মঙ্গলবার, মে ৭, ২০২৪

অর্পিতা-র জমকালো সুইট সিক্সটিন বার্থডে পার্টি

  • নিজস্ব প্রতিবেদক :
image

ওয়ারেন, ১৯ সেপ্টেম্বর : ১৬ বছরে পদার্পণ করেছে অর্পিতা সূত্রধর। আর তাই  নাচ-গান আর কেক কাটার মধ্য দিয়ে পালন করা  হয়েছে তার সুইট সিক্সটিন-র জন্মদিন। অর্পিতা ডেট্রয়েট দুর্গা টেম্পলের সাবেক সেক্রেটারি নিতেশ সূত্রধর এবং সাথী সূত্রধরের কন্যা ।
অর্পিতা ষোড়শী হয়েছেন সম্প্রতি। এজন্য বাবা মা গতকাল শনিবার রাতে ওয়ারেন সিটির দেশি হলে আয়োজন করেন সুইট সিক্সটিন অনুষ্ঠানের। এর আগে অনুষ্ঠানে আগত অতিথিদের বাড়ি বাড়ি ঘুরে বিলি করা হয়েছিল সুইট সিক্সটিন-র জন্মদিনের  নিমন্ত্রণ কার্ড। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছাড়াও  পরিবারের সদস্য এবং নিকটাত্মীয়রা যোগ দিয়েছেন। জন্মদিনের জমজমাট জমকালো অনুষ্ঠানের একপর্যায়ে দলবদ্ধভাবে ফটোসেশনে অংশ নেন সবাই। অনুষ্ঠানে খাওয়া-দাওয়ার মেন্যুতে ছিল নানা আইটেম। পাশাপাশি ছিল নাচ, গানের আয়োজনও।

মূলত মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং কানাডায় মেয়েদের ষোড়শ জন্মদিন “সুইট সিক্সটিন” হিসেবে উদযাপিত হয়। এটা এখানকার সংস্কৃতি। মেয়ের বয়স ১৫ পেরুলেই ব্যয়বহুল অনুষ্ঠান করেন পিতামাতা। যাতে তাদের মেয়ে একদিনের জন্য হলেও রাজকন্যা হয়ে থাকে। অনুষ্ঠানটি মূলত মেয়েদের দ্বারা অনুষ্ঠিত হওয়ার চল রয়েছে, তবে ছেলেরাও উদযাপন করতে পারে। তারা তাদের বন্ধুদের সাথে একটি অনানুষ্ঠানিক ভিত্তিতে উদযাপন করে।

এ অনুষ্ঠানের মূল উদ্দেশ্যে হচ্ছে একজন কিশোর অথবা কিশোরীর ১৬ বছর হওয়ার পর তাকে বিনোদিত করা। একজন মানুষের জীবনে যতগুলো জন্মদিনই পালন করা হোক না কেন, ১৬তম জন্মদিনটি একটু জমকালো করে উৎযাপন করার চল রয়েছে মার্কিন মুলুকে।


এ জাতীয় আরো খবর