রবিবার, মে ১৯, ২০২৪

টাক মাথায় চুল লাগাতেই চুলকানি, পরে হার্ট অ্যাটাক ! বিয়ের আগেই মৃত্যু

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

রাজগীর (বিহার) , ১২ মার্চ : মে মাসের ১১ তারিখে বিয়ের কথা ছিল। সেই অনুযায়ী বাড়ি থেকে চলছিল প্রস্তুতি। তাই বিয়ের আগেই নিজেকে একটু সাজাতে গোছাতে এই ব্যক্তি হেয়ার ট্রান্সপ্লান্ট করেছিলেন। কিন্তু চুল মাথায় বসাতেই শুরু হয়ে যায় ত্বকের নানান সমস্যা। বাড়িতে আসতে না আসতেই ভীষণভাবে অস্বস্তি বোধ শুরু করেন। শনিবার এক কর্মকর্তার তথ্য অনুযায়ী, বিহার মিলিটারি পুলিশের (বিএমপি) একজন কনস্টেবল হেয়ার ট্রান্সপ্লান্ট করার ঠিক একদিন পরেই হার্ট অ্যাটাকে মারা যান। মৃতের পরিবারের সদস্যরা দাবি করেছেন যে তিনি ‘এনহ্যান্স’ নামে একটি বেসরকারি ক্লিনিকে চুল প্রতিস্থাপন করেছেন। পরদিন ওষুধের প্রতিক্রিয়ায় মৃত্যু হয়।

ঘটনার পর প্রাইভেট ক্লিনিকের চিকিৎসক ও নার্সিং স্টাফরা পালিয়ে গেছেন। মনোরঞ্জন পাসওয়ান নালন্দা জেলার রাজগীর থানার অন্তর্গত কমল বিঘা গ্রামের বাসিন্দা এবং গয়াতে পোস্টিং ছিলেন। চুল প্রতিস্থাপনের জন্য পাটনায় আসেন। হেয়ার ট্রান্সপ্লান্ট করার পর, পাসওয়ান বাড়ি ফেরার সাথে সাথে ত্বকে চুলকানি শুরু হয়। তার বন্ধু কমল কুমার পরের দিন তাকে ক্লিনিকে নিয়ে গেলেন কিন্তু পাসোয়ানের স্বাস্থ্যের আরও অবনতি হয়, পরে ক্লিনিকের কর্মীরা তাকে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান। পুলিশ জানায়, পাসওয়ানকে আইসিইউতে ভর্তি করা হয়েছিল যেখানে একজন প্লাস্টিক সার্জন, কার্ডিয়াক সার্জন, ইন্টারনাল মেডিসিন এবং আইসিইউ বিশেষজ্ঞরা তার চিকিৎসা করছিলেন। তবে এক ঘণ্টা পর পাসওয়ানের মৃত্যু হয়। তাকে অত্যন্ত আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে আনা হয়েছে বলে দাবি করেছেন হাসপাতালের চিকিৎসকরা।
একজন চিকিৎসক জানিয়েছেন, “চুল প্রতিস্থাপনের চিকিৎসার ফলে উদ্ভূত জটিলতার কারণে তার মৃত্যু হয়েছে। এটি ভুল চিকিৎসার কারণে চুল প্রতিস্থাপনের সময় ওষুধের প্রতিক্রিয়া হতে পারে”। ময়নাতদন্তের রিপোর্টে জানা যায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যু হয়েছে। পাটলিপুত্র কলোনি থানার এসএইচও এসকে সাহি জানান, “আমরা তার ভিসেরা সংরক্ষণ করেছি। ভিসেরার রিপোর্টে তার মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। ক্লিনিকটি বোরিং রোডে অবস্থিত হওয়ায় আমরা এটি এসকে পুরী থানায় স্থানান্তর করেছি,” । এসকে পুরী থানার এসএইচও সতীশ সিং বলেছেন “মৃতের পরিবারের সদস্যরা লিখিত অভিযোগ দিয়েছেন এবং আমরা এ বিষয়ে তদন্ত করছি”। সূত্রের খবর ক্লিনিকের মেডিক্যাল কর্মীরা পাসোয়ানের কাছ থেকে প্রেসক্রিপশনগুলি কেড়ে নিয়েছিল।
সূত্র : প্রথম কলকাতা


এ জাতীয় আরো খবর