শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

মাদকের ওভারডোজে দুই ছেলের মৃত্যু : আইনপ্রণেতাদের কাছে মায়ের ক্ষোভ

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

গত ২৮ ফেব্রুয়ারি সকালে ওয়াশিংটন ডিসিতে রিপাবলিকান নেতৃত্বাধীন ইউএস হাউস কমিটির হোমল্যান্ড সিকিউরিটির সামনে সাক্ষ্য দেয়ার সময় চোখের জল মুছছেন রেবেকা কিসলিং, মিশিগানের এই মা ফেন্টানাইল বিষক্রিয়ায় তার দুই ছেলেকে হারিয়েছেন/Drew Angerer - Getty Images

ওয়াশিংটন, ০১ মার্চ : দুই ছেলের মৃত্যুর গল্প বলার সময় আবেগাপ্লুত হয়ে পড়েন মিশিগানের এক মা। কিভাবে মাদকের ওভারডোজ তার দুই ছেলেকে কেড়ে নিয়েছে সেই কথা জানিয়েছেন ওই মা। তবে একইসঙ্গে আইণপ্রণেতাদের কাছে ক্ষোভও ঝেড়েছেন।
মায়ের অভিযোগ, সরকার ওপিওড সংকট মোকাবেলা করতে এবং সীমান্তে অবৈধ ওষুধ বন্ধ করার জন্য যথেষ্ট কাজ করছে না। রচেস্টার হিলসের পারিবারিক আইনের অ্যাটর্নি এবং রক্ষণশীল কর্মী রেবেকা কিসলিং বলেন, "আমার সন্তানদের আমার কাছ থেকে কেড়ে নেওয়া হয়েছে।" "এর রাজনীতিকরণ করা উচিত নয়। এটি জাতির সবার জন্য ক্ষতিকর। ফেনটানিল জাতিকে তোয়াক্কা করছে না। আপনি সুরক্ষার জন্য আমাদের সীমান্ত অতিক্রমকারীদের স্বাগত জানানোর কথা বলছেন? আপনি আমাদের সীমান্তের মাদক ব্যবসায়ীদের স্বাগত জানাচ্ছেন। আপনি তাদের সুরক্ষা দিচ্ছেন। আপনি' আমাদের সন্তানদের রক্ষা করছেন না।"
কিসলিং বলেছিলেন যে তার দুই ছেলে, কালেব (২০) এবং ১৮ বছর বয়সী কাইলার ২০২০ সালের ২৯ জুলাই ১৭ বছর বয়সী সোফিয়া হ্যারিসের সাথে ফেন্টানাইলের বিষক্রিয়ায় মারা গিয়েছিল, যখন তারা ভেবেছিল যে তারা পারকোসেট বড়িগুলি গ্রহণ করেছিল যা পরিণত হয়েছিল ড্রাগ ফেন্টানাইলে। এটা শক্তিশালী সিন্থেটিক ওপিওড ড্রাগ যা অল্প পরিমাণে হলেও প্রাণঘাতী হতে পারে। ছেলেদের কাছে মাদক বিক্রেতা এখন কারাগারে। রিপোর্ট অনুসারে, লরেঞ্জো ব্রাবোকে ফেন্টানাইল সরবরাহ করার জন্য ২০২১ সালে আট থেকে ১৫ বছরের কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছিল যা তিনটি ওভারডোজের মৃত্যুর কারণ হয়েছিল। "আমি 'ড্রাগ ওভারডোজ' শব্দটি ব্যবহার করি না কারণ এটি একটি ওভারডোজ ছিল না। এটি ছিল হত্যা," তিনি বলেন। "এটা একটা যুদ্ধ। কাজ করুন। কিছু একটা করুন।"

কাইলার কিসলিং (বাম) এবং ভাই কেলেব কিসলিং। মা রেবেকা কিসলিং এর মতে ফেন্টানাইল ওভারডোজে তাঁর দুই ছেলের প্রাণ কেড়ে নিয়েছে/Family Photo

কিসলিং মঙ্গলবার সকালে রিপাবলিকান নেতৃত্বাধীন ইউএস হাউস কমিটির হোমল্যান্ড সিকিউরিটির সামনে সাক্ষ্য দিয়েছেন। কংগ্রেস এবং হোয়াইট হাউসকে দক্ষিণ সীমান্তে অবৈধ মাদকের প্রবাহকে আরও গুরুত্ব সহকারে নেওয়ার আহ্বান জানিয়েছেন। তার ছেলেদের মৃত্যুর আগে কিসলিং বলেছিলেন যে ফেন্টানাইল কী তা তিনি জানেন না। "আমি ওপিওড মহামারীর কথা শুনেছিলাম। আমি ভেবেছিলাম, আপনি জানেন, লোকেরা প্রেসক্রিপশনের ওষুধ পাচ্ছে এবং আসক্ত হচ্ছে এবং তারপরে এটি রাস্তায় নামছে এবং এটি তাদের কাজ করার ক্ষমতাকে প্রভাবিত করে। আমি জানতাম না যে লোকেরা মারা যাচ্ছে, " তিনি বলেছিলেন. "আমি জানতাম না যে আমার ছেলেরা এমন কিছু নিচ্ছে যা তাদের মেরে ফেলতে পারে। তারা মনে করেনি এমনটা যে এতে মৃত্যু হতে পারে। তারা ভেবেছিল যে তারা বড়ি খেয়ে নিরাপদ।

Source & Photo: http://detroitnews.com

 


এ জাতীয় আরো খবর