বুধবার, মে ৮, ২০২৪

কানকুনে স্প্রিং ব্রেক দুর্ঘটনায় ৪ ভার্সিটি ছাত্র আহত : একজন এখনও আইসিইউতে

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

ছবি : দীপিতা দাস (বামে) এবং ফ্রেডি ডিলারোসা/ছবি GoFundMe
অ্যান আরবার, ২৪ মার্চ : স্বপ্ন ছিল বসন্তের বিরতিতে একটু ঘুরে বেড়ানোর। কিন্তু সেই স্বপ্ন যে দু:স্বপ্নে পরিণত হবে তা ভাবেনি ইউনিভার্সিটি অব মিশিগানের ৪ শিক্ষার্থী। একটি গুরুতর দুর্ঘটনায় তারা সকলেই আহত হয়েছেন। যাদের মধ্যে একজন এখনও আইসিউতে জীবন মৃত্যুর সঙ্গে লড়াই করছেন।
গত ২৭ ফেব্রুয়ারি ইউএম গ্র্যাজুয়েট শিক্ষার্থী ফ্রেডি ডিলারোসা এবং দীপিতা দাসসহ ৪ জন  স্প্রিং ব্রেক ট্রিপে মেক্সিকোর কানকুনে গিয়েছিলেন। তারা একটি গাড়িতে ছিলেন, যখন একটি ভ্যান তাদের গাড়ির সাথে ধাক্কা খায়। গাড়ি দুর্ঘটনায় আহত ডিলারোসাসহ চার বন্ধু তিন সপ্তাহেরও বেশি সময় ধরে হাসপাতালে ভর্তি  ছিলেন। একমাত্র দিপীতা দাস  ছাড়া সবাইকে ছেড়ে দেওয়া হয়েছে। ডেট্রয়েটের একটি পাড়া থেকে আসা এবং ২০২১ সালে জেন্ডার অ্যান্ড হেলথ মেজরের সাথে স্নাতক হওয়া দিপীতা দাস এখন মেক্সিকোতে তার পরিবারের সাথে রয়েছেন। তহবিল সংগ্রহকারী বলেন, "সংশ্লিষ্ট সবার জন্য এটি একটি অত্যন্ত চ্যালেঞ্জিং সময়। কারণ আইসিইউতে রয়েছেন দিপীতা দাস। দীপিতাকে বাড়ি ফিরে যেতে সাহায্য করার জন্য একটি GoFundMe পৃষ্ঠা তৈরি করা হয়েছে। গোফান্ডমি এর প্রাথমিক লক্ষ্য ছিল ৫০,০০০ হাজার ডলার। দিপীকাকে একটি জরুরি অ্যাম্বুলেন্স ফ্লাইটে মার্কিন যুক্তরাষ্ট্রে ফেরত পাঠানো এর লক্ষ্য । ভাগ্যক্রমে, লোকেরা তাকে সমর্থন করেছে। তহবিল সংগ্রহকারী ৫৮,০০০ এরও বেশি পৌঁছেছে, দুর্ঘটনায় জড়িত সকল ছাত্রদের  ভবিষ্যতের চিকিৎসা ও রক্ষণাবেক্ষণের জন্য  ৭৫,০০০ হাজার ডলার এর একটি নতুন লক্ষ্য নির্ধারণ করা হয়েছে, তহবিল সংগ্রহকারী জানিয়েছে।  সুতরাং পরিবারগুলিকে ভ্রমণ এবং চিকিৎসা বিল সম্পর্কিত ব্যয় হ্রাস করতে সহায়তা করার জন্য, আমরা সকলের প্রতি  অনুরোধ করছি। যারা ইচ্ছুক এবং সক্ষম তাদেরকে গোফান্ডমি ছাড়াও, দাতারা ক্যাশঅ্যাপের মাধ্যমে $DahliaZapata”" ব্যবহারকারীর নাম বা  অথবা "Delarosa117"-এ DeLaRosa's Venmo-এ উপহার পাঠাতে পারেন। 
দুর্ঘটনায় আহত  ফ্রেডি ডিলারোসা বলেন, চার দিন পর হাসপাতালে চেতনা ফিরে পাই। এর আগে কিছুই মনে করতে পারছিলাম না। ফ্রেডি আইসিইউতে এক সপ্তাহ কাটিয়েছিল।  দুর্ঘটনায় তার পেলভিস এবং মাথার খুলি ভেঙে গেছে। স্প্রিং ব্রেক মানে হল পাঁচ দিনের জন্য স্বর্গে যাওয়া। কারণ এর আগে একটি কঠিন গ্রেড সেমিস্টার পার করতে হয়। ২৫ দিনের শারীরিক ও মানসিক যন্ত্রণা ভোগের পর এই ছুটি দেওয়া হয়। তিনি বলেন,  দীপিতা দাস ছাড়া সবাইকে ছেড়ে দেওয়া হয়েছে। শ্বাস নেওয়ার জন্য মেশিনের প্রয়োজনে সে আইসিইউতে রয়েছে। ফ্রেডিও তার অনুবাদক হিসেবে মেক্সিকোতে থেকে যান। "অবকাশ একটি মজার চিন্তামুক্ত জিনিস বলে মনে হয় কিন্তু ট্র্যাজেডি যে কোনো সময় যে কোনো জায়গায় ঘটতে পারে, তাই সত্যিকার অর্থে অতিরিক্ত প্রস্তুতি নিন এবং যতটা সম্ভব সামনের পরিকল্পনা করুন," ফ্রেডি বলেন।
সূত্র : এবিসি নিউজ ডেট্রয়েট/লোকাল টুডে


এ জাতীয় আরো খবর