সোমবার, মে ৬, ২০২৪

২২ বছরের পুরানো স্টেডিয়ামের আধুনিকায়নে নবরূপ পাচ্ছে ডেট্রয়েট টাইগার্স

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

ডেট্রয়েট, ১৩ ডিসেম্বর : ডেট্রয়েট টাইগার্স রোস্টার পুনর্নিমাণের কাজ চলছে। বলক্লাবটি তার ২২ বছরের পুরনো স্টেডিয়ামকে আধুনিকায়ন করতে গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিচ্ছে, যা এই শীতে অত্যাধুনিক এলইডি প্যানেল যুক্ত হতে দেখা যাবে।
১৬ টি লাইট টাওয়ারের মূল আলোর ফিক্সচারগুলি সরাতে সোমবার সকালে একটি হেলিকপ্টার কমেরিকা পার্কে আনা হয়েছিল।  ফেব্রুয়ারিতে ৪৭২টি নতুন এলইডি লাইট ফিক্সচার লাগানো হবে, এর মাধ্যমে একাধিক লক্ষ্য পূরণ করা হবে। টাইগার্স জানিয়েছে, নতুন সুবিধার মধ্যে একটি ভাল চেহারার টিভি সম্প্রচার, ভক্তদের জন্য হাইপ সুযোগ এবং শক্তি সংরক্ষণ করা হবে। "আমি এখানে সাড়ে তিন বছর ছিলাম এবং আমি মনে করি এটি এমন কিছু যার মাধ্যমে আমরা বেশ কিছুদিন ধরে বিনোদন দিয়েছি। গত কয়েক বছরে এমন কিছু জিনিস সম্পন করেছি যার মাধ্যমে দেখা গেছে আমরা কী এবং কখন কী করেছি তা জানা গেছে," বলপার্ক অপারেশনের ভাইস প্রেসিডেন্ট লরেন্স বলছেন। "এটি সম্পন্ন করার সুযোগ ছিল। "এটি একটি আকষর্ণীয় জিনিস যা ভক্তরা লক্ষ্য করবেন।"
২০০০ সালে কমেরিকা পার্ক চালুর সময় অন্তত এই স্কেলে এলইডি প্রযুক্তির অস্তিত্ব ছিল না, কিন্তু গত এক দশকে, যেকোন মেজর লীগ বেসবল দল তাদের আলোর ক্রিয়াকলাপ পুনরুদ্ধার করার কাজ শুরু করেছে। গত দশকের শুরুর দিকে সিয়াটেল মেরিনার্স ছিল প্রথম। 
টাইগার এবং শিকাগো কাবস সবচেয়ে সাম্প্রতিককালের। কয়েকটি দল ব্যতীত সকলেরই রেট্রো-ফিট করা আলোর ব্যবস্থা রয়েছে এবং তারা এই অফসিজনে রেট্রো-ফিটিং করছে। কমেরিকা পার্কের পুরানো আলোর ব্যবস্থায় ঐতিহ্যবাহী বাল্ব ব্যবহার হয়েছে। জ্বলতে কয়েক মিনিট সময় লাগত, যা ২০১৩ আমেরিকান লীগ চ্যাম্পিয়নশিপ সিরিজের সময় সমস্যা সৃষ্টি করেছিল। একটি বিভ্রাটের কারণে দীর্ঘ বিলম্ব হয়েছিল। "আমরা এটা নিয়ে কথা বলি না," লরেন্স ব্যঙ্গ করে বলেন।
নতুন সিস্টেমটি তাৎক্ষণিকভাবে লাইট চালু এবং বন্ধ করতে সক্ষম হবে, যা এপ্রিল বা সেপ্টেম্বরের একটি অন্ধকার বিকেলে লাইট জ্বালিয়ে দেওয়ার জন্য চাবিকাঠি হবে। এটি মূল মুহুর্তগুলিতে হালকা শো করার অনুমতি দেবে, যেমন হোম রান অনুসরণ করা বা উদাহরণস্বরূপ সমালোচনামূলক পিচিং পরিবর্তনের সময়। মুসকো স্পোর্টস লাইটিং এই প্রকল্পের নেতৃত্ব দিচ্ছে। ডেট্রয়েট-ভিত্তিক বেভিউ ইলেকট্রিক কোম্পানি ফেব্রুয়ারিতে নতুন এলইডি লাইট স্থাপন করবে, এবং কমপক্ষে দুই সপ্তাহের পরীক্ষা হবে যা ৬ এপ্রিল বোস্টন রেড সক্সের বিরুদ্ধে টাইগারদের হোম ওপেনারের আগে সম্পন্ন হবে। ২০২৩ সালের টাইগারদের প্রথম হোম নাইট খেলা ১৪ এপ্রিল সান ফ্রান্সিসকো জায়ান্টসের বিরুদ্ধে নির্ধারণ করা হয়েছে।
টাইগার্সরা জনসমক্ষে প্রকল্পের ব্যয় বা শক্তি সংরক্ষণের সঠিক পরিমাণ যা প্রজেক্ট করার তথ্য প্রকাশ করতে অস্বীকার করেছে। লরেন্স আশা করে যে শক্তি সংরক্ষণ যথেষ্ট হবে, অন্তত একটি দ্বিগুণ-অঙ্কের শতাংশ সঞ্চয় করা যাবে। "আমরা যা সঠিক তা করার চেষ্টা করছি বিশেষ করে খেলোয়াড় এবং ভক্তদের জন্য" লরেন্স বলেছেন। সোমবারের লাইট-ফিক্সচার অপসারণের সময় প্রতিটি টাওয়ারে বেশ কয়েকটি প্যানেল ছিল, বেশ কিছু স্টেডিয়াম কর্মীরা টাওয়ারগুলি পরিচালনা করেছিলেন। নিরাপত্তার কারণে বলপার্কের চারপাশে ১০০-ফুট ঘেরটি ট্র্যাফিকের জন্য অবরুদ্ধ করা হয়েছিল, খেলার দিনের প্রোটোকলের মতো।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর