শনিবার, মে ৪, ২০২৪

অ্যান আরবার স্কুলগুলি দুই সপ্তাহের জন্য মাস্ক বাধ্যতামূলক করেছে

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

অ্যান আরবার, ০৯ জানুয়ারী : অ্যান আরবার পাবলিক স্কুলের ছাত্ররা সোমবার শীতকালীন ছুটি থেকে ফেরার পর অভ্যন্তরেও দুই সপ্তাহের জন্য মাস্ক পরতে হবে।
সুপারিনটেনডেন্ট জিনিস কের সুইফট রবিবার সম্প্রদায়ের কাছে একটি অনলাইন চিঠিতে মাস্ক পরার আদেশের কথা ঘোষণা করেছেন। "ভ্রমণ এবং সামাজিক কার্যক্রম থেকে ফেরার এই সময়ে স্কুলে ভবনেরও অভ্যন্তরে মাস্কের প্রয়োজনীয়তা শ্বাসকষ্টজনিত অসুস্থতা এবং অনুপস্থিতির বিস্তার কমাতে এবং স্বাস্থ্য ও স্কুলে শিক্ষাকে অগ্রাধিকার দেওয়ার একটি পরিমাপ, বিশেষ করে শীতের বিরতির এই সময়ে, "কের সুইফট বলেছেন। "আমরা সকলেই বুঝতে পারি যে আমাদের ছাত্র এবং কর্মীদের প্রতিটি সম্ভাব্য দিনে স্কুলে শিক্ষার জন্য উপস্থিত থাকার গুরুত্ব কতোটা।"
ফ্লু ঋতু, আরএসভি শ্বাসযন্ত্রের ভাইরাস এবং কোভিড-১৯ এর একটি নতুন রূপ, এক্সবিবি.১.৫, যাকে কর্মকর্তারা এখনও "সবচেয়ে বেশি সংক্রমণযোগ্য" বলে অভিহিত করেছেন। ফ্লু মৌসুমের মধ্যে ৯-২০ জানুয়ারী স্কুলের ছাত্রছাত্রী, কর্মচারী এবং দর্শনার্থীদের জন্য মাস্ক পরা বাধ্যতামূলক। রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ বিভাগ জানিয়েছে, ভ্যাকসিনের আগে মহামারী চলাকালীন কর্মকর্তারা কে-১২ স্কুলে মাস্ক বাধ্যতামূলক করেছিল, যা কিছু ছাত্র এবং পরিবারের মধ্যে ক্ষোভের কারণ হয়েছিল। কিন্তু করোনায় আক্রান্তের সংখ্যা কমতে শুরু করার সাথে সাথে বাধ্যবাধকতাগুলো শেষ পর্যন্ত তুলে নেওয়া হয়েছিল। কিছু অ্যান আর্বারের ছাত্ররা এপ্রিল মাসে জেলাটির মাস্ক পরার আদেশের প্রতিবাদে ক্লাস থেকে বেরিয়েছিল; বিক্ষোভকারীরা মে মাসে একটি বোর্ড সভা ব্যাহত করে।
মিশিগানের স্বাস্থ্য কর্মকর্তাদের কাছে এ বিষয়ে মন্তব্য পাওয়া যায়নি। এটি অস্পষ্ট যে কতগুলি মিশিগান স্কুলে কে-১২ শিক্ষার্থীদের ছুটির বিরতির পরে একটি মাস্ক পরতে হবে। ওয়েইন কাউন্টি পাবলিক হেলথ ডিভিশন গত সপ্তাহে স্থানীয় স্কুলে দুই সপ্তাহের জন্য মাস্ক পরিধান করার সুপারিশ করেছিল, কিন্তু এর প্রয়োজন ছিল না। এক বিবৃতিতে বলা হয়েছে "টিকা দেওয়ার পাশাপাশি, মাস্ক শ্বাসযন্ত্রের ভাইরাসের বিস্তার থেকে রক্ষা করার জন্য একটি কার্যকর হাতিয়ার হিসাবে অব্যাহত রয়েছে।"
মিশিগানে গত সপ্তাহে করোনায় ৯,৭৯৩ জন আক্রান্ত এবং ৬৯ জন মারা গেছে। সর্বশেষ তথ্যে এক সপ্তাহ আগের দৈনিক গড় থেকে ১০% হ্রাস পেয়েছিল। মন্তব্যের জন্য সুইফটের সাথে যোগাযোগ করা যায়নি। আরও বিস্তারিত জানার জন্য তাৎক্ষণিকভাবে ওয়েইন কাউন্টের স্বাস্থ্য কর্মকর্তাদের পাওয়া যায়নি। মাস্কের জন্য ওয়েইন কাউন্টির সুপারিশ জনগণকে কোভিড-১৯ ভ্যাকসিন এবং বুস্টার পেতে উৎসাহিত করেছিল। সুইফট অনলাইন চিঠিতে তিনি শিক্ষার্থীদের এবং কর্মীদের শ্বাসকষ্টের লক্ষণ, জ্বর, বমি বা ডায়রিয়া থাকলে বাড়িতে থাকতে এবং স্কুলে কোনও অসুস্থতার রিপোর্ট করতে উত্সাহিত করেছিলেন। কের সুইফট বলেছেন, "এই নতুন বছরে স্কুলে ফিরে আসার সাথে সাথে আমরা প্রতিদিন অনুপস্থিতির মাত্রা এবং অসুস্থতা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করব এবং পরবর্তী পদক্ষেপগুলি সম্পর্কে ঘনিষ্ঠ যোগাযোগে থাকব।" 

 

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর