শনিবার, মে ৪, ২০২৪

ওয়েস্টল্যান্ডে নতুন ট্রেড স্কুল চালু হবে

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

ওয়েস্টল্যান্ড, ২৬ জানুয়ারী : মানুষের মধ্যে বাণিজ্য বিষয়ে দক্ষতা অর্জনের আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে। অনেকেই এখন হাতেকলমে শিখতে চায়। এই চাহিদাকে সম্মান করে এবার বাণিজ্য বিষয়ে স্কুল খোলা হচ্ছে। শরতেই ওয়েস্টল্যান্ডের একটি নতুন ঠিকানায় এই স্কুল চালু করা হচ্ছে।
প্রথমে দক্ষতা বিষয়ক প্রশিক্ষণ সুবিধায় রাজ্য অর্থায়ন করবে। সাউথইস্ট মিশিগান কনস্ট্রাকশন একাডেমি (এসইএমসিএ) ২০২১ সাল থেকে ওয়েস্টল্যান্ডে অস্থায়ী ঠিকানায় ক্লাস অফার করছে। তবে বুধবার ঘোষণা করেছে যে এটি বিভিন্ন নির্মাণ ব্যবসার জন্য স্বীকৃত প্রশিক্ষণ প্রদানের জন্য একটি স্থায়ী অবস্থানে যাবে। এসইএমসিএ, যা তার পাঁচটি স্থানে বৈদ্যুতিক, ছুতার, ঢালাই এবং ভারী নির্মাণের প্রশিক্ষণ প্রদান করে। ওয়েস্টল্যান্ডে একটি ২৫,০০০ ফুটের অ্যাপার্টমেন্ট সংস্কার করছে যাতে হাতে-কলমে শেখার জায়গা, কাজের ল্যাব এবং ক্লাসরুম রয়েছে৷ এটি ৩৫,৬০০ সেন্ট্রাল সিটি পার্কওয়েতে একটি ভবনে অবস্থিত হবে। এর আগে এটি ডিকের স্পোর্টিং গুডস এবং গার্ডেন সিটি হাসপাতালের দখলে ছিল।
এসইএমসিএ-এর সিইও কিথ লেডবেটার বলেন, সুযোগ প্রদান এবং কর্মশক্তির চাহিদা মেটাতে মিশিগান রাজ্য সরকার থেকে ৩ মিলিয়ন ডলার অনুদান দিয়ে ভবনটি অধিগ্রহণ করা হয়েছিল। ছয় বছর আগে এসইএমসিএ-এর প্রশিক্ষণ কর্মসূচিতে ১৮৬ জন শিক্ষার্থী ছিল বলে লেডবেটার জানান। আজ ৬০০ এরও বেশি শিক্ষার্থী রয়েছে। লেডবেটার বলেন, "একটি সম্প্রদায় এখন দক্ষ ট্রেড প্রশিক্ষণ গ্রহণ করছে এবং সত্য যে একটি ভাল বেতনের চাকরি পেতে সবাইকে কলেজে যেতে হবে না।" "মানসিকতার একটি বিশাল পরিবর্তন হয়েছে যা আমাদেরকে সত্যিই গভীরভাবে প্রভাবিত করেছে।" এসইএমসিএ  ল্যাপার, মনরো, গিনেজ কাউন্টি এবং মেডিসন হাইটসের প্রধান ক্যাম্পাসে প্রশিক্ষণের অফার করে, কিন্তু অবস্থানগুলি পূর্ণ হয়ে গেছে," লেডবেটার বলেছেন। ওয়েস্টল্যান্ডের নতুন ভবন দক্ষিণ-পূর্ব মিশিগানে বসবাসকারী এবং কর্মরত শিক্ষানবিশদের আরও পরিষেবার অনুমতি দেবে, লেডবেটার যোগ করেছেন। এই প্রথম যে রাজ্যটি প্রশিক্ষণের জন্য দক্ষ বাণিজ্য শিল্পের জন্য তহবিল নির্ধারণ করেছে, বলেছেন অ্যাসোসিয়েটেড বিল্ডার অ্যান্ড কন্ট্রাক্টর মিশিগানের সভাপতি এবং সিইও জিমি গ্রিন। এটি একটি রাজ্যব্যাপী সমিতি যা ১,১০০ বিল্ডার এবং ঠিকাদারদের প্রতিনিধিত্ব করে৷
ওয়েস্টল্যান্ড সুবিধা দক্ষ ব্যবসায় বৈচিত্র্য আনার জন্য গুরুত্বপূর্ণ, যা প্রাথমিকভাবে শ্বেতাঙ্গ শ্রমিকদের আকর্ষণ করে, গ্রিন যোগ করেছেন। "যখন আমরা দক্ষ ব্যবসায় আরও সংখ্যালঘুদের আনার কথা বলছি, ওয়েস্টল্যান্ড থেকে কাউকে (ম্যাডিসন হাইটস) নিয়ে যাওয়ার চেষ্টা করছি, তখন আপনি তাদের আটলান্টা, জর্জিয়ার পাঠাতে পারেন, যেখানে পরিবহন একটি সমস্যা ছিল," গ্রিন বলেছিলেন। "লজিস্টিকস একটি বিশাল সমস্যা। তাই যখন তারা ওয়েস্টল্যান্ড খুলবে, এটি বিশেষভাবে দক্ষ ব্যবসায় একটি ভিন্ন জনসংখ্যাকে আকর্ষন করার জন্য... আমরা প্রধানত একটি শ্বেতাঙ্গ শিল্প। আপনি যদি তাদের চান তবে আপনাকে তাদের কাছে যেতে হবে। আপনি যদি তাদের নিতে চান তবে আপনাকে তাদের প্রশিক্ষণ দিতে হবে। আপনি যদি তাদের প্রশিক্ষণ দিতে চান তবে আপনাকে একটি সুবিধা তৈরি করতে হবে। "এটি প্রায় একটি স্বপ্নের ক্ষেত্র: এটি তৈরি করুন, এবং তারা আসবে," গ্রিন বলেছেন।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর