে বসবাসকারী সদালাপী, বন্ধুভাবাপন্ন, মিষ্টিমুখের নূহা তার ভবিষ্যত সাফল্যের জন্য সবার দোয়াপ্রার্থী।

নিউজটি আপডেট করেছেন : Suprobhat Michigan

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য

নারী শিক্ষায় আল হুমাইরা (রা) মহিলা ফাজিল মাদরাসার ঈর্ষণীয় সাফল্য