শনিবার, মে ৪, ২০২৪

লাখাইয়ে পরীক্ষায় অংশগ্রহণ না করেও বৃত্তি পেল এক ছাত্র

  • সানি চন্দ্র বিশ্বাস :
image

লাখাই, (হবিগঞ্জ) ০১ মার্চ : লাখাইয়ে প্রাথমিক সমাপনী বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ না করেও ট্যালেন্টপুলে বৃত্তি পেল এক ছাত্র । চাঞ্চল্যকর এ ঘটনার পরপরই ছাত্র ও অভিভাবকমহল তথা এলাকাজুড়েই বইছে  আলোচনার ঝড়। রেজাল্ট  শুনে রীতিমতো অবাক ছাত্র এবং ছাত্রের পরিবারও। যদিও মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে ফলাফল প্রকাশিত হওয়ার পরপরই তার ফলাফল স্থগিত ঘোষনা করে সংশ্লিষ্ট মন্ত্রণালয়। তবে সচেতন মহলে প্রশ্ন উঠছে, একজন শিক্ষার্থী পরীক্ষায়  অংশগ্রহণ না করলে তার নাম কীভাবে রেজাল্ট শীটে আসে ৷ 
খোঁজ নিয়ে দেখা যায়, প্রাথমিক সমাপনী বৃত্তি  পরীক্ষায় অংশ না নিয়েও ট্যালেন্টপুলে বৃত্তি পাওয়া ছাত্রটি হলো উপজেলার হাজী করিম হোসেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির  ছাত্র নিলয় দেবনাথ। সে স্বজনগ্রামের ধীরেন্দ্র দেবনাথের ছেলে। সে বর্তমানে লাখাই এসিআরসি পাইলট উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণিতে অধ্যয়নরত। 
এ ব্যাপারে হাজী করিম হোসেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ হোসাইন আহমেদ জানান, আমার বিদ্যালয়ের ২৯ জন ছাত্রকে ডিআরভুক্ত করা হলেও পরীক্ষায় অংশ নেয় ২৫/২৬ জন ছাত্র। নিলয় দেবনাথ পরীক্ষায়  অংশ নেয়নি। সে কীভাবে বৃত্তি পেলো তা বলতে পারবো না। তবে সে ফলাফল স্থগিত করে নতুন করে দেওয়ার কথা রয়েছে । 
এ ব্যাপারে নিলয় দেবনাথ ও তার মা জোৎস্না দেবনাথ জানান, ফলাফল শুনে অবাক হয়েছেন মা ছেলে দুজনেই। নিলয়ের মা জানান, আমার ছেলে ফরম পূরণ করলেও পরীক্ষায় অংশ নেয় নি। বৃত্তি কীভাবে পেলো তা বুঝতে পারে নি। 
বুধবার ( ১ মার্চ)  অপরাহ্নের পরে  লাখাই উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মাহমুদুল হকের সাথে মুঠোফোনে আলাপ হলে তিনি  জানান, প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল এখনো হাতে এসে পৌছায় নি। তাই ফলাফল আসার আগে কিছু বলতে পারবো না। 


এ জাতীয় আরো খবর