বুধবার, মে ১, ২০২৪

আটলান্টিক সিটিতে ‘শান্তির জন্য বাঁশি’ কনসার্ট

  • সুব্রত চৌধুরী :
image

আটলান্টিক, ১৮ মার্চ :আজ শনিবার বিকেলে আটলান্টিক সিটিতে অনুষ্ঠিত  হলো ‘শান্তির জন্য বাঁশি’ শীর্ষক কনসার্ট। আটলান্টিক সিটির এসবুরি  গীর্জা মিলনায়তনে অনুষ্ঠিত এই কনসার্টটির সঞ্চালনায় ছিলেন গেরি রিজজো। কনসার্টে স্বাগদত বক্তব্য  রাখেন ড. রিভেরা ষ্ট্যাফোর্ড মিলার। তিনি ‘বিশ্বব্যাপী  শান্তি চাই’ - এই অমিয় বার্তা বাঁশির সুরে সবার মাঝে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যেই এই কনসার্টের  আয়োজন বলে জানান।

কনসার্টের শুরুতে ‘ফ্লুট পিস  হেড কোয়ার্টার’এর সদস্যরা একক, দ্বৈত ও  সমবেতভাবে বাঁশি বাজিয়ে শোনান। এরপর কনসার্ট মঞ্চে হাজির হন বিশ্বখ্যাত বংশীবাদক বেলজিয়ামের বার্টেন দ্য হলানডার। তিনি তাঁর মনোমুগ্ধকর বাঁশির সুরে মিলনায়তনে উপস্থিত শ্রোতাদের বিমোহিত করেন। তাঁর বাঁশির সুরে মিলনায়তন জুড়ে ধ্বনিত প্রতিধ্বনিত হতে থাকে বিশ্ব শান্তির জন্য আকুলতা। তাঁর সাথে পিয়ানো বাজান প্রখ্যাত পিয়ানোবাদক নীনা সিনিয়াকোভা।

কনসার্টে  বাঁশিতে আরো যাঁরা সুর তুলেছেন তাঁরা হলেন বেভারলি করি, জ্যানেট সমারস, জুডি সিমারমন, কেরলিন বক্স মেয়ার, লেসলি গ্রে, পেট্রিসিয়া লাজারা, আমানদা রথ প্রমুখ। কনসার্টে আটলান্টিক সিটি স্কুল বোর্ড সদস্য সুব্রত চৌধুরীসহ  বিভিন্ন কমিউনিটির শান্তিবাদী লোকজন অংশগ্রহণ করেন।


এ জাতীয় আরো খবর