শনিবার, মে ১৮, ২০২৪

ওয়েইন স্টেট ক্যাম্পাসে ৫ কিশোরীকে যৌন হয়রানি, ডেট্রয়েট বাসিন্দা অভিযুক্ত

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

ফ্রেডরিক বার্নেট/Detroit Police Department

ডেট্রয়েট, ১৮ অক্টোবর : প্রসিকিউটরদের মতে, ওয়েইন স্টেট ইউনিভার্সিটিতে ১৮ বছর বয়সী এক তরুণীকে যৌন নিপীড়ন এবং সম্মতি ছাড়া আরও চারজন তরুণীকে স্পর্শ করার অভিযোগে ৫৮ বছর বয়সী ডেট্রয়েট পুরুষের বিরুদ্ধে আবারও অভিযোগ আনা হয়েছে। .
ফ্রেডরিক বার্নেট সকাল ১১টা থেকে দুপুর ১টার মধ্যে তাদের সম্মতি ছাড়াই পাঁচজন মহিলাকে স্পর্শ করেছিলেন বলে অভিযোগ। ওয়েইন কাউন্টি প্রসিকিউটর অফিস থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ওয়েইন স্টেটের ক্যাম্পাসের একাধিক স্থানে অক্টোবর ১০ এসব ঘটনা ঘটে। বার্নেটের বিরুদ্ধে ১৮বছর বয়সী তরুণীকে অবাঞ্ছিত স্পর্শের কারণে চতুর্থ-ডিগ্রী অপরাধমূলক যৌন আচরণের অভিযোগ রয়েছে এবং অন্য চারজনের সাথে চারটি আক্রমণ এবং হুমকির অভিযোগ রয়েছে, যাদের মধ্যে তিনজন ছিল ১৯ এবং একজনের বয়স ১৮।
বার্নেটকে ১০ অক্টোবর গ্রেপ্তার করা হয়েছিল এবং শুক্রবার অভিযুক্ত করা হয়েছিল। তাকে একটি জিপিএস টিথার এবং গৃহবন্দি সহ ১০,০০০ ডলার ব্যক্তিগত স্বীকৃতি বন্ড দেওয়া হয়েছিল। তাকে কোনো কলেজ ক্যাম্পাসে যেতে দেওয়া হচ্ছে না। ওয়েইন কাউন্টির প্রসিকিউটর কিম ওয়ার্থি এক বিবৃতিতে বলেছেন, “আসামি ওয়েইন স্টেট ইউনিভার্সিটির ক্যাম্পাসের একাধিক স্থানে এই নারীদের লাঞ্ছিত করেছে বলে অভিযোগ করা হয়েছে।” “এটি অগ্রহণযোগ্য এবং কলেজ ক্যাম্পাসে বা এর বাইরে কোথাও এমনটা ঘটতে দেওয়া হবে না। এগুলো অত্যন্ত আপত্তিকর. আমরা ফৌজদারি আদালতে এটি সমাধান চাই।"
বার্নেটের বিরুদ্ধে এর আগে দুটি যৌন নিপীড়নের অভিযোগ রয়েছে। ১৯৯৫ সালে ১৩ বছরের কম বয়সী একটি শিশুকে দ্বিতীয়-ডিগ্রী অপরাধমূলক যৌন আচরণের চারটি গণনার জন্য তাকে পাঁচ বছরের প্রবেশন কারাদণ্ড দেওয়া হয়েছিল। এছাড়াও চতুর্থ-ডিগ্রীর একটি গণনার জন্য তাকে ২০০৬ সালে পাঁচ বছরের প্রবেশন এবং একটি মানসিক স্বাস্থ্য ডাইভারশন প্রোগ্রামের শাস্তি দেওয়া হয়েছিল। এই শাস্তি দেওয়া হয়েছিল ১৩ থেকে ১৬ বছর বয়সী ব্যক্তিকে অপরাধমূলক যৌন আচরণের জন্য। তিনি মিশিগানের একজন নিবন্ধিত যৌন অপরাধী। বার্নেটকে ২০১৪ সালে চতুর্থ-ডিগ্রী অপরাধমূলক যৌন আচরণের চারটি গণনার জন্যও অভিযুক্ত করা হয়েছিল, তবে অভিযোগগুলি কী ছিল তা স্পষ্ট নয়।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর