বুধবার, মে ১, ২০২৪

টেনেসির স্কুলে নারী বন্দুকধারীর হামলায় তিন শিশুসহ নিহত ৬

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

৩ বার্টন হিলস ড্রাইভে অবস্থিত ন্যাশভিলের কভেন্যান্ট স্কুলের আশপাশে পুলিশ কর্মকর্তাদের সতর্ক অবস্থান/Metropolitan Nashville Police Department/ Facebook Page

ন্যাশভিলে, ২৭ মার্চ : টেনেসি রাজ্যে ন্যাশভিলের একটি স্কুলে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে তিন শিশুসহ ছয়জন নিহত হয়েছে। সোমবার ন্যাশভিলের একটি বেসরকারি খ্রিস্টান গ্রেড স্কুলে বন্দুকধারীর হামলায় এই নিহত হওয়ার ঘটনা ঘটে। নিহতদের মধ্যে তিনজন প্রাপ্তবয়স্কও রয়েছে বলে পুলিশ জানিয়েছে।
স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, ন্যাশভিল শহরের বার্টন হিলস ডক্টর এলাকায় কভেন্যান্ট প্রেসবিটারিয়ান চার্চের কভেন্যান্ট স্কুলে এক বন্দুকধারী এলোপাতাড়ি গুলি চালায়। এতে তিন শিশু গুলিবিদ্ধ হয়। তাদেরকে নিকটস্থ একটি হাসপাতালে নেয়া হলে ডাক্তার তাদের মৃত ঘোষণা করে। প্রি স্কুল থেকে ষষ্ঠ শ্রেণি পর্যন্ত ২০০ শিক্ষার্থী পড়োলেখা করে।
পুলিশ বলেছে, বন্দুকধারী একজন নারী, ‘যাকে কিশোরী বলে মনে হচ্ছে’। তবে তার পরিচয় জানতে কাজ করছেন তারা। পুলিশ আরও জানিয়েছে, তার কাছে অন্তত দুটি অ্যাসল্ট রাইফেল ও একটি হ্যান্ডগান ছিল। তবে ঠিক কী কারণে হামলা চালিয়েছে, তা এখনও পরিস্কার নয়। 
ভ্যান্ডারবিল্ট ইউনিভার্সিটি মেডিক্যাল সেন্টারের মুখপাত্র ক্রেইগ বোয়ারনারের মতে, মনরো ক্যারেল জুনিয়র চিলড্রেন হাসপাতালে পৌঁছানোর পর ন্যাশভিলের শিশুদের মৃত ঘোষণা করা হয়। মেট্রো ন্যাশভিল পুলিশ একটি টুইটার পোস্টে বলেছে, "নারী বন্দুকধারীও মারা গেছে। বন্দুকধারী আত্মহত্যা করেছে নাকি পুলিশের গুলিতে মারা গেছে তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট নয়।
ফায়ার ডিপার্টমেন্ট বলেছে যে এটি একটি "সক্রিয় আক্রমণকারী। "তবে কোন সুনির্দিষ্ট তথ্য দেয়নি ফায়ার ডিপার্টমেন্ট। সোমবার সকালে রাইফেল, ভারী ভেস্ট এবং হেলমেট সহ পুলিশ অফিসারদের স্কুলের পার্কিং লট এবং ভবনের ঘাসের চারপাশে হাঁটতে দেখা যায়। ডব্লিউটিভিএফ-এর হেলিকপ্টার ফুটেজে অফিসারদের ক্যাম্পাস এবং কাছাকাছি একটি রাস্তার মাঝখানে একটি জঙ্গলযুক্ত এলাকা ঘুরে দেখা গেছে।
জোজেন রিওডিকা তার অফিস ভবনের বাইরে থেকে পুলিশের সাইরেন এবং ফায়ার ট্রাকের আওয়াজ শুনতে পান। যখন তার ভবনটিকে লকডাউনে রাখা হয়েছিল, সে তার ফোন বের করে বিশৃঙ্খলা রেকর্ড করেছিল। "আমি ভেবেছিলাম আমি এটি টিভিতে দেখব," তিনি বলেছিলেন। তবে পরে দেখি আমার সামনেই। রিপোর্টার হান্না ম্যাকডোনাল্ড বলেছেন যে তার শাশুড়ি দ্য কভেনেন্ট স্কুলের সামনের ডেস্কে কাজ করেন। ম্যাকডোনাল্ড একটি লাইভ সম্প্রচারের সময় বলেছিলেন যে মহিলা সোমবার সকালে বিরতির জন্য বাইরে পা রেখেছিলেন এবং যখন তিনি গুলির শব্দ শুনেছিলেন।
কভেন্যান্ট স্কুলটি ২০০১ সালে কভেন্যান্ট প্রেসবিটারিয়ান চার্চের একটি মন্ত্রণালয় হিসাবে প্রতিষ্ঠিত হয়েছিল বলে স্কুলের ওয়েবসাইট থেকে জানা যায়।  স্কুলটি ন্যাশভিলের ডাউনটাউনের ঠিক দক্ষিণে সমৃদ্ধ গ্রীন হিল পাড়ায় অবস্থিত, শহরের শীর্ষ বিশ্ববিদ্যালয়গুলির কাছাকাছি এবং বিখ্যাত ব্লুবার্ড ক্যাফে-এর বাড়ি - সঙ্গীতজ্ঞ এবং গান লেখকদের জন্য একটি প্রিয় স্থান। গ্রেড স্কুলে ৩৩ জন শিক্ষক আছে। 
সূত্র : এপি নিউজ/দ্য ডেট্রয়েট নিউজ

 


এ জাতীয় আরো খবর