বুধবার, মে ১, ২০২৪

প্রধানমন্ত্রীসহ ১৭ জনকে স্পেশাল ট্রিবিউট প্রদান করেছে মিশিগান সিনেট

  • কামরুজ্জামান হেলাল :
image

হ্যামট্রাম্যাক, ১৪ মার্চ : বিশ্ব নারী দিবসে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ মোট ১৭ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে বিশেষ ট্রিবিউট প্রদান করেছে মিশিগান ষ্টেট সিনেট। এই সম্মাননা প্রদান উপলক্ষে গত রোববার সন্ধ্যায় শহরের মদিনা রেষ্টুরেন্টে এক প্রেস কনফারেন্সের আয়োজন করে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ এবং বঙ্গবন্ধু কমিশন।
প্রেস কনফারেন্সে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বঙ্গবন্ধু কমিশনের চেয়ারম্যান এবং যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ড. রাব্বী আলম, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম সাধারন সম্পাদক মিনহাজ রাসেল চৌধুরী, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সাংগঠনিক সম্পাদক মাহাবুব রাব্বী খান। উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের অর্থ বিষয়ক সম্পাদক অপ্রেস বডুয়া, মিশিগান স্টেট আওয়ামী লীগের সহ সভাপতি  সালেহ আহম্মেদ বাদল, মিশিগান মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো: সেবুল হোসেন, মিশিগান স্টেট আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারন সম্পাদক রুম্মান আহম্মেদ ইভান।
উল্লেখ্য,  বিশ্ব নারী দিবস উপলক্ষে মিশিগান ষ্টেট সিনেট থেকে গত ৯ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ  কয়েকজন বিশিষ্ট নারী নেত্রীকে এই সম্মাননা দেওয়া হয়। মিশিগান সিনেট কমিটির সিনেটর পল ওয়াজনো’র কাছ থেকে সম্মাননা গ্রহণ করেন বঙ্গবন্ধু কমিশনের প্রতিষ্ঠাতা এবং যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ডক্টর রাব্বি আলম এবং পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মিনহাজ রাসেল চৌধুরী। সম্মাননা গ্রহণকালে ড. রাব্বী আলম বলেন, এই সম্মান বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের জন্য এটা একটা বিরল সম্মান অর্জন।

এ বছর মিশিগান সিনেট থেকে ব্যক্তি ও প্রতিষ্ঠান মিলিয়ে মোট ১৭ জনকে সম্মাননা সনদ প্রদান করা হয়েছে। যাদেরকে সম্মাননা প্রদান করা হয়েছে তারা হলেন :  প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার ড. শিরিন শারমীন চৌধুরী, জাতীয় সংসদের উপনেতা মতিয়া চৌধুরী, শিক্ষা মন্ত্রী ডা. দিপু মনি, ডা. রোকেয়া সুলতানা, ফরিদুন নাহার লাইলি, ড. সাম্মী আহম্মেদ, রাবেয়া আলীম, মোসা: রাহিমা বেগম, সুজিত রায় নন্দী, মো: রিজভী আলম, বীর মুক্তিযোদ্ধা মরহুম ডা. এস এ মালেক (মরণোত্তর), বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল ওয়ারেশ খান (মরণোত্তর), বীর মুক্তিযোদ্ধা মরহুম ডা. রওশন আজম (মরণোত্তর), র‌্যাপিড এ্যাকশান ব্যাটেলিয়ন, ডা. মো: ইউনুস আলী খান ফাউন্ডেশন, বঙ্গবন্ধু কমিশন আন্তর্জাতিক প্রচার সেল।
এছাড়া জুমে সংযুক্ত হয়ে বক্তব্যে রাখেন  স্পেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং বঙ্গবন্ধু কমিশনের আন্তর্জাতিক সম্পাদক   মো: রিজভী আলম, বঙ্গবন্ধু কমিশনের আন্তর্জাতিক প্রচার সেলের কার্যকরী সদস্য এবং ফ্লোরিডা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি  ডা. ইসমত আরা পারভীন, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের মহিলা সম্পাদক নুরুন নাীহার আলম নেইলি, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম আন্তর্জাতিক সম্পাদক  এবং বঙ্গবন্ধু কমিশনের বাংলাদেশ কমিশনার মো: আল মাসুম খান, বঙ্গবন্ধু কমিশনের বাংলাদেশ ডাইরেক্টর  প্রকৌশলী আশরাফুল আলম তমাল, বঙ্গবন্ধু কমিশন আন্তর্জাতিক প্রচার সেলের  কার্যকরী  সদস্য খন্দকার সফিউল আজম পলিন,
বঙ্গবন্ধু কমিশন আন্তর্জাতিক প্রচার সেলের  কার্যকরী  সদস্য সেবাজী ফকির, বঙ্গবন্ধু কমিশন আন্তর্জাতিক প্রচার সেলের কার্যকরী সদস্য কবির হোসেন, শেখ রাসেল পরিষদ সৌদি আরবের সভাপতি আওলাদ হোসেন, বঙ্গবন্ধু কমিশন আন্তর্জাতিক প্রচার সেলের কার্যকরী সদস্য  মো: তৌফিকুল ইসলাম, বঙ্গবন্ধু কমিশন প্রচার সেলের সদস্য আকাশ আলম মোল্লা,   মিশিগান স্টেট যুবলীগ নেতা   আরিফ আরমান জিসান প্রমুখ।


এ জাতীয় আরো খবর