শনিবার, মে ৪, ২০২৪

৪ ছাত্রীকে যৌন নিপীড়নে অভিযুক্ত প্রাক্তন শিক্ষক

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

জেমস বেয়ার্ড/Garden City Police Department

ওয়েস্টল্যান্ড, ০৩ ফেব্রুয়ারি : প্রসিকিউটরদের মতে, একজন প্রাক্তন শিক্ষকের বিরুদ্ধে ১০ থেকে ১৫ বছর বয়সী চারটি মেয়েকে যৌন নিপীড়নের অভিযোগ আনা হয়েছে। প্লাইমাউথের ৪৩ বছর বয়সী জেমস বেয়ার্ড ২০১৮ সাল থেকে ২০২০ পর্যন্ত গার্ডেন সিটির ১০ বছরের মেয়ে, ওয়েস্টল্যান্ডের ১৩ বছর বয়সী মেয়ে, ১১ বছর বয়সী ডিয়ারবর্ন মেয়ে এবং ১৫ বছরের ওয়েইন সিটি মেয়েকে যৌন হয়রানি করেছেন। তার বিরুদ্ধে প্রথম-ডিগ্রীর অপরাধমূলক যৌন আচরণের দুটি গণনা এবং দ্বিতীয়-ডিগ্রী অপরাধমূলক যৌন আচরণের দুটি গণনার অভিযোগ আনা হয়েছে।
ওয়েইন কাউন্টি প্রসিকিউটর অফিসের একটি প্রেস বিজ্ঞপ্তি অনুসারে, ডগলাস এলিমেন্টারি স্কুলের গার্ডেন সিটিতে ২০১৮ সালের জানুয়ারিতে প্রথম কথিত যৌন নির্যাতনের ঘটনা ঘটে। দৃষ্টি পরীক্ষা করার নামে তার বিরুদ্ধে ১০ বছর বয়সী একটি মেয়েকে একাধিকবার যৌন নির্যাতন করার অভিযোগ রয়েছে। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ওয়েস্টল্যান্ডের মার্শাল আপার এলিমেন্টারি স্কুলে ২০১৮ সালের মার্চ মাসে ১৩ বছর বয়সী মেয়েকে যৌন নিপীড়নের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। তিনি তার চোখ বেঁধে যৌন হয়রানি করেছেন বলে অভিযোগ।
প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গার্ডেন সিটির ডগলাস এলিমেন্টারি স্কুলে বেয়ার্ড ২০১৯ সালের মে মাসে ১১ বছর বয়সী একটি মেয়েকে যৌন নিপীড়ন করেছে। তিনি তার চোখ বেঁধে তাকে যৌন হয়রানি করেন বলেও অভিযোগও। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ওয়েস্টল্যান্ডের স্টিভেনসন মিডল স্কুলে ২০২০ সালের ফেব্রুয়ারিতে ১৫ বছর বয়সী মেয়েকে কথিত যৌন নিপীড়নের অভিযোগ আসে। তারও চোখ বেঁধে যৌন হয়রানি করা হয়।
বেয়ার্ডকে বুধবার ওয়েস্টল্যান্ডের ১৮তম জেলা আদালতে হাজির করা হয়েছিল। তাকে একটি জিপিএস টিথারসহ ১,০০০০০ ডলারের ব্যক্তিগত রিকগনিজেন্স বন্ড দেওয়া হয়েছিল এবং তাকে ১৮ বছরের কম বয়সী মেয়েদের সাথে যোগাযোগ করার অনুমতি  দেওয়া হয়নি। বেয়ার্ডের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগকারী মেয়েদের বাবা-মায়েরা চারটি মামলা করেছেন।
প্রথম দুটি মামলা ২০২১ সালে হয়েছিল, গার্ডেন সিটির ডগলাস এলিমেন্টারিতে দৃষ্টি প্রতিবন্ধী দুই ৮ বছর বয়সী মেয়েকে তাদের চোখের উপর অক্লুডার - চশমা যা আলো দেয় না তা রেখে যৌন নিপীড়ন চালানো হয়। তিনি অন্ধ বা দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের সাথে কাজ করেছেন এবং তাদের পরিবেশে নিরাপদে নেভিগেট করার দক্ষতা শিখিয়েছেন। তিনি লিভোনিয়া স্কুলের একজন দৃষ্টি গতিশীলতা বিশেষজ্ঞ ছিলেন এবং ২০১৮ এবং ২০১৯ সালে গার্ডেন সিটি স্কুলের সাথে চুক্তিতে কাজ করেছিলেন বলে মামলার নথি থেকে জানা যায়।

Source & Photo: http://detroitnews.com

 

 


এ জাতীয় আরো খবর