শনিবার, মে ৪, ২০২৪

মিশিগান স্টেট ইউনিভার্সিটিতে হামলাকারীর নাম অ্যান্থনি ম্যাক্রে

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

অ্যান্থনি ম্যাক্রে/Michigan Department of Corrections

ইস্ট ল্যান্সিং, ১৪ ফেব্রুয়ারি : মিশিগান স্টেট ইউনিভার্সিটিতে হামলাকারীর নাম অ্যান্থনি ম্যাক্রেই বলে জানিয়েছে পুলিশ। আগ্নেয়াস্ত্র রাখায় তাকে ২০১৯ সালের নভেম্বর ১৮ বছরের কারাদন্ড দেওয়া হয়েছিল। মিশিগান স্টেট ইউনিভার্সিটিতে তিনজনকে গুলি করে হত্যা এবং অন্য পাঁচজনকে আহত করেছেন তিনি।
স্ব-প্ররোচিত বন্দুকের গুলিতে মারা যাওয়ার পরে ক্যাম্পাসের বাইরে পাওয়া গিয়েছিল ম্যাক্রেইর মরদেহ। ক্যাম্পাসে ব্যাপক গুলি চালানোর পরে ক্যাম্পাসজুড়ে শেল্টার-ইন-প্লেস অর্ডার তুলে নেওয়ার ৯ ঘন্টারও কম সময়ের মধ্যে সনাক্ত করা হয়েছিল তাকে। ম্যাক্রেইর বিরুদ্ধে আগ্নেয়াস্ত্র রাখার ইতিহাস রয়েছে। একটি গাড়িতে আগ্নেয়াস্ত্র রাখার অপরাধে দোষী সাব্যস্ত হওয়ার পরে ২০১৯ সালের নভেম্বরে তাকে সাজা দেওয়া হয়েছিল। ২০২১ সালের মে মাসে তাকে তত্ত্বাবধান থেকে মুক্তি দেওয়া হয়। ক্যাপিটাল রিজিয়ন ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের পূর্বে ল্যানসিংয়ের উত্তর পাশে ৯৬০ বর্গফুটের একটি বাড়িতে তিনি থাকতেন। বাড়িটির মালিক তার বাবা মাইকেল ম্যাক্রেই। একটি চেইন লিঙ্ক বেড়া সামনের ড্রাইভওয়ে বন্ধ করে দেয়।
মেগান, টাইলার বেন্ডার ও অ্যান্থনি ম্যাক্রেই একই রাস্তায় বাস করেন। মেগান ও টাইলার বেন্ডার বলেছেন, অ্যান্থনি প্রায় এক বছর আগে তার বাবার কাছে এসেছিলেন। তারা বলেছে, অ্যান্টনির বাবা মাইক ম্যাক্রেই আশেপাশে সুপরিচিত একজন স্ক্র্যাপার। মেগান বেন্ডার বলেন, "তিনি কখনো কারো ক্ষতি করেননি।" "তিনি কেবল একজন বৃদ্ধ, ব্যবসা করেন ।"
মেগান বেন্ডার বলেন, গুলির শব্দ শুনে আগেই বাড়িতে পুলিশ ডাকা হয়েছিল। মেগান বেন্ডার বলেছিলেন যে অ্যান্থনি ম্যাক্রেই বাড়ির পিছনের দরজা থেকে গুলি চালিয়েছিলেন। তবে সেটা অনুশীলনের জন্য বলেই মনে করা হয়েছিল। অ্যান্থনি ম্যাক্রেইকে যেখানে পাওয়া গিয়েছিল তার ভিত্তিতে মেগান বেন্ডার বিশ্বাস করেছিলেন যে তিনি বাড়িতে যাচ্ছেন। তিনি বেশিরভাগ রাত ধরে স্ক্যানারটি শুনছিলেন এবং যখন তিনি শুনেছিলেন পুলিশ বলেছে যে সন্দেহভাজন ব্যক্তি মারা গেছে, তখন তিনি স্বস্তি অনুভব করেছিলেন।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর