রবিবার, মে ১৯, ২০২৪

নিউইয়র্কে স্থায়ী শহীদ মিনার : সহযোগিতা চাইলেন কনসাল জেনারেল

  • নিজস্ব প্রতিবেদক :
image

নিউইয়র্ক, ১২ মার্চ : যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিতে একটি স্থায়ী শহীদ মিনার নির্মাণে নিউইয়র্ক অ্যাসেম্বলিম্যান ডেভিড উইপ্রিনের সহযোগিতা চেয়েছেন কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম। শুক্রবার (১১ মার্চ) নিউইয়র্কে বাংলাদেশের নবনিযুক্ত কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম নিউইয়র্ক অ্যাসেম্বলিম্যান ডেভিড উইপ্রিনের কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় তিনি স্থায়ী শহীদ মিনার নির্মাণে সহযোগিতা চান।

নিউইয়র্কের বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জানায়, কনসাল জেনারেল ও ডেভিড উইপ্রিনের হওয়া সাক্ষাতে বাংলাদেশ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যেকার বন্ধুত্বপূর্ণ সম্পর্কের নানা বিষয় নিয়ে আলোচনা হয়। আলোচনায় দু’দেশের ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, সংস্কৃতি, জলবায়ু পরিবর্তন বিষয়ক সহযোগিতা ও রোহিঙ্গা ইস্যু প্রাধান্য পায়।
রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশকে সহযোগিতা ও সমর্থনের জন্য কনসাল জেনারেল যুক্তরাষ্ট্র সরকারের প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি অ্যাসেম্বলিম্যান ডেভিড উইপ্রিনকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের বিষয়ে অবহিত করেন। 
বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের কূটনৈতিক সম্পর্কের পঞ্চাশ বছর পূর্তি হওয়ায়, এ বছরটি অতীব তাৎপর্যপূর্ণ উল্লেখ করে কনসাল জেনারেল আগামীতে দু’দেশের মধ্যেকার বিরাজমান সহযোগিতার ক্ষেত্রসমূহ আরও সুদৃঢ় ও সম্প্রসারিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
কনসাল জেনারেল অ্যাসেম্বলিম্যান ডেভিড উইপ্রিনের নির্বাচনী এলাকায় বসবাসরত বাংলাদেশি কমিউনিটির স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে তার সক্রিয় ও গঠনমূলক ভূমিকার প্রশংসা করেন।
কনসাল জেনারেল উইপ্রিনকে সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। এ সময় কনস্যুলেট জেনারেলের কাউন্সেলর আয়েশা হক উপস্থিত ছিলেন।
সূত্র : ঢাকা পোস্ট


এ জাতীয় আরো খবর