বুধবার, মে ১৫, ২০২৪

বেলে আইল নেচার সেন্টার ফের খুলেছে

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

বেল আইল নেচার সেন্টারে কচ্ছপের আবাসস্থলটি দেখছেন দর্শকরা/Photo : Clarence Tabb Jr, The Detroit News

ডেট্রয়েট, ২৯ সেপ্টেম্বর : বেলে আইল নেচার সেন্টার আবার ব্যবসার জন্য চালু হয়েছে। ডেট্রয়েট চিড়িয়াখানা ছাড়াও কেন্দ্রটি পরিচালনাকারী ডেট্রয়েট জুওলজিক্যাল সোসাইটির মতে, ২০২০ সালের মার্চ থেকে বন্ধ হওয়া কেন্দ্রটি বুধবার সকাল ১০ টায় নতুন আবাসস্থল এবং প্রদর্শনী এবং শহুরে বন্যপ্রাণীকে অন্তর্ভুক্ত করে জনসাধারণের জন্য পুনরায় খোলবে। ২.৫ মিলিয়ন ডলার খরচ হয়েছে এর সংস্কারের কাজে।
নতুন প্রদর্শনীর মধ্যে রয়েছে একটি কাদাপাপির আবাসস্থল, একটি পরাগায়নকারী এলাকা এবং একটি প্রতিরূপ ডেট্রয়েট নর্দমা সুড়ঙ্গ। মাডপুপি হল এক ধরনের সালামান্ডার। ডেট্রয়েট জুওলজিক্যাল সোসাইটির প্রকৃতি কেন্দ্রের পরিচালক অ্যামি গ্রিন বলেন, "আমরা এই নতুন সুবিধাটির জন্য খুব গর্বিত এবং দুই বছরেরও বেশি সময় বন্ধ থাকার পরে, আমরা কী কাজ করছি তা সবাইকে দেখানোর জন্য আমরা প্রস্তুত।" "অতিথিদের আকৃষ্ট করার জন্য আমাদের কাছে অনেক নতুন এবং উত্তেজনাপূর্ণ বৈশিষ্ট্য রয়েছে।"
বেলে আইল স্টেট পার্কে ৫ একর জমির উপর গড়ে উঠেছে। প্রকৃতি কেন্দ্রের লক্ষ্য হল মানুষকে শহুরে প্রকৃতির সাথে সংযুক্ত করা এবং নতুন শিক্ষাগত অভিজ্ঞতা প্রদান করা। প্রকৃতি কেন্দ্রে প্রবেশ জনসাধারণের জন্য বিনামূল্যে এবং সেখানে বিভিন্ন ধরণের নির্ধারিত শিক্ষামূলক প্রোগ্রামিং থাকছে বলে ডেট্রয়েট জুলজিক্যাল সোসাইটি সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে। "বেলে আইল নেচার সেন্টার সত্যিই অনন্য," গ্রিন বলেছিলেন। "আমরা সম্পূর্ণরূপে একটি নতুন প্রকৃতি কেন্দ্র পুনর্নির্মাণ করেছি যা শহুরে বন্যজীবনের উপর দৃষ্টি রাখে। আমাদের উদ্দেশ্য হল আমাদের চারপাশের প্রকৃতির সাথে মানুষের সংযোগ ঘটানো। আমরা চাই যে লোকেরা অনুভব করুক যেখানে প্রকৃতিই সেখানেই আমরা আছি। আমাদের কেবল এটি পরিদর্শন করতে হবে এবং তার প্রশংসা করতে হবে।" প্রকৃতি কেন্দ্র প্রতিদিন সকাল ১০ টা থেকে ৫ টা পর্যন্ত খোলা থাকে।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর