মঙ্গলবার, মে ৭, ২০২৪

আটলান্টিক সিটিতে মাসিক ধর্মসভা অনুষ্ঠিত

  • আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরী :
image

আটলান্টিক, (নিউ জার্সি) ০৩ ফেব্রুয়ারি : আটলান্টিক সিটিতে গতকাল বৃহস্পতিবার মাসিক ধর্মসভা অনুষ্ঠিত হয়েছে। আটলান্টিক সিটির প্রবাসী হিন্দু সম্প্রদায়ের উদ্যোগে এই ধর্মসভার আয়োজন করা হয়েছিল। ওইদিন সন্ধ্যায় আটলান্টিক সিটির ১৪১১, পেনরোজ এভিনিউর প্রার্থনা হলে অনুষ্ঠিত ধর্মসভার বিভিন্ন আয়োজনের মধ্যে ছিল পবিত্র ধর্মগ্রন্থ গীতা থেকে পাঠ, জপমালা, সমবেত প্রার্থনা,ভজন, কীর্তন, প্রসাদ বিতরন ইত্যাদি।

ধর্মসভায় আলোচকরা বলেন, ভগবানকে লাভ করতে হলে চাই আপন চিত্তশুদ্ধি। ভগবান ভজনেই চিত্তশুদ্ধি হয়ে থাকে। চিত্তশুদ্ধি ব্যতীত কখনও ভগবৎ দর্শন হয় না। আলোচকরা আরো বলেন, ধর্মচর্চা মানুষকে পরিশুদ্ধ করে এবং অন্য ধর্মের মানুষের প্রতি সহনশীল হতে শেখায়। তাছাড়া ধর্ম নৈতিক মূল্যবোধ সম্পন্ন মানুষ তৈরি করতে সহায়তা করে। তাঁরা আরো বলেন, ধর্মীয় চেতনা অন্তরে ধারন করলে জীবনকে অনন্য উচ্চতায় নেওয়া সম্ভব হয়।

ধর্মসভায় সম্মিলিত কন্ঠে ধ্বনিত-প্রতিধ্বনিত হতে থাকে ‘হরে কৃষ্ণ, হরে কৃষ্ণ, হরে রাম, হরে রাম’, আর তা অপূর্ব এক সুর মূর্ছনার সৃষ্টি করে। কৃষ্ণ ভক্ত  তৃপ্তি সরকার, সুমন মজুমদার, প্রদীপ দে, মেরি দে, সুমি মজুমদার, প্রভীন ভিগ, দীপা দে জয়া, ইন্দিরা চৌধুরী, দীপক শাহ, বিনোদ ভেলোর, সজল চক্রবর্তী,  রকি, সুনীল দাশ প্রমুখ ধর্মসভার বিভিন্ন পর্বে অংশগ্রহণ করেন।


ধর্মসভায় পশ্চিম ভার্জিনিয়াস্থ নতুন বৃন্দাবনের ব্রম্মচারি শুভানন্দ দাস উপস্থিত থেকে কৃষ্ণভক্তদের কৃতার্থ করেন।তিনি ধর্মসভায় পবিত্র ভাগবত গীতা পাঠের মাহাত্ম বর্ননা করেন। ধর্মসভায় অংশগ্রহনকারী ভক্তবৃন্দের সম্মিলিত কোরাসে হরিনাম সংকীর্তনের সুললিত সুর, ‘হরে কৃষ্ণ, হরে কৃষ্ণ, হরে রাম, হরে রাম’ এ অদ্ভুত এক ভালো লাগায় আচ্ছন্ন হয়ে পড়ে সবার মনপ্রাণ।
আটলান্টিক সিটির প্রবাসী হিন্দু সম্প্রদায়ের লোকজন মাসিক এই ধর্মসভার আয়োজন করেন। ধর্মসভা শেষে ভক্তদের সবার মাঝে প্রসাদ বিতরণ করা হয়।


এ জাতীয় আরো খবর