রবিবার, মে ১৯, ২০২৪

অ্যাম্বাসেডর ব্রিজে ভ্রমণকারীদের গাড়ি থেকে ১৮২,০০০ডলার জব্দ

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

জব্দকৃত অর্থ/Canada Border Services Agency

ডেট্রয়েট, ১ মে : কানাডিয়ান সীমান্ত কর্মকর্তারা অ্যাম্বাসেডর ব্রিজে ভ্রমণকারীদের গাড়ি থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের অঘোষিত নগদ ১,৮২০০০ ডলারের বেশি জব্দ করেছেন। কর্মকর্তারা গত বৃহস্পতিবার এই ঘোষণা দিয়েছেন।
কানাডা বর্ডার সার্ভিসেস এজেন্সি জানিয়েছে যে ১৭ এপ্রিল ডেট্রয়েট এবং উইন্ডসরকে সংযোগকারী স্প্যানে ঘটনাটি ঘটেছিল। সংস্থাটি টুইটারে প্রকাশ করা এক বিবৃতিতে বলেছে, "অপরাধের সন্দেহভাজন হিসাবে অর্থ জব্দ করা হয়েছে।" গাড়িতে দুজন লোক ছিল বলে সংস্থাটি জানিয়েছে। সংস্থাটির মুখপাত্র প্যাট্রিক মাহাফি একটি ইমেলে বলেছেন, "কোনো অভিযোগ গঠন করা হয়নি। দুই ভ্রমণকারীকে মার্কিন যুক্তরাষ্ট্রে ফিরিয়ে দেওয়া হয়েছে।" এজেন্সির ওয়েবসাইট অনুসারে ১০,০০০ ডলারের বেশি মুদ্রা সঙ্গে নিলে অবশ্যই ঘোষণা বা রিপোর্ট করতে হবে। বর্ডার সার্ভিস এজেন্সির "সমস্ত মূদ্রা এবং আর্থিক উপকরণ বাজেয়াপ্ত করার ক্ষমতা আছে যদি পুরো মূল্য রিপোর্ট না করা হয়।" "জরিমানা দেওয়ার পরে তাদের ফেরত দেওয়া হতে পারে।" কানাডিয়ান ডলারে জরিমানা ২৫০ ডলার থেকে ৫,০০০ ডলার পর্যন্ত বলে সংস্থাটি জানায়।
মাহাফি বলেছেন, "আমাদের অফিসাররা কানাডিয়ানদেরকে মুদ্রা পাচারের সাথে জড়িত গুরুতর সমস্যাগুলি থেকে রক্ষা করার জন্য প্রথম প্রতিরক্ষা লাইন, যার মধ্যে মানি লন্ডারিং এবং সন্ত্রাসীদের অর্থায়ন রয়েছে"। "সিবিএসএ অফিসাররা কানাডায় অঘোষিত মুদ্রা এবং অন্যান্য নিষেধাজ্ঞা আনার চেষ্টাকারী চোরাচালানকারীদের সনাক্ত করতে কঠোর অবস্থানে।"

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর