বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪

মিশিগানে ফ্লুতে প্রথম শিশুর মৃত্যু

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

ল্যান্সিং, ২৩ ফেব্রুয়ারি : ২০২২-২৩ ফ্লু মৌসুমে মিশিগানে প্রথম ইনফ্লুয়েঞ্জা-সম্পর্কিত শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে  মিশিগান ডিপার্টমেন্ট অফ হেলথ অ্যান্ড হিউম্যান সার্ভিসেস।  
রাজ্যের স্বাস্থ্য বিভাগ বৃহস্পতিবার এক বিবৃতিতে জানিয়েছেন, ইংহাম কাউন্টির বাসিন্দা শিশুটি ইনফ্লুয়েঞ্জা এ/এইচ৩ এ সংক্রমিত হয়েছিল  অন্য কোন বিবরণ দেওয়া হয়নি. "এই ফ্লু মৌসুমে এমডিএইচএইচএস ব্যুরো অফ ল্যাবরেটরিজ দ্বারা নিশ্চিত করা বেশিরভাগ ইতিবাচক ইনফ্লুয়েঞ্জার নমুনাগুলি হল ইনফ্লুয়েঞ্জা এ/এইচ৩ ভাইরাস।" বিবৃতি অনুসারে, "এই ভাইরাস শিশুদের পাশাপাশি প্রাপ্তবয়স্কদের মধ্যে গুরুতর ফ্লু সংক্রমণের কারণ হতে পারে। এইচ৩এন২ ধরণ হল ২০২২-২৩ মৌসুমী ফ্লু ভ্যাকসিনের একটি উপাদান, তাই টিকা নেওয়া অতিরিক্ত সুরক্ষা প্রদান করে।" চলতি ফ্লু মৌসুমে দেশব্যাপী অন্তত ১১১ টি অনুরূপ শিশুর মৃত্যুর খবর পাওয়া গেছে বলে স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।
সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন ধারণ করছে যে অক্টোবর থেকে দেশব্যাপী কমপক্ষে ২৫ মিলিয়ন থেকে ৫১ মিলিয়ন ফ্লু রোগ, ১২ মিলিয়ন থেকে ২৫ মিলিয়ন ফ্লু চিকিৎসা পরিদর্শন, ২৮০,০০০ থেকে ৬৩০,০০০ ফ্লু নিয়ে হাসপাতালে ভর্তি হয়। ১৮,০০০ থেকে ৫৬,০০০ জন মারা গেছে। এমডিএইচএইচএস মুখ্য চিকিৎসা নির্বাহী ডাঃ নাতাশা বাগদাসারিয়ান বলেন, "ফ্লু ভ্যাকসিন পেতে খুব বেশি দেরি হয়নি।" “একবার যখন শিশুরা ছয় মাস বয়সে পৌঁছায় তখন তাদের প্রথম সিরিজের জন্য ফ্লু ভ্যাকসিনের দুটি ডোজ গ্রহণ করার পরামর্শ দেওয়া হয়। এছাড়াও, গর্ভবতী মহিলাদের গর্ভাবস্থায় ফ্লু ভ্যাকসিন নেওয়া উচিত। কোভিড-১৯ ভ্যাকসিন সহ অন্যান্য ভ্যাকসিনের মতো একই সময়ে ফ্লু ভ্যাকসিন দেওয়া যেতে পারে।”

Source : http://detroitnews.com


এ জাতীয় আরো খবর