মঙ্গলবার, মে ৭, ২০২৪

মিশিগান মার্ভেলস : দ্য এডসেল এবং এলেনোর ফোর্ড হাউস

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

অ্যাডসেল এবং এলেনর ফোর্ড হাউস, গ্রোস পয়েন্টে শোরসে অবস্থিত, বাড়িটি ডিজাইন করেছেন অ্যালবার্টকাহান/Photo : David Guralnick, The Detroit News.

গ্রস পয়েন্টে শোরস, ৯ জুলাই : যখন এডসেল এবং এলেনোর ফোর্ড একটি নতুন বাড়ি তৈরির জন্য এক টুকরো সম্পত্তির সন্ধান পান, তখন দেখা যায় যে পরিবারটি ইতিমধ্যে এটির মালিক। ফোর্ড হাউসের প্রেসিডেন্ট এবং সিইও মার্ক হ্যাপনার বলেছেন, মূলত গোক্লার পয়েন্টকে বলা হয়, গ্রস পয়েন্টে শোরস, এখানে ১২৫ একর জায়গা এডসেলের বাবা হেনরি ফোর্ড-র ছিল। যিনি একসময় সেখানে নিজের বাড়ি নির্মাণের কথা বিবেচনা করেছিলেন।
ফোর্ড মোটর কোম্পানির প্রতিষ্ঠাতা হেনরি ফোর্ড সম্পত্তিটি তার একমাত্র পুত্র এডসেলের কাছে বিক্রি করেছিলেন এবং এস্টেটের নির্মাণকাজ ১৯২৬ সালে শুরু হয়েছিল। ১৯২৮ সালের মধ্যে এই দম্পতি এবং তাদের চার সন্তান সেখানে চলে এসেছিল।
অ্যালবার্ট কাহান বাড়িটির ডিজাইন করেছেন। ইংলিশ টিউডার রিভাইভাল হোমটি ৩০,০০০ বর্গফুটের। এতে ৬০টি কক্ষ রয়েছে। ইংল্যান্ডের গ্লৌচেস্টারশায়ার কটসওয়াল্ড অঞ্চলে বাড়িগুলির আদলে এটি নির্মিত হয়েছে। "ধারণাটি প্রায় বাড়ির একগুচ্ছ বা একটি গ্রামের মতো ছিল," হ্যাপনার বলেছেন।
প্রধান বাড়ি ছাড়াও এস্টেটে বিনোদনমূলক ভবন, পাওয়ার হাউস, গেট লজ এবং এডসেলের মেয়ে জোসেফিনের জন্য নির্মিত একটি চিত্তাকর্ষক প্লে হাউস সহ আরও বেশ কয়েকটি বিল্ডিং ছিল। ১৯৩০-এর দশকে নির্মিত, প্লে হাউসটি এডসেলের মা ক্লারা ফোর্ডের উপহার ছিল।
এটি একটি সম্পূর্ণ টিউডার রিভাইভাল কুটির, যা ১/৩ স্কেলে সম্পন্ন হয়, "হ্যাপনার বলেছিলেন।" এটি মজাদার পানি, বিদ্যুত, রেফ্রিজারেশন সহ পুরোপুরি কার্যকরী। আপনি সেখানে থাকলে কখনও আর কোনও কিছুর প্রয়োজন কখনও হবে না। "
এলেনোর পার্ক হিসাবে প্রায় এক চতুর্থাংশ জমি দান করার পরে এস্টেটটি এখন ৮৭ একর জায়গায় দাঁড়িয়েছে। ১৯৭৮ সালে  এলেনোর এর মৃত্যুর পরে, সম্পত্তিটি দেখার জন্য জনসাধারণের জন্য উন্মুক্ত ছিল। সম্প্রদায়ের জন্য প্রোগ্রাম এবং প্রদর্শনীরও ব্যবস্থা রয়েছে। এটি ২০১৬ সালে একটি জাতীয় ঐতিহাসিক ল্যান্ডমার্ক হয়ে ওঠে এবং ২০২১ সালে একটি রেস্তোঁরা সহ একটি নতুন দর্শনার্থী কেন্দ্র খোলা হয়।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর