মঙ্গলবার, মে ৭, ২০২৪

পুলিশের গুলিতে আহত ওড়িশার স্বাস্থ্যমন্ত্রীর মৃত্যু

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

ব্রজরাজনগর, (ঝাড়সগুদা) ২৯ জানুয়ারী : শত চেষ্টা করেও শেষ রক্ষা হল না। গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছে ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য ওড়িশার স্বাস্থ্যমন্ত্রী নব কিশোর দাসের। হাসপাতালেই তাঁর মৃত্যু হয়েছে। রবিবারের সকালটা তাঁর কাছে শুরু হয়েছিল এক্কেবারে আর পাঁচটা স্বাভাবিক দিনের মতোই। রবিবার দুপুর ২ টার দিকে ঝাড়সগুদা জেলার ব্রজরাজনগরের গান্ধীচকের কাছে মন্ত্রী নব কিশোর দাসের দিকে লক্ষ্য করে প্রায় দু রাউন্ড গুলি চালানো হয়েছে। এই কাণ্ডের নেপথ্যে রয়েছেন একজন সহকারী সাব-ইন্সপেক্টর। মন্ত্রীকে তড়িঘড়ি ভুবনেশ্বরে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তিনি চিকিৎসাধীন অবস্থায় ছিলেন। রবিবার সন্ধ্যায় তাঁর মৃত্যু হয়েছে বলে হাসপাতালের তরফ থেকে জানানো হয়েছে।

হাসপাতালে তরফ থেকে মন্ত্রীর চিকিৎসায় সর্বতোভাবে চেষ্টা করা হয়েছিল। যাতে হার্টের পাম্পিং সিস্টেম উন্নত করা হয় সেই বিষয়ে বিশেষ পদক্ষেপ নেওয়া হয়। এছাড়াও তাঁকে জরুরি আইসিইউতে রাখা হয়েছিল। কিন্তু শত চেষ্টা করেও শেষ রক্ষা হল না। প্রত্যক্ষদর্শীদের মতে মন্ত্রীর বুকে প্রায় দুটি গুলি লেগেছে। তিনি ঘটনাস্থলেই মুহূর্তে মাটিতে লুটিয়ে পড়েন। প্রথমে তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে এয়ার লিফটে নিয়ে যাওয়া হয় ভুবনেশ্বরে। বেশ কয়েক ঘন্টা তিনি জীবন যুদ্ধ চালিয়েছেন, কিন্তু অবশেষে ব্যর্থ হলেন।
আপাতত অভিযুক্ত হিসেবে উঠে এসেছে অ্যাসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর গোপাল দাসের নাম। ব্রজরাজন নগরের গান্ধীচকে একটি অনুষ্ঠানের যোগ দিতে গিয়েছিলেন নব কিশোর দাস। গাড়ি থেকে নামতেই তাঁর উদ্দেশ্যে ছুটে আসে গুলি। মুহূর্তে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। অপরদিকে ওই এএসআইকে গ্রেফতার করা হয়েছে। এক্ষেত্রে অভিযুক্তের স্ত্রীর দাবি অনুযায়ী, ওই পুলিশকর্মী নাকি মানসিকভাবে অসুস্থ। বিগত ৭ থেকে ৮ বছর মানসিক অসুস্থতার কারণে তার চিকিৎসা চলছে। গোপাল দাস নাকি আচমকাই তার সার্ভিস রিভলভার বার করে মন্ত্রীর উদ্দেশ্যে গুলি চালান। পরপর প্রায় চার থেকে পাঁচবার গুলি চালিয়েছেন। গুলি করার পর গোপাল দাস পালানোর চেষ্টা করেছিলেন, যদিও সেখানে থাকা জনতার ভিড় তাকে ধরে ফেলে।
ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক এই ঘটনার তীব্র নিন্দা করে জানিয়েছেন, তিনি রীতিমত হতবাক। এই ঘটনা অত্যন্ত দুর্ভাগ্যজনক। তিনি ক্রাইম ব্রাঞ্চকে ঘটনার যথাযথ তদন্ত করার নির্দেশ দিয়েছেন। এখানে হামলার কোন রহস্য নাকি ওই পুলিশকর্মী মানসিকভাবে অসুস্থ, বিষয়টি খতিয়ে দেখা হবে।
সূত্র : প্রথম কলকাতা


এ জাতীয় আরো খবর