শুক্রবার, মে ৩, ২০২৪

লাখাইয়ে বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালিত

  • সানি চন্দ্র বিশ্বাস :
image

লাখাই (হবিগঞ্জ): বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে হবিগঞ্জের লাখাইয়ে মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে। প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিনের কর্মসূচী শুরু হয়। সূর্যোদয়ের সাথে সাথে  শহীদ বেদীতে লাখাই উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, লাখাই প্রেসক্লাব, রাজনৈতিক ব্যক্তিবর্গসহ সর্বস্তরের জনতা পুস্পস্তবক অর্পণ করেন।
সকাল ৮ টায় জনাকীর্ণ লাখাই উপজেলা হ্যালিপ্যাড মাঠে পুলিশ, আনসারসহ উপজেলার বিভিন্ন  শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে জাঁকজমক কুচকাওয়াজ ও আনুষ্ঠানিক পতাকা উত্তোলন পর্ব অনুষ্ঠিত হয়। লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মুশফিউল আলম আজাদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানা কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন।এ রপর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ডিসপ্লে প্রদর্শন করে। কুচকাওয়াজ ও ডিসপ্লেতে অংশগ্রহণকারী সেরা ৩ টি প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয়।

এছাড়াও উপজেলার ৬টি ইউপি চেয়ারম্যান, সরকারি কর্মকর্তা ও উপজেলায় কর্মরত সাংবাদিকদের শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।  এরপর পৃথক অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়। উপজেলা নির্বাহী অফিসার নাহিদা সুলতানার  সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মুশফিউল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, লাখাই থানার ওসি  মোঃ  নুনু  মিয়া, আওয়ামী লীগ নেতা আব্দুল মতিন মাস্টার, লাখাই প্রেসক্লাবের সভাপতি এডভোকেট আলী নোয়াজ,প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আশীষ দাশগুপ্ত, বীর মুক্তিযোদ্ধা কেশব রায়,  লাখাই উপজেলা প্রেসক্লাবের সভাপতি আবুল কাশেম, সাংবাদিক বিল্লাল আহমেদ, এম এ ওয়াহেদ,  সুমন আহমেদ বিজয়, মহসিন সাদেক  প্রমুখ। এছাড়া শহীদদের মাগফেরাত কামনা উপাসনালয়ে প্রার্থনা করা হয়।  বিকালে প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়। 


এ জাতীয় আরো খবর