মঙ্গলবার, মে ৭, ২০২৪

পর্তুগালকে হারিয়ে সেমিফাইনালে মরক্কো

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

ছবি : ফিফা ওয়ার্ল্ড কাপ, ফেসবুক পেইজ

দোহা, ১০ ডিসেম্বর: স্বপ্নভঙ্গের তালিকায় নেইমারের পাশে এবার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও। আজ শনিবার (১০ ডিসেম্বর) রাতে দোহার আল থুমামা স্টেডিয়ামে  বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল মরক্কো ও পর্তুগাল। সেই খেলায় পর্তুগালকে ১-০ গোলে হারিয়ে ইতিহাস লিখল মরক্কো।
শেষ ষোলোতে সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচের মতো আজকের ম্যাচেও পর্তুগিজদের শুরুর একাদশে ছিলেন না দলের মূল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। প্রথম থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে খেলতে থাকে পর্তুগাল ও মরক্কো। ম্যাচের ৪২ মিনিটে নাসিরির দুরন্ত গোলে জিতল উত্তর আফ্রিকার দেশ। 
দ্বিতীয়ার্ধে ফিরেই আক্রমণাত্মক খেলতে শুরু করে পর্তুগাল। ৫০তম মিনিটে ক্রিস্টিয়ানো রোনালদোকে মাঠে নামান পর্তুগিজ কোচ।
সুইজারল্যান্ডের বিরুদ্ধে রোনাল্ডোর বদলে গনসালো মাতিয়াসকে নামিয়ে ছিলেন কোচ স্যান্টোস, নেমেই হ্যাটট্রিক করে হইচই ফেলে দিয়েছেন এই ফুটবলার। এদিন শুরু থেকে খেললেও কোনও গোল পাননি তিনি। ব্রুনো ফার্নান্ডেজ, জোয়াও ফেলিক্সরা চেষ্টা করলেও ম্যাচে সমতা ফেরাতে পারেননি পর্তুগিজরা। পরবির্ত হিসেবে নেমে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও কিছুই করতে পারলেন না। জীবনের শেষ বিশ্বকাপ ম্যাচটা মাথা নিচু করেই ফিরতে হল রোনাল্ডোকে। ইউরো কাপ জিতলেও বিশ্বকাপে ব্যর্থতার রেকর্ড নিয়েই রোনাল্ডোর বর্ণময় কেরিয়ার শেষ হল। আর ইতিহাস গড়ে বিশ্বকাপের সেমিফাইনালে উঠলো মরক্কো।


এ জাতীয় আরো খবর