রবিবার, মে ১৯, ২০২৪

কানাডায় ঝড়ে দুই রাজ্যে নিহত ৫ : বিদ্যুতবিহীন ৯ লাখ গ্রাহক

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

ছবি : টুইটার থেকে সংগৃহীত
অটোয়া, ২২ মে : দক্ষিণ ও পূর্ব অন্টারিও এবং কুইবেকের কিছু অংশে প্রচণ্ড  ঝড়ের আঘাত ও নৌকাডুবিতে ৫ জন নিহত হয়েছেন। এছাড়া ঝড়ে গাছ ও বিদ্যুতের লাইন ভেঙ্গে পড়ে প্রদেশ দু’টির প্রায় ৯ লাখ বাড়ি বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে। কানাডার বিভিন্ন সংবাদ মাধ্যম সুত্রে এ খবর জানা গেছে। 
পিল আঞ্চলিক পুলিশ জানিয়েছে, ওন্টের ব্রাম্পটনে একজন মহিলা ঝড়ের মধ্যে হাঁটার সময় একটি বড় গাছের সাথে ধাক্কা খেয়েছিলেন। তদন্তকারীরা জানিয়েছেন, তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয় যেখানে তার আঘাতের কারণে তার মৃত্যু হয়।
পরে বিকেলে, অন্টারিও প্রাদেশিক পুলিশ জানায় যে ব্র্যান্টফোর্ড, ওন্ট এবং কিচেনার, ওন্টের মধ্যে একটি সংরক্ষণ এলাকায় একটি ক্যাম্পিং ট্রেলারের উপর একটি গাছ পড়ে একজন নিহত এবং আরও দুইজন আহত হয়েছে। তারা আরও জানায়, অটোয়ার পশ্চিমে গ্রেটার মাদাওয়াস্কায় ৪৪ বছর বয়সী এক ব্যক্তি একটি গাছ পড়ে মারা গেছেন। অটোয়া পুলিশ শনিবার গভীর রাতে জানিয়েছে যে শহরের পশ্চিম প্রান্তে একজন মারা গেছে, তবে তারা আর কোনও বিবরণ প্রকাশ করেনি।  গ্যাটিনিউ পুলিশ জানিয়েছে ঝড়ের সময় অটোয়া নদীতে নৌকা ডুবে  মারা যান ৫১বছর বয়সী এক মহিলা।
এনভায়রনমেন্ট কানাডা অনুসারে অন্টারিওর কিচেনারে ১৩২ কিমি/ঘন্টা বেগে বাতাসের দমকা রেকর্ড করা হয়েছে, যখন টরন্টো এবং অটোয়াতে ১২০ কিমি/ঘন্টা বেগে দমকা হাওয়া দেখা গেছে।  হাইড্রো-কিউবেক জানিয়েছে যে ঝড়ের কারণে গতকাল রাত ১০ পর্যন্ত ৫১৪,৪৪৭ টি পরিবার বিদ্যুৎবিহীন ছিল। এর মধ্যে আউটাউয়িসে, প্রায় ১০৭,০০০, লরেন্টিয়ান ১৬৯,০০০ জন, লানাউডিয়ারে ১১৩,০০০ এবং মরিসির ৩৬,০০০ জন গ্রাহক বিদ্যুৎবিহীন ছিল। এছাড়া দক্ষিণ অন্টারিওতে ৩৫০,০০ জনেরও বেশি গ্রাহক বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছে। 


এ জাতীয় আরো খবর