বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪

ফোর্ডের আর্থিক সাফল্য আমাদের আশার চেয়ে কম ছিল : ফার্লে

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

জিম ফার্লে, সিইও ফোর্ড মোটর কোম্পানি।

ডিয়ারবর্ন, ০২ ফেব্রুয়ারি : ফোর্ড মোটর কোম্পানি গত বছর একটি গর্তের মধ্যে পড়ে যায়। তার উপার্জন নির্দেশিকা হারিয়েছে এবং ২ বিলিয়ন ডলার নেট লোকসান দিয়েছে বলে পোস্ট করেছে। এই ফলাফলের মধ্যে রয়েছে- কার্যকরী সমস্যা, সরবরাহ-শৃঙ্খল সমস্যা, এবং বিনিয়োগ বন্ধ করার সাথে যুক্ত খরচের মিশ্রণ।
ব্লু ওভালের নেট লোকসান আগের বছর রেকর্ড করা ১৭.৯ বিলিয়ন ডলার মুনাফার থেকে খুব কম ছিল। রিভিয়ান অটোমোটিভ ইনকর্পোরেটেডের বিনিয়োগে লাভের ফলে ফলাফল আরও শক্তিশালী হয়েছে। ২০২২ সালে ক্ষতির কারণ ছিল ৭,৪ বিলিয়ন ডলার মার্ক-টু-মার্কেট ক্ষতির কারণে। বৈদ্যুতিক গাড়ির স্টার্টআপে স্টক বিক্রি করা। এবং ডিয়ারবর্ন অটোমেকার স্বায়ত্তশাসিত যানবাহন কোম্পানি আরগো এআইতে বিনিয়োগ থেকে ২.৭ বিলিয়ন ডলার ক্ষতির সম্মুখীন হয়েছিল, যা ফোর্ড এবং অংশীদার ভক্সওয়াগেন এজিতে মিশ্রিত  হয়েছিল।
স্টার্টআপ বিনিয়োগের সাথে সম্পর্কিত এককালীন আইটেম ছাড়াও ফোর্ড নির্বাহীরা স্বীকার করেছেন যে ফলাফলগুলি এমন সমস্যাগুলির দ্বারা টেনে আনা হয়েছিল যে তারা বলেছিল যে কোম্পানির অবাস্তব লাভে প্রায় ২ বিলিয়ন ডলার খরচ হয়েছে। “গত বছর আমাদের চতুর্থ ত্রৈমাসিক এবং পূর্ণ-বছরের আর্থিক কর্মক্ষমতা আমাদের সম্ভাবনার চেয়ে কম ছিল। যখন আমরা নগদ প্রবাহ তৈরি করেছি, তখন খরচ এবং বিশেষ করে সরবরাহ চেইন সংক্রান্ত সমস্যার কারণে আমরা টেবিলে প্রায় ২ বিলিয়ন ডলার মুনাফা রেখেছি, "সিইও জিম ফার্লে বিশ্লেষকদের বলেছেন। হতাশাজনক ফলাফল সত্ত্বেও ফোর্ড উত্তর আমেরিকায় কঠিন মুনাফা পোস্ট করেছে এবং প্রতি ঘণ্টায় কর্মীদের লাভ-শেয়ারিং বোনাস দেবে গড় ৯,১৭৬ ডলার। ফোর্ডের ৫৬,০০০ব্যক্তি প্রতি ঘণ্টায় মার্কিন কর্মীবাহিনীর যোগ্য পূর্ণ-সময়ের সদস্যদের চেক মার্চের শুরুতে চলে যাবে। প্রতিদ্বন্দ্বী জিএম ইতিমধ্যে যোগ্য প্রতি ঘন্টা কর্মীদের রেকর্ড ১২,৭৫০ ডলার প্রদান করবে। ফোর্ডের স্টক বৃহস্পতিবার শেয়ার প্রতি ১৪.৩২ ডলারে বন্ধ হয়ে গেছে। কিন্তু আয়ের প্রতিবেদনে ঘন্টার পর প্রায় ৬% নিচে বাণিজ্য করছে। 

Source & Photo: http://detroitnews.com

 


এ জাতীয় আরো খবর