সোমবার, মে ৬, ২০২৪

ব্লুমফিল্ড হিলস উপাসনালয়ে বর্ণবাদী হুমকি : এক ব্যক্তি অভিযুক্ত

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

ব্লুমফিল্ড হিলস, ০৫ ডিসেম্বর : ব্লুমফিল্ড  হিলসের টেম্পল বেথ এল-এ শুক্রবার সকালে ইহুদিবিরোধী ও বর্ণবাদী হুমকি দেওয়া তথা জাতিগত ভয় দেখানোর অভিযোগে ডিয়ারবর্নের এক বাসিন্দার ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।
ওকল্যান্ড কাউন্টি প্রসিকিউটর কারেন ম্যাকডোনাল্ড কর্তৃক ৩৫ বছর বয়সী হাসান ইয়াহিয়া চোকরকে রবিবার জাতিগত ভয় দেখানোর দুটি অভিযোগে অভিযুক্ত করা হয়েছে। ম্যাকডোনাল্ড রবিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেছেন, "ইহুদিবিরোধী এবং বর্ণবাদী হুমকি বা কোনো ধরনের জাতিগত হুমকি, আমাদের সম্প্রদায়ে সহ্য করা হবে না এবং এই ধরনের প্রতিটি ঘটনা তদন্ত করা হবে এবং আইনের পূর্ণ মাত্রায় বিচার করা হবে।" তিনি বলেন, "আমাদের অফিস ওকল্যান্ড কাউন্টির প্রথম হেট ক্রাইমস ইউনিট তৈরি করেছে এক বছরেরও বেশি সময় আগে। এই গুরুতর অপরাধগুলিতে সাড়া দেওয়া, তদন্ত এবং বিচার করার জন্য প্রয়োজনীয় সংস্থানগুলি দিতে এই ইউনিট কাজ করছে।"
চোকরকে ডিয়ারবর্ন পুলিশ বিভাগ হেফাজতে নিয়েছিল এবং ৪৮ তম জেলা আদালতে তার সাজা না হওয়া পর্যন্ত ডিয়ারবর্ন পুলিশের হেফাজতে থাকবে ৷ এক বিবৃতিতে ব্লুমফিল্ড টাউনশিপ পুলিশ বিভাগ বলেছে যে এটি মানুষকে নিরাপদ রাখতে "আমাদের নিষ্পত্তিতে সমস্ত প্রয়োজনীয় সরঞ্জাম" ব্যবহার করেছে। বিভাগের মুখপাত্র অফিসার নিক সোলে এক বিবৃতিতে বলেছেন, "আমরা এই ঘটনা এবং আচরণের নিন্দা জানাতে ইহুদি সম্প্রদায়ের পাশে দাঁড়িয়েছি এবং এই ধরনের যেকোনো পরিস্থিতিতে আমরা আইনের পূর্ণ মাত্রায় যে কাউকে জবাবদিহি করতে চাই।"
নভেম্বর মাস পর্যন্ত মিশিগানে শ্বেতাঙ্গ আধিপত্যের প্রচারের ২২০টি ঘটনা ঘটেছে বলে মিশিগানের অ্যান্টি-ডিফেমেশন লীগ গত মাসে ডেট্রয়েট নিউজকে জানিয়েছে। একই সময়সীমার মধ্যে, ২০২১ সালে ১৫০টি ঘটনা ঘটেছিল। ২০২১ সালের মধ্যে ১১২টি ইহুদি-বিরোধী ঘটনা ঘটেছে ৷ অ্যান্টি-ডিফেমেশন লীগ ২০২১ সালে সারা দেশে রেকর্ড সংখ্যক ইহুদি-বিরোধী ঘটনার রিপোর্ট করেছে। ২০২২ সালে আরও বেশি হতে পারে বলে অ্যান্টি-ডিফেমেশন লীগ মিশিগানের আঞ্চলিক পরিচালক ক্যারোলিন নরম্যান্ডিন দ্য নিউজকে জানিয়েছেন। নভেম্বরের প্রথম ২০ দিনে এডিএল এর কাছে ১৭টি পৃথক ইহুদি-বিরোধী ঘটনা রিপোর্ট করা হয়েছিল। "যখন সোশ্যাল মিডিয়াতে কিছু ঘটে এবং লোকেরা ইহুদিদের সম্পর্কে নেতিবাচক কথা বলতে শুরু করে এবং ইহুদি বিদ্বেষী ট্রপগুলি ছুঁড়ে ফেলে, তখন এটি প্রচুর বাকবিতন্ডার জন্ম দেয়," নরম্যান্ডিন রবিবার সন্ধ্যায় বলেছিলেন। আর হুমকিগুলি "খুব বিরক্তিকর" ছিল।

 

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর