সোমবার, মে ৬, ২০২৪

কার হাতে উঠবে বিশ্বকাপ

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

ছবি : ফিফা ওয়ার্ল্ড কাপ, ফেসবুক পেইজ

লুসাইল, ১৮ ডিসেম্বর :  রাত পোহালেই ফাইনাল কাতার বিশ্বকাপের। ফাইনাল দেখার অপেক্ষায় গোটা বিশ্ব। শুরু হয়ে গিয়েছে কাউন্টডাউন। আজ রোববার যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সকাল ১০ টায় কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ফুটবল বিশ্বযুদ্ধের চূড়ান্ত লড়াই। এই ফুটবল বিশ্বযুদ্ধের চূড়ান্ত লড়াইয়ে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও ফ্রান্স ।
ফাইনালে দুই দলের সামনেই থাকছে ইতিহাস গড়ার সুযোগ। আর্জেন্টিনা জিতলে ৩৬ বছরের অপেক্ষার অবসান ঘুচবে। আর ফ্রান্স জিতলে টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ ট্রফি ঘরে তোলার ইতিহাস গড়বে। তবে জবাব মিলতে অপেক্ষা করতে হবে ম্যাচের শেষ পর্যন্ত।
আর্জেন্টিনা-ফ্রান্স বিশ্বকাপে মুখোমুখি হয়েছে মোট তিনবার। ১৯৩০ সালে আর্জেন্টিনা ১-০ গোলে এবং ১৯৭৮ সালে ২-১ গোলে জিতেছিল। ২০১৮ সালে ফ্রান্স জিতেছিল ৪-৩ গোলে। এখন পর্যন্ত দুই দলের মুখোমুখি লড়াই হয়েছে ১২ বার। আর্জেন্টিনার জয় ৬টিতে, ফ্রান্স জিতেছে ৩টি। ৩টি ম্যাচ হয়েছে ড্র। অবশ্য শেষ বার দুই দলের দেখাতে জয় ছিল ফ্রান্সেরই।  এবারের আসরটি লিওনেল মেসির ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ। তাই মেসির জন্য এটি বেশি গুরুত্বপূর্ণ।   আর ফুটবল জাদুকর লিওনেল মেসির সামনে প্রথমবারের মতো বিশ্বকাপ জয়ের হাতছানি। এই লড়াই শেষে স্বপ্নের সোনালি ট্রফি কোন দলের হাতে ওঠে সেটাই এখন দেখার।


এ জাতীয় আরো খবর