মঙ্গলবার, মে ৭, ২০২৪

আবারো পুলিশি ঝামেলায় ব্রিটেনের প্রধানমন্ত্রী!

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

লন্ডন, ১৫ মার্চ : ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনকের (UK PM Rishi Sunak) দিকে অভিযোগের তীর। লন্ডনের (London) একটি পার্কে পোষ্য কুকুরকে (Pet Dog) চেন দিয়ে না বেঁধে খোলামেলা ভাবে ঘুরতে দেওয়ার অভিযোগ উঠল তাঁর বিরুদ্ধে। তিনি নাকি নিয়ম ভেঙেছেন। টিকটকে ভাইরাল (Viral) হয়েছে সেই ভিডিও। ওই পার্কে অন্যান্য বন্যপ্রাণীদের সমস্যা না হওয়ার জন্য কুকুরদের চেন ছাড়া খোলা ঘুরতে দেওয়ার ক্ষেত্রে একাধিক সতর্কবার্তা রয়েছে। আর সেখানেই খোলামেলা ভাবে ঘুরতে দেখা গিয়েছে তাঁর প্রিয় পোষ্য নোভাকে।
ঋষি সুনকের দিকে অভিযোগ এই প্রথম নয়। এর আগেও দেখা গিয়েছিল কোভিডের সময়ে লকডাউন চলাকালীন তিনি নাকি সামাজিক দূরত্ব বিধির লঙ্ঘন করেছিলেন। তখন পুলিশ তাঁর বিরুদ্ধে জরিমানা করে। এছাড়াও আর একবার জরিমানা বিতর্কে তিনি জড়িয়ে পড়েন। গাড়িতে সিট বেল্ট না বাঁধার কারণে তাঁকে জরিমানা দিতে হয়েছিল। সম্প্রতি টিকটকে ভাইরাল হয়েছে একটি ভিডিও। যেখানে দেখা যায় তিনি স্ত্রী অক্ষতা এবং তাঁদের প্রিয় পোষ্য ল্যাব্রাডর কুকুর নোভাকে নিয়ে মধ্য লন্ডনের হাইড পার্কে ঘুরতে গিয়েছিলেন। সেখানে কুকুরটি খোলামেলা ভাবেই ঘুরছিল অথচ ওই পার্কের বিশেষ কিছু সতর্কবার্তা রয়েছে। পার্কে থাকা অন্যান্য বন্যপ্রাণীদের যাতে সমস্যা না হয় তাই কুকুরদের চেন ছাড়া খোলা ঘুরতে দেওয়ার ক্ষেত্রে একাধিক নিয়ম রয়েছে, অথচ সেই নিয়ম মানা হয়নি নোভার ক্ষেত্রে।
যদিও এখনো পর্যন্ত এই বিষয়ে প্রশ্ন করা হলে ঋষি সুনকের মুখপাত্র কোন মন্তব্য করেননি। যখন নোভা খোলামেলা ভাবে ওই পার্কের মধ্যে ঘুরে বেড়াচ্ছিল তখন সেখানে থাকা এক পুলিশ আধিকারিক পার্কের নিয়মের কথা তাদেরকে জানান। তখন লোভাকে চেন দিয়ে আটকানো হয়। ব্রিটেনের প্রধানমন্ত্রী হওয়ার আগে ২০২০ সালের জুন মাসে কোভিড বিধি না মানার কারণে তাঁকে পুলিশি জরিমানা দিতে হয়েছিল। তারপর প্রধানমন্ত্রী হওয়ার পরেও একবার চলন্ত গাড়িতে সিট বেল্ট না বাঁধার কারণে জরিমানা দিতে হয়।
সূত্র : প্রথম কলকাতা


এ জাতীয় আরো খবর