রবিবার, মে ১৯, ২০২৪

মিশিগানে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত

  • তোফায়েল রেজা সোহেল :
image

ওয়ারেন, ০৯ অক্টোবর : কর্মজীবি বাবা-মা ও পরিবারের সদস্যরা এতটাই ব্যস্ত সন্তানের যত্ন ও বেড়ে ওঠার ক্ষেত্রে পরিপূর্ণ সময় দিতে পারছেন না। মায়া করলে মায়া পাওয়া যায়। এই কথা রসুলুল্লাহ সা. বলেছেন। যারা ছোটদের মায়া করে না, বড়দের সম্মান করে না। তারা আমার হতে পারে না। মারপিট বা জবরধ্বস্তি করে নয়। মায়া করে ও ভালোবাসা দিয়ে সন্তানদের মানুষ করতে হবে। তাদের মন ও মননে ধর্মীয় মুল্যবোধ জাগ্রত করতে হবে। তবেই সন্তানেরা হতাশাগ্রস্থ হবে না। পারিবারিক বন্ধন থেকে দূরে থাকবে না। সন্তানদের ভালোবাসা দিয়ে বড় করলে পারিবারিক বন্ধন মজবুত হয়।


মিশিগানে এই প্রজন্মের একটা অংশ হতাশাগ্রস্থ ও পারিবারিক বন্ধন থেকে দূরে থাকা সন্তানদের সংখ্যা বেড়েই চলছে। এরই পরিপ্রেক্ষিতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপনে আয়োজিত ওয়াজ মাহফিলে নিউইয়র্ক দারুছ ছুন্নাহ লতিফিয়ার প্রিন্সিপাল শায়খ আবু আব্দিল্লাহ মুহাম্মাদ আইনুল হুদা বক্তব্যে রাখেন। শনিবার বাদ মাগরিব ওয়ারেন টেন মাইলের আল ইহসান ইসলামিক সেন্টার ওয়াজ মাহফিলের আয়োজন করে। ইসলামিক সেন্টারের প্রিন্সিপাল মুহাম্মদ ফখরুল ইসলামসহ স্থানীয় উলামায়ে কেরাম বয়ান করেন। 

ওয়াজ মাহফিলে ধর্মপ্রাণ মানুষেরা শরিক হন। এসময় বিশেষ ব্যবস্থায় বিপুল সংখ্যক মহিলা এই ওয়াজ শুনেন। বিশেষ মোনাজাত শেষে তাবারুক বিতরণ করা হয়। এছাড়া পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে মিশিগান প্রবাসীদের বিভিন্ন মসজিদে ইসলামিক জলসা, জিকির ও বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।


এ জাতীয় আরো খবর