রবিবার, মে ১৯, ২০২৪

আটলান্টিক সিটিতে মাসিক ধর্মসভা অনুষ্ঠিত

  • আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরী :
image

আটলান্টিক, (নিউজার্সি) :  নিউ জার্সি  রাজ্যের  আটলান্টিক সিটিতে গতকাল বুধবার মাসিক ধর্মসভা অনুষ্ঠিত হয়েছে। আটলান্টিক সিটির প্রবাসী হিন্দু সম্প্রদায়ের উদ্যোগে দামোদর মাস উদযাপন উপলক্ষে এই ধর্মসভার আয়োজন করা হয়েছিল।
ওইদিন সন্ধ্যায় আটলান্টিক সিটির ১৪১১, পেনরোজ এভিনিউর ভেনুতে অনুষ্ঠিত ধর্মসভার বিভিন্ন আয়োজনের মধ্যে ছিল ভক্তিভাবে দীপদান, অখন্ড দীপাবলীর আয়োজন, বাড়িতে দীপমালা সজ্জা ও আকাশ প্রদীপ দান, পবিত্র ধর্মগ্রন্থ গীতা থেকে পাঠ, জপমালা, সমবেত প্রার্থনা,ভজন, কীর্তন, প্রসাদ বিতরন ইত্যাদি।
ধর্মসভায় আলোচকরা বলেন, ভগবানকে লাভ করতে হলে চাই আপন চিত্তশুদ্ধি। ভগবান ভজনেই চিত্তশুদ্ধি হয়ে থাকে। চিত্তশুদ্ধি ব্যতীত কখনও ভগবৎ দর্শন হয় না।  আলোচকরা আরো বলেন, ধর্মচর্চা মানুষকে পরিশুদ্ধ করে এবং অন্য ধর্মের মানুষের প্রতি সহনশীল হতে শেখায়। তাছাড়া ধর্ম নৈতিক মূল্যবোধ সম্পন্ন মানুষ তৈরি করতে সহায়তা করে। তাঁরা আরো বলেন, ধর্মীয় চেতনা অন্তরে ধারন করলে জীবনকে অনন্য উচ্চতায় নেওয়া সম্ভব হয়। ধর্মসভায় সম্মিলিত কন্ঠে ধ্বনিত-প্রতিধ্বনিত হতে থাকে ‘হরে কৃষ্ণ, হরে কৃষ্ণ, হরে রাম, হরে রাম’, আর তা অপূর্ব এক সুর মূর্ছনার সৃষ্টি করে। 

আটলান্টিক সিটি স্কুল বোর্ড সদস্য সুব্রত চৌধুরী, প্রদীপ দে, তৃপ্তি সরকার, সুমন মজুমদার, সুপ্রীতি দে, মেরি দে, সুমি মজুমদার, লাকী চৌধুরী, ক্ষমা সরকার, প্রভীন আমবরে, ময়ূরী প্যাটেল, সাতিন্দর ভিগ, নিতি কালসারিয়া, ধর্মেশ প্যাটেল, দীপক শাহ, সনজীব প্রমুখ ধর্মসভার বিভিন্ন পর্বে অংশগ্রহণ করেন। ধর্মসভায় পশ্চিম ভার্জিনিয়াস্থ নতুন বৃন্দাবনের ব্রম্মচারি শুভানন্দ দাস উপস্থিত থেকে কৃষ্ণভক্তদের কৃতার্থ করেন।তিনি ধর্মসভায়
দামোদর মাসের মাহাত্ম বর্ণনা করেন।
ধর্মসভায় অংশগ্রহনকারী ভক্তবৃন্দের সম্মিলিত কোরাসে হরিনাম সংকীর্তনের সুললিত সুর, ‘হরে কৃষ্ণ, হরে কৃষ্ণ, হরে রাম, হরে রাম’ এ অদ্ভুত এক ভালো লাগায় আচ্ছন্ন হয়ে পড়ে সবার মনপ্রাণ। আটলান্টিক সিটির প্রবাসী হিন্দু  সম্প্রদায়ের  লোকজন মাসিক এই ধর্মসভার আয়োজন করেন। ধর্মসভা শেষে তাদের সবার মাঝে প্রসাদ বিতরণ করা হয়।


এ জাতীয় আরো খবর