রবিবার, মে ১৯, ২০২৪

মিশিগান কালীবাড়ি : অমিতের নাচে গানে মাতোয়ারা দর্শকরা

  • নিজস্ব প্রতিবেদক :
image

ওয়ারেন, ০৯ অক্টোবর : গানে গানে দর্শক শ্রোতাদের মন কাড়লেন ইন্ডিয়ান আইডল খ্যাত ভারতের জনপ্রিয় শিল্পী অমিত পাল। শারদীয় দুর্গোৎসব উপলক্ষে গতকাল শনিবার রাতে মিশিগান কালীবাড়ির গ্র্যান্ড সেলিব্রেশন অনুষ্ঠানে গান পরিবেশন করেন তিনি।


রাত পৌণে ৯টায় মঞ্চে উঠেন অমিত। হল ভর্তি দর্শকরা করতালি দিয়ে তাকে স্বাগত জানায়। এরপর তিনি একে একে বাংলা ও হিন্দি গানে গেয়ে দর্শক মাতিয়ে রাখেন। এক পর্যায়ে দর্শকরা মঞ্চে উঠে জনপ্রিয় সব গানের সঙ্গে প্রাণ খুলে নেচেছেন, অমিতের সঙ্গে মিলিয়েছেন কণ্ঠ। দর্শকের হৃদয় ছুঁয়েছে প্রায় দুই ঘণ্টার মনমাতানো নাচ ও গান। 

পরে ধামাইল নৃত্য পরিবেশিত হয়। এর আগে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় নাচ, গান, ধুনচি নৃত্য ছাড়াও নাটক মঞ্চস্থ হয়। ছিল কবিতা পাঠও।
অনুষ্ঠানে একক সঙ্গীত পরিবেশন করেন অতিশী চৌধুরী, অদিতি রায়, শতাব্দী রায়, শিবম সেন, শ্রেয়সী পাল, অদিতি চক্রবর্তী, দেবশ্রী রায়, পৃথিকা দত্ত, এবং লক্ষ্মী দেবী। দ্বৈত্য সঙ্গীত পরিবেশন করেন  প্রিয়ম বানার্জী ও অদিতি চক্রবর্তী।
কবিতা পাঠ করেন রিয়া দেব ও ঠাকুর মন্ডল। একক নৃত্য পরিবেশন করেন অদিতি চক্রবর্তী। গ্রুপ নৃত্য পরিবেশন করেন বিনীতা, সৃজিতা, স্নেহা, রিক্তা, অদ্রিশা। অপর গ্রুপ নৃত্যে অংশ নেন শিপ্রা, মাধবী ও হৃদয়।

\

নব রূপে  দুর্গা  ও মহিষাসুর বধ নৃত্য নাট্যে অংশ নেন মহুয়া, অদ্রিজ, গিতীকা, প্রিয়াঙ্কা, পুতুলী, স্নেহা, আনুস্কা, সৃজতী, নিতু, অনন্যা, গুনগুন, বৃন্তি, আরুশি, দেবশ্রী, ললিতা. পৃথিকা এবং তৃষা। এছাড়াও মঞ্চস্থ হয় হাসির নাটক অবাক ইন্ডিয়ান। নাটকের  বিভিন্ন চরিত্রে অংশ নেন অনিমেষ দাস, সোনালী দাস, সন্দীপ গাঙ্গুলী, রাকেশ শর্মা, সৌমী শর্মা, দীপাঞ্জন সরকার, অগ্নিশ কর্মকার, সানভি, রিতিশা  শর্মা, মৃন্ময় কর্মকার এবং ঈশিতা গাঙ্গুলী। অনুষ্ঠান উপস্থাপনা ছিলেন মিশিগান কালিবাড়ির প্রেসিডেন্ট শ্যামা হালদার।


এ জাতীয় আরো খবর