রবিবার, মে ১৯, ২০২৪

ডোমিনিকার প্রেসিডেন্টের কাছে রাষ্ট্রদূত সহিদুল ইসলামের পরিচয়পত্র পেশ

  • হাকিকুল ইসলাম খোকন, জ্যেষ্ট প্রতিবেদক :
image

নিউইয়র্ক, ০৯ জুলাই : যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সহিদুল ইসলাম গত বুধবার ৬ জুলাই ডোমিনিকান রিপাবলিক প্রেসিডেন্ট লুইস অবিনদার এর কাছে তার পরিচয়পত্র পেশ করেছেন। ওয়াশিংটন ডিসিতে দায়িত্বরত রাষ্ট্রদূত ইসলাম একই সাথে বেলিজ, কলম্বিয়া, ডোমিনিকান রিপাবলিক, গায়ানা এবং হাইতিতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন।
ডোমিনিকান রিপাবলিক রাজধানী সান্তো ডোমিঙ্গোর ন্যাশনাল প্যালেসে প্রেসিডেন্টের কাছে তিনি এই পরিচয়পত্র পেশ করেন। এ সময় ভাইস প্রেসিডেন্ট মিস রাকেল পেনা ডি আন্টুনা এবং পররাষ্ট্রমন্ত্রী রবার্তো আলভারেজ উপস্থিত ছিলেন। রাষ্ট্রদূত ইসলাম ডোমিনিকার প্রেসিডেন্টকে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা জানান।
ডোমিনিকান রিপাবলিকের প্রেসিডেন্ট রাষ্ট্রদূতকে স্বাগত জানান এবং বাংলাদেশের সুদৃঢ় অর্থনৈতিক প্রবৃদ্ধির প্রশংসা করেন। তিনি বাংলাদেশের সাথে তার দেশের সম্পর্ক জোরদার করতে গভীর আগ্রহ প্রকাশ করেন।
রাষ্ট্রদূত ইসলাম ০৭ জুলাই ডোমিনিকার পররাষ্ট্রমন্ত্রী রবার্তো আলভারেজের সাথে পৃথক বৈঠক করেন। তিনি ফরেন অফিস কনসালটেশন (এফওসি), কূটনৈতিক ও অফিসিয়াল পাসপোর্টধারীদের জন্য ভিসা মওকুফ এবং বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির জন্য একটি যৌথ ওয়ার্কিং গ্রুপ প্রতিষ্ঠা সংক্রান্ত তিনটি চুক্তি স্বাক্ষরের প্রস্তাবসহ দ্বিপাক্ষিক সহযোগিতা নিয়ে আলোচনা করেন। ডোমিনিকার পররাষ্ট্রমন্ত্রী আগামী বছর বাংলাদেশ সফরের আশাবাদ ব্যক্ত করেন। রাষ্ট্রদূতের সাথে এসময় কাউন্সিলর  মোঃ মাহমুদুল ইসলাম এবং ডোমিনিকান রিপাবলিকে বাংলাদেশের অনারারি কনসাল  জোয়ান গঞ্জালেজ উপস্থিত ছিলেন। 


এ জাতীয় আরো খবর