রবিবার, মে ১৯, ২০২৪

পর্দা উঠল মিশিগান বেঙ্গলস কাপ ক্রিকেটের

  • কামরুজ্জামান হেলাল :
image

ট্রয় সিটি, ১৪ আগস্ট : পর্দা উঠেছে পঞ্চম মিশিগান বেঙ্গলস কাপ ক্রিকেটের। গতকাল শনিবার (১৩ আগস্ট) ট্রয় নগরীর কমিউনিটি সেন্টার ক্রিকেট মাঠে মিশিগানের বাংলাদেশি অভিবাসিদের জনপ্রিয় এই ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করা হয়।
প্রবাসী বাংলাদেশিদের নিয়ে এবারের আয়োজনে মিশিগানের বিভিন্ন শহরের প্রবাসী বাংলাদেশি আমেরিকান চাকরিজীবী ও বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি শিক্ষার্থীদের নিয়ে গঠিত ছয়টি দল অংশ নিয়েছে। দলগুলোর মধ্যে রয়েছে মিশিগান হিরো’স, মিশিগান কোবরা, মিশিগান টাইটানস, মিশিগান অ্যাভেঞ্জারস, রয়েল আলবাট্রস ও কুমিল্লা নাইটস। 
সকাল ৯টায় উদ্বোধনী খেলায় প্রথম ম্যাচে মুখোমুখি হয় মিশিগান হিরোস ও মিশিগান কোবরা, দ্বিতীয় ম্যাচে কুমিল্লা নাইটস ও রয়েল আলবাট্রস, দিনের শেষ ম্যাচ খেলে মিশিগান আভেঞ্জার ও মিশিগান টাইটানস।
প্রথম দিনের তিনটি ম্যাচেই হয় হাড্ডা হাড্ডি লড়াই। প্রথম ম্যাচে হিরোস প্রথমে ব্যাট করতে নেমে ১৩৯ রান করে। কোবরা ১৩০ রানে গুটিয়ে গেলে ৯ রানে জয় পায় হিরোস। দ্বিতীয় ম্যাচ ছিল লো স্কোরিং। রয়েল আলবাট্রস মাত্র ৮২ রানে অল আউট হয়ে গেলেও কুমিল্লা কে ৫২ রানে অল আউট করে দিয়ে ৩০ রানের বিশাল জয় পায় ! অপর দিকে দিনের শেষ ম্যাচে টাইটানস ও অ্যাভেঞ্জারসের ম্যাচ ছিল চুড়ান্ত নাটকীয়তা। অ্যাভেঞ্জারস ৯৭ রানে অল আউট হয়ে গেলে টাইটানস ব্যাটিং এসে কোন উইকেট না হরিয়ে ৪৩ করে ফেলে। তবে দিন শেষে ৯৭ রানে সব উইকেট পরে গেলে ম্যাচটি টাই হয়। দুই দল এক পয়েন্ট করে নিয়ে মাঠ ছাড়ে।
মিশিগান বেঙ্গলস এই বৃহত্তম আয়োজনের প্রথম দিনে মাঠে উপস্থিত ছিলেন সাইফ সিদ্দিকী, কৌশিক আহমেদ, রসি মীর, ড. জাফরি আল ক্বাদরী, আমিন সরফুজ্জামান, রাহাত খান, হাসান খান, মোহাম্মদ হোসাইন, মারুফ কুতুবসহ বিভিন্ন দলের অধিনায়ক, খেলোয়াড় ও ম্যানেজাররা। 
টুর্নামেন্ট সফল করতে আয়োজকেরা সকলের সহযোগিতা কামনা করে আশা প্রকাশ করেন, ক্রিকেটপাগল প্রবাসী বাংলাদেশিরা মাঠে আসবেন এবং প্রিয় দলকে সমর্থন করবেন। টুর্নামেন্টের মিডিয়া পার্টনার হিসাবে রয়েছে আই টিভি ও বাংলা সংবাদ।


এ জাতীয় আরো খবর